বিজ্ঞাপন

এশিয়ান গেমস ২০১৮: পঞ্চমদিন ভারতের ঘরে এল একটি রুপো, একটি ব্রোঞ্জ

এশিয়ান গেমস ২০১৮ , ভারতের পদকের ধারা বজায় থাকল পঞ্চম দিনও। সোনা না এলেও এল রুপো, এল ব্রোঞ্জ। প্রথম চার দিনই একটি করে সোনা এসেছে ভারতরে ঘরে।
বিজ্ঞাপন

শার্দূল ভিয়ান

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: এশিয়ান গেমস ২০১৮ , ভারতের পদকের ধারা বজায় থাকল পঞ্চম দিনও। সোনা না এলেও এল রুপো, এল ব্রোঞ্জ। প্রথম চার দিনই একটি করে সোনা এসেছে ভারতরে ঘরে। সে কুস্তিতেই হোক বা শুটিংয়ে। ১৬ বছরের সৌরভ চৌধরী সোনা জিতে সারা ফেলে দিয়েছিলেন। এ বার প্রায় তাঁকে ছুঁয়ে ফেললেন আরও এক টিনেজার। এক পয়েন্টের জন্য সোনা পেলেন না। রুপো পেয়েই সন্তুষ্ট থাকতে হল ১৫ বছরের শার্দূল ভিহানকে।

মেনস ডবলস ট্র্যাপ ইভেন্টের ফাইনাল রাউন্ডে শুরু থেকেই সোনার স্বপ্ন দেখাচ্ছিল নবম শ্রেনীর এই ছাত্রটি। জেএসসি শুটিং রেঞ্জে আরও একটি সোনার কতা যখন ভাবতে শুরু করেছে ভারতীয়রা তখনই বেশ কিছু ভুল করে ফেলল শার্দূল। মাত্র একটা পয়েন্টের হের ফেরে বদলে গেল পদকের রঙ। কোরিয়ার হুনউ শি ৭৪ স্কোর করে সোনা জিতে নিলেন। ৭৩ স্কোর করে রুপো জিতলেন শা৪দূল। কাতারের হামাদ আল-মারি জিতলেন ব্রোঞ্জ। এই নিয়ে শুটিংয়ে অষ্টম পদকটি চলে এল ভারতের ঘরে।

গত বছর জাতীয় জুনিয়র শটগান চ্যাম্পিয়নশিপে নয়া দিল্লিতে চারটি সোনা জিতেছিল শার্দূল। চার বছর আগে পেশাদার শুটিংয়ে আসার কথা ভেবেছিলেন শার্দূল। চার বছরের মধ্য়েই জাতীয় স্তরে চারটি সোনা ও আন্তর্জাতিক স্তরে রুপো এসে গেল তার দখলে।

অঙ্কিতা রায়না।

তার আগেই এ বারের এশিয়ান গেমসে ব্রোঞ্জ জিতে টেনিসকে প্রথম পদক এনে দিয়েছেন অঙ্কিতা রায়না। বুধবারই সেমিফাইনালে পৌঁছে ব্রোঞ্জ পদক নিশ্চিত করে ফেলেছিলেন অঙ্কিতা। বৃহস্পতিবার জিতলে এগোতে পারতেন কিন্তু তেমনটা হল না। বরং চিনের ঝ্যাং শুয়াইয়ের কাছে স্ট্রেট সেটে হেরে যেতে হল অঙ্কিতাকে। খেলার ফল ৪-৬, ৬-৭।  ২ ঘণ্টা ১১ মিনিটের লড়াইয়ের শেষে ব্রোঞ্জ পেয়েই সন্তুষ্ট থাকতে হল অঙ্কিতাকে। তবে এশিয়ান গেমসের ইতিহাসে মহিলা টেনিস সিঙ্গলসে সানিয়া মির্জার পর আবার কেউ পদক পেলেন। এর আগে দু’বার এশিয়ান গেমসে পদক পেয়েছেন সানিয়া।

বুধবার ২৫ মিটার পিস্তলে সোনা নিয়ে এলেন এই মেয়ে

টেনিসে পুরুষদের ডবলসে ফাইনালে পৌঁছে পদক নিশ্চিত করলেন রোহন বোপন্না ও দিভিজ শরণ জুটি। এ ছাড়াও পুরুষদের সিঙ্গলসে পদক নিশ্চিত করলেন প্রজনেশ গুনেশ্বরণ। পৌঁছে গেলেন সেমিফাইনালে। কবাডিতে সাত বারের চ্যাম্পিয়ন ভারতের ছেলেরা হেরে ছিটকে গেলেও মেয়েরা পৌঁছে গেলেন ফাইনালে। ২৭-১৪তে হারিয়ে দিল চাইনিজ তাইপেকে। গতবার দু’বার এশিয়ান গেমসে চ্যাম্পিয়ন হয়েছিল ভারতের মহিলা কবাডি দল। এ বার হ্যাটট্রিকের সামনে দাড়িয়ে তাঁরা।

0
0

This post was last modified on August 23, 2018 8:01 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন