বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া বনাম ভারত, দ্বিতীয় ওয়ান ডে: সিরিজ হাতছাড়া টিম ইন্ডিয়ার

অস্ট্রেলিয়া বনাম ভারত, দ্বিতীয় ওয়ান ডে (Australia vs India 2nd ODI) হেরে সিরিজ হেরে গেল ভারতীয় ক্রিকেট দল। দ্বিতীয় একদিনের ম্যাচ অস্ট্রেলিয়া জিতে নিল ৫১ রানে। দুরন্ত ছন্দে স্টিভ স্মিথ।
বিজ্ঞাপন

এই উৎসব শেষ পর্যন্ত থাকল না ভারতের।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: অস্ট্রেলিয়া বনাম ভারত, দ্বিতীয় ওয়ান ডে হেরে সিরিজ হেরে গেল ভারতীয় ক্রিকেট দল। দ্বিতীয় একদিনের ম্যাচ অস্ট্রেলিয়া জিতে নিল ৫১ রানে। আবারও দুরন্ত ছন্দে পাওয়া গেল স্টিভ স্মিথ থেকে। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও তাঁর ব্যাট থেকে এল সেঞ্চুরি। সঙ্গে টপ অর্ডারের দুরন্ত সমর্থন। যা ভারতের ক্ষেত্রে অধরাই থেকে গেল।

রবিবার সিডনিতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। এই ম্যাচ প্রথম ম্যাচেরই অ্যাকশন রিপ্লে হয়ে থেকে গেল। ভারতের খেলায় কোনও উন্নতি দেখা গেল না প্রথম ম্যাচ থেকে শিক্ষা নিয়ে। ওপেন করতে নেমে অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ শক্ত ভিত তৈরি করে দিয়েছিলেন।

ওপেনিং জুটিতে এল ১৪২ রান। ৭৭ বলে ৮৩ রানের ইনিংস খেললেন ওয়ার্নার। ওয়ার্নারের ব্যাট থেকে এল ৬০ রান। তিন নম্বরে নেমে আবারও দুরন্ত ব্যাটিং অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়কের। ৬৪ বলে ১০৪ রানের ইনিংস খেললেন তিনি। তাঁর এই ইনিংস সাজানো ছিল ১৪টি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারিতে।

চার নম্বরে নেমে লাবুশাগনে ৭০ রান কর অস্ট্রেলিয়ার রানের গতি ধরে রাখলেন। গ্লেন ম্যাক্সওয়েলপ ২৯ বলে চারটি বাউন্ডারি ও চারটি ওভার বাউন্ডারি সঙ্গে ৬৩ রান করে অপরাজিত থাকলেন। ভারতের বোলররা মাত্র চার জন ব্যাটসম্যানকেই ফেরাতে পারলেন। একটি করে উইকেট নিলেন মহম্মদ শামি, জসপ্রিত বুমরা ও হার্দিক পাণ্ড্যে। ওয়ার্নার রান আউট হলেন।

৫০ ওভার শেষে চার উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া করল ৩৮৯ রান। একদিনের ক্রিকেটে ৩৯০ রানের লক্ষ্যমাত্র বিশাল। তাও আবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে, অস্ট্রেলিয়ার মাটিতে। এই লক্ষ্যে পৌঁছতে হলে দরকার ছিল শক্ত ভিত। যা দিতে পারলেন না মায়াঙ্ক আগরওয়াল ও শিখর ধাওয়ান‌। দু’জন ফিরলেন ২৮ ও ৩০ রানে।

তিন নম্বরে নেমে লড়াই শুরু করেন অধিনায়ক বিরাট কোহলি। তাঁর ব্যাট থেকে আসে ৮৯ রান। চারে নামা শ্রেয়াস আইয়ার ৩৮ রানের ইনিংস খেলে ফিরে গেলে বিরাটের সঙ্গে লড়াই সুরু করেন লোকেশ রাহুল। ৬৬ বলে ৭৬ রান করেন তিনি। কিন্তু এই রান ওই রানের পাহাড়ে পৌঁছনোর জন্য যথেষ্ট ছিল না।

এর পর হার্দিক পাণ্ড্যে ২৮, রবীন্দ্র জাডেজা ২৪, মহম্মদ শামি ১, জসপ্রিত বুমপা ০ রানে ফিরে যান প্যাভেলিয়নে। ১০ রান করে অপরাজিত থাকেন নভদীপ সাইনি। ৫০ ওভারে ভারত থামে ৩৩৮-৯-এ।

অস্ট্রেলিয়ার হয়ে তিনটি উইকেট নেন প্যাট কামিন্স। দু’টি করে উইকেট জোশ হেজেলউড ও অ্যাডাম জাম্পা। একটি করে উইকেট ময়সেস হেনরিকস ও গ্লেন ম্যাক্সওয়েল।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন) 

0
0

This post was last modified on November 30, 2020 7:25 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন