বিজ্ঞাপন

অনুষ্কা শর্মার উপস্থিতি নিয়ম বহির্ভূত নয়, দাবি বিসিসিআই সূত্রের

প্রোটোকলটা আসলে কী? কেউ জানে না। বিসিসিআই নিজের সুবিধে মতো তার অদল-বদল করে নিতেই পারেন। যেমনটা হল অনুষ্কা শর্মার ছবি নিয়ে। সোশ্যাল মিডিয়া তোলপাড় হয়ে গেল।
বিজ্ঞাপন

এই ছবি ঘিরেই সব বিতর্ক। -বিসিসিআই টুইটার।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রোটোকলটা আসলে কী? কেউ জানে না। বিসিসিআই নিজের সুবিধে মতো তার অদল-বদল করে নিতেই পারেন। যেমনটা হল অনুষ্কা শর্মার ছবি নিয়ে। সোশ্যাল মিডিয়ায় সমর্থকরা প্রশ্ন তুলে দিয়েছিলেন ভারতীয় দলের অফিসিয়াল আমন্ত্রণে ভারতীয় দূতাবাসে কী করছিলেন অনুষ্কা? কেনই বা দলের সঙ্গে মধ্যমণি হয়ে ছবি তুললেন? এ রকম নানা প্রশ্নে জেরবার হয়ে শেষ পর্যন্ত বিসিসিআই-এর অন্দরের বক্তব্য, কোনও প্রোটোকলই নাকি ভাঙেননি অনুষ্কা।

সব সময় দেখা গিয়েছে কোনও রকম বিতর্ক হলেই তা ধামাচাপা দেওয়ার একটা প্রচেষ্টা শুরু হয় বিসিসিআই-এর অন্দরে। এ বার যেমন হল অনুষ্কার উপস্থিতি নিয়ে। এমনিতে ভারতীয় দলের সঙ্গে অনুষ্কার উপস্থিতি নিয়ে সারিতে বিরাটের সঙ্গে দাড়িয়ে অনুষ্কা। এবং দলের অনেকেই পিছনের সারিতে। তার মধ্যে রয়েছেন সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে। সেই ছবিটি পোস্ট করে খোদ বিসিসিআই। তার পরই সোশ্যাল মিডিয়ায় শুরু হয় সমালোচনা। এবং সে’টি ছিল লন্ডনের ভারতীয় দূতাবাসে ভারতীয় দলের নিমন্ত্রণ অনুষ্ঠান।

লন্ডনে ভারতীয় হাইকমিশনের আমন্ত্রণে গোটা টিম ইন্ডিয়া উপস্থিত হয়েছিল তাদের আয়োজিত ভেন্যুতে। ছিল ভারতীয় দলের সঙ্গে যুক্ত কোচিং স্টাফেরাও। কিন্তু টিম ইন্ডিয়ার সঙ্গে সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলিউডের অভিনেত্রী অনুষ্কা শর্মা। বিরাটের স্ত্রী হিসেবে ছিলেন তিনি। কিন্তু বিসিসিআই-এরই নিয়ম পাঁচ টেস্টের এই সিরিজের প্রথম তিন টেস্টে ক্রিকেটারদের সঙ্গে সঙ্গিনীরা থাকতে পারবেন না। তা হলে অনুষ্কা কেন রয়েছেন? উঠতে শুরু করে প্রশ্ন। তার জবাব পাওয়া যায়নি বিসিসিআই-এর তরফে।

বিতর্কের কেন্দ্রে অভিনেত্রী অনুষ্কা শর্মা

কিন্তু ভারতীয় ক্রিকেট সমর্থকেরা বিষয়টা একেবারেই ভাল ভাবে মেনে নেননি। সোশ্যাল মিডিয়ায় বিসিসিআইকেও ছেড়ে কথা বলা হয়নি। অনুষ্কা শর্মা টিম ইন্ডিয়ার সদস্য কী ভাবে হল সেই নিয়েই তাঁদের প্রশ্ন। কেউ কেউ মজা করে জানতে চান দলে কোন পজিশনে খেলেন অনুষ্কা? ব্যাটসম্যান, বোলার নাকি উইকেটরক্ষক।বা কবে থেকে মাঠে নামবেন অনুষ্কা? এমন নানা প্রশ্নের তির উড়ে আসে এই ছবিকে কেন্দ্র করে।

এর পরই ড্যামেজ কন্ট্রোটে নেমে পরে বিসিসিআই। বিসিসিআই অফিসিয়ালি কিছু না জানালেও ঘনিষ্ঠ মহলে জানিয়েছে, কোনও নিয়মই ভাঙেননি বিরাটরা। কারণ পরিবারের সঙ্গে ক্রিকেটারদের আমন্ত্রণ জানানো হয়েছিল। সূত্রের খবর, হাইকমিশনার এবং তাঁর স্ত্রীর নিমন্ত্রণের কারণেই অনুষ্কা শর্মা গিয়েছিলেন। এটা হাইকমিশনারের বাড়িতে ছিল, হাই কমিশনে নয়। তার পরও একটা প্রশ্ন থেকে যাচ্ছে, যখন কোনও ক্রিকেটারের পরিবার দলের সঙ্গে নেই নিয়ম মেনেই তা হলে বিরাটের স্ত্রী কী করছেন?

+3
0

This post was last modified on August 10, 2018 9:01 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন