বিজ্ঞাপন

এমএস ধোনি বাদ পড়লেন বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি থেকে, বার্তা কি কড়া?

এমএস ধোনি যুগ শেষের ঘণ্টা বেজে গেল সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাত ধরে। বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ প্রাক্তন ভারত অধিনায়ক এমএস ধোনি।
বিজ্ঞাপন

এমএস ধোনি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: এমএস ধোনি যুগ শেষের ঘণ্টা বেজে গেল সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাত ধরে। বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন প্রাক্তন ভারত অধিনায়ক এমএস ধোনি আর তার সঙ্গে বাদ পড়লেন আরও তিন ক্রিকেটার। কিন্তু ধোনির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া তাঁর ভবিষ্যতের জন্য একটা কড়া বার্তা হিসেবে ধরা হচ্ছে। ২০১৯ বিশ্বকাপের পর আর ভারতের জার্সি পড়ে খেলতে দেখা যায়নি এমএস ধোনিকে। জল্পনা শুরু সেখান থেকেই। যদিও তাঁর ভবিষ্যৎ নিয়ে কোনও পক্ষ থেকেই কোনও মন্তব্য করা হয়নি। তবে এবার বার্তাটা দিয়ে দিল বিসিসিআই-ই।

ইংল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারের পর ভারত দেশে-বিদেশে মিলিয়ে একাধিক সিরিজ ইতিমধ্যেই খেলে ফেলেছে, কিন্তু কোথাও দেখা যায়নি এমএস ধোনিকে।

সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআইয়ের সভাপতি হওয়ার পর জানিয়েছিলেন, ধোনির মতো ক্রিকেটার যথাযোগ্য সম্মানের সঙ্গেই বিদায় নেবেন। তাঁর ভাগ্য নিয়ে নিজে থেকে কোনও সিদ্ধান্ত নিতে চাননি সৌরভ। যদিও তার অধীনেই কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়তে হল ধোনিকে।

একদিনের ক্রিকেট থেকে এখনও অবসর না নিলেও অধিনায়কত্ব ছাড়েন ২০১৭-র জানুয়ারি মাসে হঠাৎই। মনে করা হয়েছিল এভাবে হঠাৎই সব ফরম্যাটের ক্রিকেট থেকেই অবসর ঘোষণা করে দেবেন তিনি। জল্পনা ছিল বিশ্বকাপের পারই বুটজোড়া তুলে রাখবেন কিন্তু এমনটা হয়নি যাতে সংশয় বেড়েছে। ধোনির ভবিষ্যৎ নিয়ে বারবার প্রশ্নের মুখে পড়তে হয়েছে রবি শাস্ত্রী থেকে বিরাট কোহলি এমনকি সৌরভকেও। সদুত্তর দিতে পারেননি কেউই।

এমএস ধোনি এতদিন বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তির গ্রেড এ-তে ছিলেন। কিন্তু দীর্ঘদিন না খেলার জন্য বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তির ২৭ জনের তালিকা থেকে বাদ পড়তে হল তাঁকে। এই চুক্তির সময়সীমা ২০১৯-এর অক্টোবর থেকে ২০২০-এর সেপ্টেম্বর পর্যন্ত।

ধোনি ছাড়াও সেন্ট্রাল চুক্তি থেকে বাদ পড়েছেন দীনেশ কার্তিক খলিল আহমেদ ও অম্বাতি রায়ডু।

বিসিসিআই কেন্দ্রীয় চুক্তি ২
২০১৯-২০:
গ্রেড এ প্লাস (৭ কোটি): বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রিত বুমরা।
গ্ৰেড এ (৫ কোটি): রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, কুলদীপ যাদব, ঋষভ পন্থ।
গ্ৰেড বি (৩ কোটি): ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, যুজবেন্দ্র চাহাল, হার্দিক পাণ্ড্যে, মায়াঙ্ক আগরওয়াল।
গ্ৰেড সি (১ কোটি): কেদার যাদব, নভদীপ সাইনি, দীপক চাহার, মণীশ পাণ্ড্যে, হনুমা বিহারী, শার্দূল ঠাকুর, শ্রেয়াস আয়ার, ওয়াশিংটন সুন্দর।


(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on January 16, 2020 8:42 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন