বিজ্ঞাপন

ম্যানচেস্টার ইউনাইটেডে ক্রিস্টিয়ানো রোনাল্ডো, ফিরলেন পুরনো দলে

ম্যানচেস্টার ইউনাইটেডে ক্রিস্টিয়ানো রোনাল্ডো আবার। এক যুগ পর ফিরলেন ওল্ড ট্রাফোর্ডে। ১২ বছর আগে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে যোগ দিয়েছিলেন রিয়েল মাদ্রিদে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ম্যানচেস্টার ইউনাইটেডে ক্রিস্টিয়ানো রোনাল্ডো আবার। এক যুগ পর ফিরলেন ওল্ড ট্রাফোর্ডে। ১২ বছর আগে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে যোগ দিয়েছিলেন রিয়েল মাদ্রিদে। শুরু থেকেই সেই দলের হিরো হয়ে উঠেছিলেন। তবে পেশার জগতে একদিন অনেক কাছের সম্পর্ককে পিছনে ফেলে এগিয়ে যেতে হয়। সেই নিয়মেই রিয়েল ছেড়ে রোনাল্ডো যোগ দিয়েছিলেন জুভেন্টাসে। তিনি এই মরসুমে জুভেন্টাস ছাড়ছেন তা আগেই কানাঘুঁষো শোনা যাচ্ছিল। যা গত কয়েকদিনে আলোচনার তুঙ্গে পৌঁছয়। প্রাথমিকভাবে উঠে আসছিল ম্যানচেস্টার সিটির নাম। প্রায় নিশ্চিত খবর শোনা যাচ্ছিল সিআর সেভেনের পরবর্তী গন্তব্যে সিটি। কিন্তপ সব সম্ভাবনাকে পিছনে হঠাৎই সামনে চলে এল তাঁর পুরনো ক্লাব।

শুক্রবার টুইট করে ম্যানচেস্টার ইউনাইটেডের পক্ষ থেকে রোনাল্ডোর ফেরার খবর জানানো হয়েছে। রোনাল্ডোর কোলাজের সঙ্গে লেখ হয়ে হয়েছে ‘ওয়েলকাম হোম’। ক্লাবের পক্ষ থেকে এক বার্তায় বলা হয়েছে, ‘‘ম্যানচেস্টার ইউনাইটেড আনন্দের সঙ্গে জানাচ্ছে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর ট্রান্সফারের চুক্তিতে জুভেন্টাস ও ম্যানচেস্টার ইউনাইটেড সহমত হয়েছে। ক্লাবের সকলে ক্রিস্টিয়ানোকে ফেরার শুভেচ্ছা জানানোর জন্য মুখিয়ে রয়েছে।’’

ইংল্যান্ড ক্যাপ্টেন হ্যারি কেনকে না পাওয়ার পর থেকেই রোনাল্ডোর জন্য মুখিয়ে ছিল সিটি। কিন্তু মাঝখান থেকে হঠাৎই উদয় হল তাঁর পুরনো ক্লাব। শুক্রবার প্রি-ম্যাচ সাংবাদিক সম্মেলনে ম্যানেজার ওলে গানার সোলসকাজের ইঙ্গিত দিয়েছিলেন। তিনি রোনাল্ডোর সঙ্গে খেলেছেন। তিনি বলেছিলেন, ‘‘এই ক্লাবের লিজেন্ড ক্রিস্টিয়ানো। ও সর্বকালের সেরা প্লেয়ার, যদি আপনারা আমাকে জিজ্ঞেস করেন।’’

তিনি আরও জানিয়েছিলেন, ‘‘আমাদের মধ্যে সব সময়ই ভাল যোগাযোগ ছিল। আমি জানি ব্রুনো (ফার্নান্ডেজ) ওর সঙ্গে কথা বলছে। ও জানে আমরা ওর সম্পর্কে কী ভাবি। ও যদি জুভেন্টাস ছাড়ে তাহলে ও জানে আমরা এখানে আছি।’’ বিভিন্ন বিদেশি সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী ম্যানচেস্টার ইউনাইটেড জুভেন্টাসের সঙ্গে ২৮ মিলিয়ন ইউরোর চুক্তি করেছে রোনাল্ডোর ট্রান্সফারের ২ বছরের চুক্তিতে রোনাল্ডোর প্রতি মরসুমের মূল্য ২৫ মিলিয়ন ইউরো। ম্যান ইউনাইটেডেই রোনাল্ডো সব থেকে বেশ সফল। ২০০৩ থেকে ২০০৯ তিনি তাঁর জীবনের প্রথম চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি পেয়েছিলেন। বিশ্বের সেরা প্লেয়ারের প্রথম তকমাও জুটেছিল এই ক্লাবে খেলার সময়ই। তাই তাঁর কাছে এই ক্লাব সব সময়ই স্পেশাল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on August 28, 2021 2:27 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন