বিজ্ঞাপন

এশিয়ান গেমস ২০১৮: সোনা জিতে রেকর্ড ভিনেশের, শুটিংয়ে এল জোড়া রুপো

এশিয়ান গেমস ২০১৮, দ্বিতীয় দিনই ইতিহাস তৈরি করলেন ভিনেশ ফোগত। প্রথম ভারতী মহিলা কুস্তিগীর হিসেবে সোনা জিতে নিলেন তিনি।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: এশিয়ান গেমস ২০১৮, দ্বিতীয় দিনই ইতিহাস তৈরি করলেন ভিনেশ ফোগত। প্রথম ভারতী মহিলা কুস্তিগীর হিসেবে সোনা জিতে নিলেন তিনি। ভারতের দ্বিতীয় দিন শুরু হয়েছিল জোড়া রুপো দিয়ে। পদক এল সেই শুটিংয়েই। সকালটা শুরু করলেন দীপক কুমার। ১০ মিটার এয়ার রাইফেলের ব্যাক্তিগত ইভেন্টে  রুপো তুলে আনলেন দীপক। রবিবার এই ইভেন্টেরই মিক্স ডবলসে ব্রোঞ্জ দিয়ে শুরু হয়েছিল ভারতের পদক যাত্রা। দ্বিতীয় পদক আসে কুস্তিতে বজরং পুনিয়ার হাত ধরে সোনা। প্রথম দিন শেষ হয়েছিল এই দুই পদকেই। দ্বিতীয় দিন শুরু হল রুপো দিয়ে। তার পরই শুটিংয়ের ট্র্যাপ ইভেন্টে রুপো জিতে নিলেন ১৯ বছরের লক্ষ্য শেরন।

চিনের হাওরান ইয়ংয়ের থেকে পিছিয়ে পড়ে ২৪৭.৭ পয়েন্ট করে রুপো জিতে নিলেন দীপক। গেমস রেকর্ড ২৪৯.১ পয়েন্ট নিয়ে সোনা জিতলেন হাওরান। যে রবি কুমার প্রথম দিন মিক্স ডবলসে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি আজ দীর্ঘ সময় তৃতীয় স্থানে থাকার পর চতুর্থ হয়ে শেষ করলেন। অন্য দিকে দীপক কুমার পুরো ইভেন্টের প্রায় বেশিরভাগ সময়ই পঞ্চম স্থানে থাকলেও শেষ বেলায় ফাইনাল লাফটা দিলেন। রবি কুমারের সঙ্গে ব্রোঞ্জ জেতা অপূর্বীও এ দিন পদকের কাছে পৌঁছতে পারলেন না।

কয়েক ঘণ্টা পরেই ট্র্যাপ ইভেন্টে বাজিমাত করলেন ১৯ বছরের লক্ষ্য শেরন। এশিয়ান গেমসে ভারতকে এনে দিলেন চতুর্থ পদক। পুরুষদের ট্র্যাপ ইভেন্টের ফাইনালে জেএসসি শুটিং রেঞ্জে লক্ষ্য মোট পয়েন্ট করলেন ৩৯। একই ইভেন্টে ২৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে শেষ করলেন আর এক ভারতীয় মানবজিৎ সিংহ সান্ধু। ভারতীয় শুটিংয়ে এটি ছিল তৃতীয় পদক।

ন্দোনেশিয়ায় ভারতের শুরুটা হয়েছিল জোড়া ব্রোঞ্জ দিয়ে

শুটিংয়ে তৃতীয় পদকের উচ্ছ্বাস তখনও শেষ হয়নি, তার মধ্যেই এল বড় খবর। আরও একটি সোনা এসে গিয়েছে ভারতের ঘরে। এটিও কুস্তিতে। প্রথম দিন এই কুস্তিতেই সোনা জিতে নিয়েছিলেন বজরং পুনিয়া। আর দ্বিতীয় দিন বাজিমাত করলেন ভিনেশ ফোগত। প্রথম মহিলা হিসেবেও জিতে নিলেন সোনা। ৫০ কেজি ফ্রি স্টাইলে ৬-২এ তিনি হারালেন জাপানের ইউকি ইরিকে। শেষ রাউন্ডে রক্ষনাত্মক খেলার জন্য সাবধান করা হয়েছিল ভিনেশকে। পেনাল্টির মুখেও পড়তে হয় তাঁকে। তাঁর প্রতিপক্ষকে দিয়ে দেওয়া হয় ১ পয়েন্ট। তবে সেটা জয়ের জন্য যথেষ্ট ছিল না। তাই সহজেই জিতে সোনা জয় ভিনেশ ফোগতের।

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন