বিজ্ঞাপন

আইসিসিকে চিঠি দিয়ে না খেলতে চাওয়ার কারণ জানাল বিসিসিআই

আইসিসিকে চিঠি বিসিসিআই-এর। শুক্রবার বিসিসিআই-এর মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয় আইসিসিকে ই-মেল করে পুলওয়ামা জঙ্গি হানার বিস্তারিত জানানো হবে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: আইসিসিকে চিঠি বিসিসিআই-এর। পুলওয়ামায় জঙ্গি হানায় ৪০জন সিআরপিএফ জওয়ানের শহীদ হওয়ার ঘটনায় রাজনৈতিক এবং তার পারিপার্শ্বিক পরিবেশ এবং সম্পর্কে কতটা প্রভাব পড়ছে সেটা বোঝা না গেলেও ভারতীয় ক্রিকেট তথা ক্রিকেটের বাইরে বেরিয়ে ভারতীয় ক্রীড়ার উপর বিপুল পরিমাণে প্রভাব পড়তে দেখা যাচ্ছে। সেটা কখনও ক্রিকেট বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ হোক বা দিল্লিতে আয়োজিত শুটিং বিশ্বকাপ।

শুক্রবার বিসিসিআই-এর সুপ্রিম কোর্ট নিয়োজিত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্সের মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয়  আইসিসিকে চিঠি দিয়ে পুলওয়ামা জঙ্গি হানার বিস্তারিত জানানো হবে। সেই মতো এ দিনই সেই ই-মেল পাঠিয়ে দেওয়া হয়েছে আইসিসিতে। এবং ক্রিকেট বিশ্বকে আতঙ্কবাদের ভবিষ্যৎ সম্পর্কে অবগত করাও হয়েছে সেই মেলে। সঙ্গে বেশ কিছু আরও তথ্য জুড়ে দেওয়া হয়েছে। সিওএর তরফে আইসিসিকে জানানো হয়েছে যে দেশে সন্ত্রাসের জন্ম হয় তাদের সঙ্গে কোওরকম সম্পর্ক নিয়ে চলা কছিন। তিন সদস্যের কমিটি যেখানে চেয়ারম্যান বিনোদ রাই, ডায়না এডুলজি ও নতুন নিযুক্ত সদস্য রবি থোগদে মিলে এই সিদ্ধান্ত নিয়েছে। রবি থোগবেদে বৃহস্পতিবারই নিযুক্ত করা হয়েছে।

এর মধ্যে কাশ্মীরের পুলওয়ামার জঙ্গি হানার পর নিউ দিল্লিতে হওয়া শুটিং বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য পাকিস্তানের শুটারদের  ভিসা দেয়নি ভারত সরকার। যা নিয়ে চূড়ান্ত বিরক্ত আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। যার জেরে ভারতকে শাস্তির মুখে পড়তে হবে, এমনটাই ইঙ্গিত দিয়েছে অলিম্পিক কমিটি। ভবিষ্যতে অলিম্পিক্সের যোগ্যতা নির্ণায়ক কোনও ইভেন্ট ভারতকে আয়োজন করতে দেওয়া এবং ভারতের সঙ্গে সব রকম আলোচনা বন্ধ করে দেওয়ার পথে এগোচ্ছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। এই শুটিং বিশ্বকাপ থেকে ১৬ জনের অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করার কথা থাকলেও পুরোটাই বন্ধ করে দেওয়া হয়েছে। এখানকার প্রতিযোগিদের অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করতে আরও অপেক্ষা করতে হবে।

এদিকে যখন প্রায় গোটা দেশ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের বিরুদ্ধে তখন সুনীল গাভাস্কারের পর একই যুক্তিতে খেলার পক্ষেমত দিলেন সচিন তেন্ডুলকরও। তিনি চান ভারত আবার বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানকে হারাক। তেন্ডুলকর ব্যাক্তিগতবাবে ওদের হাতে দু’পয়েন্ট তুলে দেওয়ার বিরুদ্ধে। তেন্ডুলকর টুইটে লেখেন, ‘‘বিশ্বকাপের পাকিস্তানের বিরুদ্ধে সব সময়ই এগিয়ে ভারত। আরও একবার ওদের হারানোর সময় এসেছে। আমি ওদের দু’পয়েন্ট দিতে চাই না। যা ওদের টুর্নামেন্টে সাহায্য করবে।”

এর মধ্যেই পুলওয়ামায় জঙ্গি আক্রমনের পর ক্রিকেটকে টার্গেট করায় হতাশা প্রকাশ করেছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। তিনি বলেন, ‘‘বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ সূচি মেনেই হওয়া উচিৎ। যদিও ভারতের বিভিন্ন প্রান্ত থেকে বার বার এই ম্যাচ বয়কটের দাবি জানানো হচ্ছে।’’ পাকিস্তান অধিনায়কের মতে, রাজনীতি ও খেলাকে মিলিয়ে ফেলা উচিৎ নয়। দুই দেশের সমর্থকদের কথা ভেবে এই ম্যাচ হওয়া উচিৎ।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

0
0

This post was last modified on February 23, 2019 1:33 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন