বিজ্ঞাপন

অ্যাশেজ ২০১৯ ধরে রাখা থেকে এক ম্যাচ দূরে অস্ট্রেলিয়া

অ্যাশেজ ২০১৯ অস্ট্রেলিয়ার দখলেই থাকবে কিনা তার জন্য অপেক্ষা করতে হবে আর একটা ম্যাচ। ঘরের মাঠেও অজিদের থেকে সম্মানের অ্যাশেজ নিতে পারল না ইংল্যান্ড।
বিজ্ঞাপন

চতুর্থ টেস্ট জয়ের মুহূর্ত অস্ট্রেলিয়ার। ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়ার টুইটার

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: অ্যাশেজ ২০১৯ অস্ট্রেলিয়ার দখলেই থাকবে কিনা তার জন্য অপেক্ষা করতে হবে আর একটা ম্যাচ। ঘরের মাঠেও অজিদের থেকে সম্মানের অ্যাশেজ ছিনিয়ে নিতে পারার আর কোনও রাস্তা নেই ব্রিটিশদের সামনে। তবে শেষ ম্যাচ জিতে সিরিজ ড্র করতে পারে ইংল্যান্ড। আর এর নেপথ্যে নায়ক একজনই। তিনি স্টিভ স্মিথ। পুরো অ্যাশেজ জুড়ে তাঁর ব্যাটে ঝড় উঠল। আর সেই ব্যাটিং সাইক্লোনকে ছাপিয়ে যেতে পারল না ব্রিটিশ বোলিং। চতুর্থ টেস্টে ইংল্যান্ডকে ১৮৫ রানে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতে সিরিজ ২-১-এ  এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

ইংল্যান্ড দিন শুরু করেছিল ১৮-২ সঙ্গে নিয়ে। কিন্তু শেষ দিন ১৯৭ রানেই গুটিয়ে গেল ইংল্যান্ডের ইনিংস। ৪৩ রান দিয়ে চার উইকেট নিলেন অস্ট্রেলিয়ার সিমার প্যাট কামিন্স। শেষ ঘণ্টা পর্যন্ত লড়াই দেয় ইংল্যান্ড।

চতুর্থ টেস্টেও কথা বলল স্টিভ স্মিথের ব্যাট। প্রথম ইনিংসে ২১১ রান করার পর দ্বিতীয় ইনিংসে ৮২২ রানের ইনিংস খেললেন তিনি। প্রথম ইনিংসে ইংল্যান্ড ৩০১ রানে অল-আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে ১৯৭ রানে আউট হয়ে গেল দল। ৮১ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নিল অস্ট্রেলিয়া।

ফাইনাল টেস্ট ওভালে আগামী সপ্তাহে। ২০০১-এর পর ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ জেতেনি অস্ট্রেলিয়া। তার পর এই প্রথম আবার স্বপ্ন দেখছে গোটা দেশ। আর যিনি সব কিছুকে পিছনে ফেলে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়ে সব পার্থক্য গড়ে দিলেন সেই স্টিভ স্মিথ এখন আলোচনার কেন্দ্রে।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

সিরিজে এগিয়ে দিয়ে তিনি বলেন, ‘‘এটা ভেবে ভাল লাগছে যে কাপ আমাদের ঘরেই আসার কাছে পৌঁছে গিয়েছে। আমি এখানে বেশ কয়েকবার খেলেছি যখন সাফল্য আমাদের পক্ষে আসেনি।  এটা সব সময়ই আমার ঝুলিতে রাখার জন্য এক নম্বরে রয়েছে। এটা আত্মতুষ্টির।’’

অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পাইন বলেন, ‘‘আমি ভাবিনি এটা এত আবেগের হবে। অ্যাশেজ ধরে রাখার জন্য আমরা প্রচুর খেটেছি। দল নিয়ে আমি গর্বিত।  হেডিংলে থেকে আমরা যেভাবে ঘুরে দাঁড়ালাম তার জন্যও।’’

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

স্বাভাবিক ভাবেই ইংল্যান্ড অধিনায়ক জো রুটের গলায় হতাশা। তিনি বলেন, ‘‘আমি চূড়ান্ত হতাশ। আমরা এদিন যেভাবে লড়াই করেছি তাতে আমাদের ক্ষমতা বোঝা গিয়েছে। সকলেরই এতে গর্বিত হওয়া উচিৎ। এত কাছে পৌঁছে না পারাটা মেনে নেওয়া খুব কঠিন। আমরা হাল ছাড়ছি না। সিরিজ ড্র করার জন্য ওভালে লড়ব।’’
0
0

This post was last modified on September 9, 2019 2:49 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন