বিজ্ঞাপন

ভারতের বিরুদ্ধে ওডিআই সিরিজে সমতায় ফিরল অস্ট্রেলিয়া

তিন ম্যাচের একদিনের সিরিজে ভারতের বিরুদ্ধে সমতায় ফিরল অস্ট্রেলিয়া। রবিবার  দ্বিতীয় একদিনের ম্যাচে টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন স্টিভেন স্মিথ।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: তিন ম্যাচের একদিনের সিরিজে ভারতের বিরুদ্ধে সমতায় ফিরল অস্ট্রেলিয়া। রবিবার  দ্বিতীয় একদিনের ম্যাচে টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন স্টিভেন স্মিথ। প্রথমে ব্যাট মাত্র ১১৭ রানে অল-আউট হয়ে যায় ভারতীয় ক্রিকেট দল। জবাবে ব্যাট করতে নেমে কোনও উইকেট না হারিয়ে ১২১ রান তুলে নেয় অজিরা।  ২৩৪ বল বাকি থাকতে ১০ উইকেটে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। সিরিজ জয়ের জন্য হাতে এখন আর একটিই ম্যাচ রয়েছে। সিরিজ ১-১ হয়ে যাওয়ায় শেষ ওডিআই কার্যত ফাইনালের রূপ নেবে নিশ্চিত।

প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় দলের ব্যক্তিগত সর্বোচ্চ রান ৩১। যা আসে বিরাট কোহলির ব্যাট। ৩১ যদি সর্বোচ্চ রান হয় তাহলে বাকি রানের কী অবস্থা তা স্পষ্টই বোঝা যাচ্ছে। এদিন শুবমান গিলের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন রোহিত শর্মা। প্রথম একদিনের ম্যাচে না থাকলেও দ্বিতীয় ম্যাচে ফিরেছেন রোহিত। তবে তাঁর অবদান মাত্র ১৩ রানের। অন্যদিকে, আর এক ওপেনার শুবমান রানের খাতাই খুলতে পারেননি। চাপ নম্বরে ব্যাট করতে নামা সূর্যকুমার যাদবও ভাড়ার শূন্য রেখে বিদায় নেন।

এছাড়া লোকেশ রাহুল ৯, হার্দিক পাণ্ড্যে ১, রবীন্দ্র জাডেজা ১৬, কুলদীপ যাদব ৪, মহম্মদ শামি ০, মহম্মদ সিরাজ ০ রানে ফেরেন। এক ইনিংসে ভারতের চার জন্য কোনও রান না করেই প্যাভেলিয়নে ফিরে যান। ২৯ রান করে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল। মাত্র ২৬ ওভারে ১১৭ রানে মুখ থুবড়ে পড়ে ভারতীয় ব্যাটি। অস্ট্রেলিয়া‌র হয়ে পাঁচ উইকেট তুলে নেন মিচেল স্টার্ক। তিনটি উইকেট নেন সিন অ্যাবট ও দুই উইকেট নেন নাথান এলিস।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার দুই ওপেনারই সহজে জয়ের রান তুলে নেন। তাও আবার মাত্র ১১ ওভারেই। অজিদের হয়ে ব্যাট করতে নেমেছিলেন ত্রাভিস হেড ও মিচেল মার্শ। ত্রাভিস ৫১ ও মার্শ ৬৬ রানে অপরাজিত থাকেন। এই দুই ব্যাটারের সামনে ভারতীয় বোলিংকে রীতিমতো অসহায় দেখাচ্ছিল। এক উইকেটও তুলতে পারেননি তাঁরা। এক ইঞ্চিও সমস্যায় ফেলতে পারেননি প্রতিপক্ষ ব্যাটিংয়ে। মাত্র ৫২ মিনিট ব্যাট করে ভারতকে ১০ উইকেটে লজ্জার হার উপহার দিলেন অজিরা। ম্যাচের সেরা হয়েছেন মিচেল স্টার্ক।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on March 20, 2023 2:45 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন