বিজ্ঞাপন

হকি বিশ্বকাপ ২০১৮: বেলজিয়ামের বিরুদ্ধে ২-২ গোলে ড্র করল ভারত

হকি বিশ্বকাপ ২০১৮ , প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দারুণ খেলে জেতার পর বেলজিয়ামের সঙ্গে ২-২ ড্র করল ভারত। শেষ পর্যন্ত লড়াই দিল ভারত।
বিজ্ঞাপন

ভারত-বেলজিয়াম ম্যাচেরর একটি মুহূর্ত। ছবি: হকি ইন্ডিয়া

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক:  হকি বিশ্বকাপ ২০১৮ , প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দারুণ খেলে জেতার পর বেলজিয়ামের সঙ্গে ২-২ ড্র করল ভারত। রবিবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কঠিন প্রতিপক্ষ বেলজিয়ামের মুখোমুখি হয়েছিল মনপ্রীতের ভারত। লক্ষ্য ছিল জয়ের ধারা ধরে রাখা। কিন্তু জয় না এলেও হাড্ডাহাড্ডি লড়াই দিয়ে ম্যাচ সমানে সমানে শেষ করল ভারত

প্রথম কোয়ার্টারেই গোল হজম করতে হয়েছিল ভারতকে। দ্বিতীয় কোয়ার্টারেই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে ভারত। কিন্তু বেলজিয়াম রক্ষণে আটকে যায় বার বার। এই কোয়ার্টারে কোনও দলই গোল করতে পারেনি।

০-১ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেছিল ভারত। তৃতীয় কোয়ার্টারে নিজেদের আক্রমণাত্মক হকি আবার ফিরিয়ে আনে ভারত। যেটা প্রথম কোয়ার্টারের পর কিছুটা ফিরলেও কাজে লাগেনি। শেষ পযন্ত ৩৯ মিনিটে ভারতকে সমতায় ফেরান হরমনপ্রীত সিং। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও গোল করেছিলেন রমনপ্রীত।

বিশ্বকাপের প্রথম ম্যাচ জিতে নেয় মনপ্রীতের দল

দক্ষিণ আফ্রিকা ম্যাচে জোড়া গোল করা সিমরানজিৎ সিং ৪৭ মিনিটে ভারতকে এগিয়ে দেন। তৃতীয় কোয়ার্টারে এগিয়ে গিয়ে আত্মবিশ্বাস ফিরিয়ে এনে যখন জয়ের কথা ভাবছে ভারত তখনই শেষ মুহূর্তে সমতায় ফেরে বেলজিয়াম।

চতুর্থ ও শেষ কোয়ার্টারে দুই দলের রক্ষণই  নিজেদের গোল সামলাতে ব্যস্ত হয়ে পড়েন। কিন্তু বেলজিয়াম তার মধ্যেই সমতায় ফেরার মরিয়া চেষ্টা চালিয়ে যায়। বিশ্বের পাঁচ নম্বর দলের কাছে হেরে মাঠ ছাড়তে চায়নি বিশ্বের তিন নম্বর দল। তাই ভারতীয় রক্ষণে ফাঁক পেতেই কাজে লাগালেন সাইমন। গোলের পিছনে পিআর শ্রীজেশের কিছু  করার ছিল না।

ভারত পুল ‘বি’র শেষ ম্যাচে ৮ ডিসেম্বর কানাডার বিরুদ্ধে নামবে ভারত।

0
0

This post was last modified on December 3, 2018 12:03 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন