বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া বনাম ভারত, প্রথম টেস্টের দ্বিতীয় দিন: ধরাশায়ী অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া বনাম ভারত, প্রথম টেস্টের দ্বিতীয় দিন মুখ থুবড়ে পড়ল অস্ট্রেলিয়া। প্রথম দিন ২৩৩-৬-এ থেমেছিল ভারত। দ্বিতীয় দিন তাতে ১১ রানই যোগ হয়।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: অস্ট্রেলিয়া বনাম ভারত, প্রথম টেস্টের দ্বিতীয় দিন মুখ থুবড়ে পড়ল অস্ট্রেলিয়া। প্রথম দিন ২৩৩-৬-এ থেমেছিল ভারত। কিন্তু দ্বিতীয় দিন তাতে ১১ রানই যোগ করতে সক্ষম হয় ভারতের টেল এন্ডাররা। ঋদ্ধিমান সাহা (৯) ও রবিচন্দ্রন অশ্বিন (১৫) দ্বিতীয় দিন শুরু করলেও বড় ইনিংস খেলতে পারেননি। এর পর উমেশ যাদব ৬ ও মহম্মদ শামি কোনও রান না করেই ফিরে যান প্যাভেলিয়নে। প্রথম ইনিংসে ২৪৪ রান সামনে নিয়ে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া।

ভারতের শেষ চারটি উইকেট তুলে নেন স্টার্ক ও কামিন্স। দু’জনেই দুটো করে উইকেট নেন। যার ফলে প্রথম ইনিংসে চারটি উইকেট নেন মিচেল স্টার্ক ও তিন উইকেট নেন প্যাট কামিন্স।

জবাবে ব্যাট করতে নেমে চূড়ান্ত ব্যর্থ অস্ট্রেলিয়ার ব্যাটিং। একদিনও পুরো ব্যাট করতে পারেনি হোম টিম। অস্ট্রেলিয়ার হয়ে ব্যাক্তিগত সর্বোচ্চ রান টিম পাইনের ৭৩। দ্বিতীয় সর্বোচ্চ মার্নাস লাবু শাগনের ৪৭। তিন নম্বরে ব্যাট করতে নেমেছিলেন তিনি। তার আগে দুই ওপেনার ম্যাথু ওয়েড ৮ ও জো বার্নস ৮ রান করে আউট হয়ে যান। ব্যর্থ স্টিভ স্মিথও। করেন মাত্র ১ রান।

এর পর ত্রাভিস হেড ৭, ক্যামেরন গ্রিন ১১, প্যাট কামিন্স ০, মিচেল স্টার্ক ১৫, নাথান লিয়ঁ ১০ ও জোশ হেজেলউড ৮ রান করে আউট হয়ে যান। সাত নম্বরে নামা অধিনায়ক টিম পাইন ৭৩ রানে অপরাজিত থাকেন। ৭২.১ ওভারে ১৯১ রানে শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস।

রবিচন্দ্রন অশ্বিন ৪, উমেশ যাদব ৩ ও জসপ্রিত বুমরা ২ উইকেট তুলে নেন। দ্বিতীয় দিনের শেষেই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ভারত। আর দ্বিতীয় ইনিংসে আবারও ব্যর্থ ওপেনার পৃথ্বী শ। প্রথম ইনিংসে কোনও রান না করার পর দ্বিতীয় ইনিংসে তাঁর অবদান মাত্র ৪ রানের।

দিনের শেষে ক্রিজে রয়েছেন মায়াঙ্ক আগরওয়াল। তাঁর রান ৫। নাইট ওয়াচম্যান হিসেবে নেমেছেন জসপ্রিত বুমরা। তিনি যদিও রানের খাতা খুলতে পারেননি। দ্বিতীয় ইনিংসে দিনের শেষে ভারত ৯-১। ভারতের একমাত্র উইকেটটি নেন প্যাট কামিন্স। তৃতীয় দিন ভারতের ব্যাটসম্যানদের সামনে লক্ষ থাকবে পুরো দিন ব্যাট করে বড় রান তুলে নেওয়া।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন) 

0
0

This post was last modified on December 19, 2020 1:42 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন