বিজ্ঞাপন

Roger Binny বিসিসিআই সভাপতির পদে, এজিএম-এ সৌরভ

জানাই ছিল রজার বিনিই (Roger Binny) বিসিসিআই সভাপতির পদে বসতে চলেছেন। সেই মতো মঙ্গলবার বোর্ডের বার্ষিক সাধারণ সভায় ৩৬তম সভাপতি বেছে নেওয়া হল সরকারিভাবে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: জানাই ছিল রজার বিনিই (Roger Binny) বিসিসিআই সভাপতির পদে বসতে চলেছেন। সেই মতো মঙ্গলবার বোর্ডের বার্ষিক সাধারণ সভায় ৩৬তম সভাপতি বেছে নেওয়া হল সরকারিভাবে। মুম্বইয়ের এজিএম-এ তাঁর নাম ঘোষণা করা হয়। ৬৭ বছরের বিনিই একমাত্র যিনি আবেদন জানিয়েছিলেন এই পদের জন্য। বাকি সদস্যদের নির্বাচনও শুধুমাত্র একটা নিয়ম মানা ছাড়া আর কিছুই নয়। সবই নির্বাচিত হয়ে রয়েছে। কারণ কোনও বিরোধী নেই, বিরোধিতাও নেই। বিনি এই দায়িত্ব নেওয়ার আগে ছিলেন কর্নাটক রাজ্য ক্রিকেট সংস্থার সভাপতি। দেশের একমাত্র সভাপতি যিনি বিশ্বকাপ জিতেছেন কপিল দেবের নেতৃত্বে ১৯৮৩-তে।

অতীতে বিসিসিআই-এর সঙ্গে যুক্ত ছিলেন বিনি। ছিলেন সিনিয়র নির্বাচক কমিটিক সদস্য। যে কমিটির চেয়ারম্যান ছিলেন সন্দীপ পাতিল। রজার বিনির বিসিসিআই সভাপতির দায়িত্ব নেওয়ার খবরে উঠে এসেছে তাঁর ক্রিকেটার ছেলে স্টুয়ার্ট বিনির নামও। বেশ কয়েকবছর দেশের জার্সি পরার সুযোগ হয়নি তাঁর। রজারের আগমনে ফিরতে পারে স্টুয়ার্টের ভাগ্য বলেও মনে করছেন বিশেষজ্ঞরা।

এদিকে একপক্ষের দাবি, বোর্ডের দায়িত্ব থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়কে অসম্মান করে সরানো হয়েছে। তাঁকে আইসিসি-তে পাঠানোর বিষয়েও বোর্ড কিছু ভাবছে না। যা খবর এদিনও বার্ষিক সাধারণ সভায় আসিসি-তে কাকে পাঠানো হবে তা নিয়ে কোনও আলোচনাই হয়নি। এই পরিস্থিতিতে সৌরভের বিষয়ে কৌনও সদর্থক সিদ্ধান্ত হওয়ার আশা দেখছেন না কেউই।

এইএজিএম-এ যাঁরা এলেন বোর্ডে— ১) বিসিসিআই-এর নতুন সদস্য—  সভাপতি: রজার বিনি, সহ-সভাপতি: রাজীব শুক্লা, সচিব: জয় শাহ, যুগ্ম-সচিব: দেবজিৎ সাইকিয়া, কোষাধ্যক্ষ: জনাব আশিস শেলার। ২) বিসিসিআই-এর এপেক্স কাউন্সিলে জেনারেল বডির প্রতিনিধি— এম কে জে মজুমদার। ৩) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ গভর্নিং কাউন্সিলে দুজন প্রতিনিধি: অরুণ সিং ধুমাল এবং অভিষেক ডালমিয়া।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: Facebook, Twitter, Google
0
0

This post was last modified on October 18, 2022 2:23 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন