বিজ্ঞাপন

বর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম টেস্টের তৃতীয় দিন, শেষ খেলা

তিন দিনেই শেষ হয়ে গেল বর্ডার গাভাস্কার ট্রফির প্রথম টেস্ট। অস্ট্রেলিয়ার ব্যাটিং যেভাবে দু’ইনিংসেই মুখ থুবড়ে পড়ল তাতে পিচ নিয়ে নতুন করে সমালোচনা শুরু হল বলে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: তিন দিনেই শেষ হয়ে গেল বর্ডার গাভাস্কার ট্রফির প্রথম টেস্ট। যে বার্তা প্রথম দিন থেকেই দিয়ে দিয়েছিল খেলার গতি। অস্ট্রেলিয়ার ব্যাটিং যেভাবে দু’ইনিংসেই মুখ থুবড়ে পড়ল তাতে পিচ নিয়ে নতুন করে সমালোচনা শুরু হল বলে। তবে সেই পিচেই বাজিমাত করলেন ভারতের ব্যাটাররা। দ্বিতীয় দিনই রোহিতের ব্যাট থেকে সেঞ্চুরি এসেছিল। আর হাফ সেঞ্চুরি নিয়ে ক্রিজে ছিলেন জাডেজা ও অক্ষর। ভারতের প্রথম ইনিংস শেষ হল ৪০০ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া দাঁড়াতেই পারেনি। যার ফলে ভারতকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতেই হল না। ইনিংস ও ১৩২ রানে প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০-তে এগিয়ে গেল ভারত।

দ্বিতীয় দিন ভারত থেমেছিল ৩২১-৭-এ। রবীন্দ্র জাডেজা ব্যাট করছিলেন ৬৬ ও অক্ষর প্যাটেল ৫২ রানে। তৃতীয় দিন যদিও ব্যাট করতে নেমে চার রানের বেশি যোগ করতে পারেননি জাডেজা। ৭০ রান করে আউট হয়ে যান তিই। অক্ষর প্যাটেল বেশ কিছুক্ষণ দলকে টেনে নিয়ে যান। আউট হন ৮৪ রানে। তাঁকে যোগ্য সঙ্গত মহম্মদ শামির। ৩৭ রানের ইনিংস খেলেন তিনি। ৪০০ রানে শেষ হয় ভারতের প্রথম ইনিংস। হাতে তখনও দু’দিন।

বড় রানের লক্ষ্যেই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছিল অস্ট্রেলিয়া। কিন্তু সেগুড়ে বালি।  প্রথম ইনিংসের থেকেও দুরবস্থা দেখা গেল অজি শিবিরে। মাত্র ৩২.৩ ওভার খেলে ৯১ রানে শেষ হয়ে যায় ইনিংস। যার ফলে ভারতকে আর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামতে হয়নি। অস্ট্রেলিয়ার হয়ে ব্যক্তিগত সবোর্চ্চ রান স্টিভ স্মিথের অপরাজিত ২৫। এছাড়া উসমান খোয়াজা ৫, ডেভিড ওয়ার্নার ১০, মার্নাস লাবুশাগনে ১৭, ম্যাট রেনশ ২, পিটার হ্যান্ডসকম্ব ৬, অ্যালেক্স ক্যারি ১০, প্যাট কামিন্স ১, টড মার্ফি ২, নাথান লিয়ঁ ৮ ও স্কট বোল্যান্ড ০ রান করেন।

অস্ট্রেলিয়ার হয়ে বল হাতে অভিষেকেই সফল টড মার্ফি। তিনি এক ইনিংসেই সাত উইকেট তুলে নেন। অন্যদিকে, প্রথম ইনিংসে বল হাতে জাদু দেখিয়েছিলেন রবীন্দ্র জাডেজা। তুলে নিয়েছিলেন পাঁচ উইকেট। দ্বিতীয় ইনিংসে পেলেন আরও দুই উইকেট। ম্যাচের সেরাও হয়েছেন তিনি। দ্বিতীয় ইনিংসে অবশ্য পাঁচ উইকেট পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। মহম্মদ শামির ঝুলিতে এসেছে আরও দুই। অক্ষর প্যাটেল পেয়েছেন একটি উইকেট।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on February 17, 2023 12:25 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন