বিজ্ঞাপন

এশিয়া কাপ ২০১৮:  পাকিস্তানকে ৮ উইকেটে উড়িয়ে দিল ভারত

এশিয়া কাপ ২০১৮ , হংকংয়ের কাছে কষ্টকর জয়ের পর পাকিস্তানের বিরুদ্ধে সহজ জয় তুলে নিল রোহিত শর্মার ভারত। আট উইকেটে হারিয়ে দিল চির প্রতিদ্বন্দ্বিকে।
বিজ্ঞাপন

ম্যাচের সেরা ভুবনেশ্বর কুমার।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক:  এশিয়া কাপ ২০১৮ , হংকংয়ের কাছে কষ্টকর জয়ের পর পাকিস্তানের বিরুদ্ধে সহজ জয় তুলে নিল রোহিত শর্মার ভারত। আট উইকেটে হারিয়ে দিল চির প্রতিদ্বন্দ্বিকে। ক্রিকেট বিশ্বের সব থেকে বড় লড়াই শেষ হল এক তরফাভাবেই। আর তার কৃতিত্ব অনেকটাই ভারতের বোলারদের দখলে থাকবে।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। ভারতীয় বোলারদের দাপটে ৪৩.১ ওভারেই গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। আর তার মধ্যে পাকিস্তান করতে পারে মাত্র ১৬২ রানই। আর ২৯ ওভারেই সেই রান তুলে নেয় ভারত। দুই ওপেনার ইমাম-উল-হক ২ ও ফখর জামান কোনও রান না করেই ফিরে যান প্যাভেলিয়নে। দু’জনকেই ফেরান ভুবনেশ্বর কুমার। হংকংয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচে নিজেকে মেলে ধরতে পারেননি চোট ও বিতর্ক কাটিয়ে ফেরা ভুবনেশ্বর।

তাঁকে দলে নেওয়া আর বাদ দেওয়া নিয়ে গত দুই সিরিজে কম জলঘোলা হয়নি। সব সামলে এশিয়া কাপে ফিরেছেন। প্রমাণ করতেই হত। বিশেষ করে বিশ্ব কাপের আগে। এ দিন সেটা শুরু করে দিলেন তিনি। দুই ওপেনার ফিরে যাওয়ার পর পাকিস্তান ব্যাটিংয়ের হাল ধরার চেষ্টা করেন বাবর আজম ও শোয়েব মালিক। তিন ও চচার নম্বরে নেমে ৪৭ রান করেন বাবর ও ৪৩ রানের ইনিংস খেলেন শোয়েব।

 শিখর ধাওয়ানের সেঞ্চুরি কি তাঁর ভাগ্য নির্ধারণ করে দেবে?

বাবর আজমকে ফেরান কুলদীপ যাদব ও শোয়েব মালিককে রান আউট করেন রায়ডু। এর পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে পাকিস্তান ব্যাটিং। সরফরাজ আহমেদ ৬, আসিফ আলি ৯, শাদাব খান ৮ রান করে ফিরে যান যাদব, বুমরাদের বলের দাপটে।  ফাহিম আশ্রফের ২১ ও মহম্মদ আমিরের অপরাজি ১৮ রানের ইনিংস সাময়িক ভরসা দিলেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। অল-আউট হয়ে যায় পাকিস্তান।

বল করতে গিয়ে  পা পিছলে গুরুতর চোট পেলেন হার্দিক পাণ্ড্য। স্ট্রেচারে করে মাঠ থেকে বাইরে নিয়ে যাওয়া হয় তাঁকে। এখন দাড়াতে পারলেও টিম ডাক্তারদের নজরে রয়েছেন হার্দিক।


ভারতের হয়ে তিনটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার কেদার যাদব। জোড়া উইকেট নেন যশপ্রীত বুমরা। একটি উইকেট  কুলদীপ যাদবের। জবাবে ব্যাট করতে নেমে দু’উইকেট হারিয়েই লক্ষ্যে পৌছে যায় ভারত। এ দিন যেন দুই ওপেনারেরই দিন ছিল। হংকংয়ের বিরুদ্ধে সেঞ্চুরি করার পর দিনই পাকিস্তানের বিরুদ্ধে ৪৬ রানের গুরত্বপূর্ণ ইনিংস খেললেন শিখর ধাওয়ান। ৫২ রান করে শাদাব খাননের বলে বোল্ড হয়ে ফিরলেন অধিনায়ক রোহিত শর্মা। এর পর বাকি কাজটি করে দিলেন অম্বাতি রায়ডু ও দীনেশ কার্তিক। দু’জনের ব্যাট থকেই এল অপরাজিত ৩১ রানের ইনিংস। পাকিস্তানের দুটো উইকেট নিলেন ফাহিম আশ্রফ ও শাদাব খান। ম্যাচের সেরা হয়েছেন ভুবনেশ্বর কুমার।

0
0

This post was last modified on September 20, 2018 12:55 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন