বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া বনাম ভারত, দ্বিতীয় টি২০:  দুরন্ত হার্দিকে সিরিজ জয় টিম ইন্ডিয়ার

অস্ট্রেলিয়া বনাম ভারত, দ্বিতীয় টি২০ জয়ের কারিগর হয়ে থাকলেন হর্দিক পাণ্ড্যে। অস্ট্রেলিয়া সফরের প্রথম একদিনের সিরিজ ২-১-এ হেরেই টি২০ সিরিজ খেলতে নেমেছিল দল।
বিজ্ঞাপন

হার্দিককে শুভেচ্ছা শ্রেয়াসের। ছবি—বিসিসিআই টুইটার

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: অস্ট্রেলিয়া বনাম ভারত, দ্বিতীয় টি২০ জয়ের কারিগর হয়ে থাকলেন হর্দিক পাণ্ড্যে। অস্ট্রেলিয়া সফরের প্রথম সিরিজ হেরে শুরু করেছিলেন বিরাটরা। একদিনের সিরিজ ২-১-এ হেরেই টি২০ সিরিজ খেলতে নেমেছিল দল। কিন্তু ভারতীয় দল যেখানে একদিনের সিরিজ শেষ করেছিল জিতে সেখান থেকেই শুরু করেছিলেন টি২০ সিরিজ। আর তার ফলে তিন ম্যাচের সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ পকেটে পুড়ে নিল টিম ইন্ডিয়া। রবিবার সিডনিতে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে দিল ভারত।

এদিন টস জিতে প্রথমে অস্ট্রেলিয়াকেই ব্যাট করতে পাঠিয়েছিলেন বিরাট কোহলি। ওপেনার ডি’আর্কি শর্ট ৯ রান করেই ফিরে যান প্যাভেলিয়নে। বল হাতে আবারও দুরন্ত শুরু করেন নটরাজন। প্রথম ধাক্কাটা অস্ট্রেলিয়া শিবিরকে তিনিই দেন। কিন্তু থেমে যায়নি হোম টিম।

ওপেনার ম্যাথু ওয়েডের সঙ্গে অস্ট্রেলিয়ান ব্যাটিংয়ের হাল ধরেন স্টিভ স্মিথ। ৩২ বলে ওয়েডের ৫৮ রানের ইনিংস সাজানো ছিল ১০টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি দিয়ে। ৩৮ বলে স্মিথ করেন ৪৬ রান।  এর পর গ্লেন ম্যাক্সওয়েল ২২, মোয়েসেস হেনরিকস ২৬ রানে আউট হন।

১৬ রানে মাকা৪স স্তইনিস ও ৮ রানে ড্যানিয়েল স্যামস অপরাজিত থাকেন। ২০ ওভারে অস্ট্রেলিয়া থামে ১৯৪-৫-এ। ভারতের হয়ে জোড়া উইকেট নেন টি নটরাজন। একটি করে উইকেট শার্দূল ঠাকুর ও যুজবেন্দ্র চাহালের।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটাই দারুণ করে দিয়েছিলেন ভারতের প্রথম তিন ব্যাটসম্যান। ওপেনিং জুটিতে ৫২ রান আসার পর ৩০ রানে আউট হন লোকেশ রাহুল। ৩৬ বলে চারটি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারির সাহায্যে ৫২ রান করেন শিখর ধাওয়ান। তিন নম্বরে নানা অধিনায়ক বিরাট কোহলি ২৪ বলে করেন ৪০ রান।

এখানেই অনেকটা এগিয়ে গিয়েছিল ভারত লড়াইয়ে। এর পর সঞ্জু স্যামসন ১৫ রানে আউট হন। ১৪৯ রানে চার উইকেট চলে যায় ভারতের। আর এখানেই নিজেকে উজার করে দেন হার্দিক পাণ্ড্যে। ২২ বলে তিনটি বাউন্ডারি ও দুটো ওভার বাউন্ডারি হাঁকিয়ে অপরাজিত ৪২ রানের ইনিংস খেলেন। ১২ রানে অপরাজিত থাকেন শ্রেয়াস আইয়ার। ১৯.৪ ওভারে চার উইকেট হারিয়ে  ১৯৫ রান তুলে নেয় ভারত।

অস্ট্রেলিয়ার হয়ে চার উইকেট নেন ড্যানিয়েল স্যামস, অ্যান্ড্রু টাই, মিটেল সোয়েপসন, অ্যাডাম জাম্পা। ম্যাচের সেরা হয়েছেন হার্দিক পাণ্ড্যে।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন) 

0
0

This post was last modified on December 7, 2020 12:26 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন