বিজ্ঞাপন

সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের রেকর্ড ভাঙলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো

সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের রেকর্ড নিজের দখলে নিয়ে নিলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। সদ্য তাঁকে উত্তাল হয়েছে ফুটবল বিশ্ব। ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরেছেন।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের রেকর্ড নিজের দখলে নিয়ে নিলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। সদ্য তাঁকে উত্তাল হয়েছে ফুটবল বিশ্ব। জুভেন্টাস ছেড়ে পুরনো দল ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরেছেন। পুরনো ক্লাবের হয়ে সেরা ফর্মের প্রতিফলন হওয়ার আগেই দেশের হয়ে এই সাফল্য তাঁর ফুটবল কেরিয়ারকে নতুন মাত্রা দেবে তো বটেই। সর্বকালের সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের রেকর্ড এতদিন ছিল ইরানের আলি দেই-এর দখলে। তিনি ১০৯ গোল করেছিলেন। ২০২০-র ইউরোতে রোনাল্ডো তাঁকে ছুঁয়ে ফেলেছিলেন। আরহ তাঁকে ছাপিয়ে গেলেন বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বের ম্যাচে। পর্তুগালের হয়ে ১১১ গোল করে ফেললেন তিনি।

বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক ম্যাচ খেলতে নেমেছিল পর্তুগাল। ২-১ গোলে সেই ম্যাচ জিতে নেয় পর্তুগাল। জয় সূচক গোলটি আসে ম্যাচের অতিরিক্ত সময়ে এবং সেই গোলের দৌলতেই বিশ্ব ফুটবলে সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের রেকর্ড করে ফেলেন রোনাল্ডো। প্রথমার্ধেই গোল করে এগিয়ে গিয়েছিল আয়ারল্যান্ড। তার ঠিক ১৫ মিনিট আগে পেনাল্টি মিস করেন সর্বোচ্চ গোলের মালিক।

৮৯ মিনিটে দলকে সমতায় ফেরান রোনাল্ডোই। আর জয়সূচক গোলটি করেন ৬ মিনিটের অতিরিক্ত সময়ে। যার সঙ্গে ২ গোলের ব্যবধানে পিছনে ফেললেন প্রাক্তন বিশ্বের সর্বোচ্চ গোলদাতাকে। দলকে জিতিয়ে এবং সর্বোচ্চ গোলদাতা হয়ে রোনাল্ডো বলেন, ‘আমি দারুণ খুশি, শুধু এই জন্য নয় যে আমি রেকর্ড ভেঙেছি, কিন্তু এই যে বিশেষ মুহূর্ত আমরা পেলাম সেটার জন্য। শেষ পর্যন্ত দল যেভাবে খেলেছে তা প্রশংসনীয়। আমি আপ্লুত।’’

আপাতত ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ-এ-র শীর্ষে রয়েছে পর্তুগাল। সার্বিয়া হাতে একটি ম্যাচসহ ৩ পয়েন্ট পিছনে রয়েছে। গ্রুপের শীর্ষে যে শে, করবে তারা চলে যাবে বিশ্বকাপের মূল পর্বে। রানার্স-আপকে খেলতে হবে প্লে-অফে। পেনাল্টি মিস প্রসঙ্গে রোনাল্ডো বলেন, ‘‘এটা খেলার অঙ্গ, কখনও আপনি গোল করবেন, কখনও ভুল করবেন।’’ পর্তুগালের পরের ম্যাচ আগামী সপ্তাহে আজারবাইজানের বিরুদ্ধে। যদিও সেই ম্যাচে কেলতে পারবেন না তিনি। কারণ গোলের সেলিব্রেশনের জন্য কার্ড দেখে মাঠের বাইরে থাকতে হচ্ছে তাঁকে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on September 2, 2021 3:08 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন