বিজ্ঞাপন

প্রয়াত দিয়েগো মারাদোনা, চলে গেলেন ফুটবল রাজপুত্র

প্রয়াত দিয়েগো মারাদোনা । বুধবার তাঁর মৃত্যুর সঙ্গেই শেষ হয়ে গেল বিশ্ব ফুটবলের একটি যুগের। চলে গেলেন ফুটবলের রাজপুত্র। মৃত্যু কালে বয়স হয়েছিল ৬০।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রয়াত দিয়েগো মারাদোনা । বুধবার তাঁর মৃত্যুর সঙ্গেই শেষ হয়ে গেল বিশ্ব ফুটবলের একটি যুগের। চলে গেলেন ফুটবলের রাজপুত্র। ২০২০ কেড়ে নিল আরও এক তারকার জীবন। যা খবর, হৃদরোগে আক্রান্ত হয়েই তাঁর মৃত্যু হয়েছে। বয়স হয়েছিল ৬০ বছর।

এক সপ্তাহ আগেই বড় অস্ত্রোপচার হয়েছিল মারাদোনার মাথায়। রক্ত জমে যাচ্ছিল। অস্ত্রোপচারের পরও তাঁর জীবন সঙ্কটের কথা জানিয়েছিলেন চিকিৎসকরা। ১১ নভেম্বর বাড়ি ফেরেন হাসপাতাল থেকে। ১২ দিন পর সত্যিই শেষ হয়ে গেল তাঁর জীবন। মৃত্যুর সময় নিজের বাড়িতেই ছিলেন তিনি। যেখানে আপৎকালীন প্যারামেডিকস চিকিৎসারও ব্যবস্থা করা হয়। কিন্তু চিকিৎসায় আর সাড়া দেননি তিনি। শেষ গোলটা করে গেলেন জীবনের গোলকিপারকে কাটিয়ে।

১৯৮৬-তে আর্জেন্তিনার বিশ্বকাপ জয় তাঁর হাত ধরেই। আর্জেন্তিনা আর বিশ্বকাপ জিততে পারেননি। ১৯৯০-এ দেশকে তুলেছিলেন বিশ্বকাপের ফাইনালে। র আগেই তারকার জন্ম হয়ে গিয়েছিল। বিশ্বকাপ জয়ের পর বিশ্বের সেরা ফুটবলারের আসনের দখল নেন তিনিই। দীর্ঘদিন সেই জায়গা ধরে রেখেছিলেন তাঁর খেলা দিয়ে। দেশের পাশাপাশি বার্সেলোনা ও নাপোলিকেও অনেক সাফল্য এনে দিয়েছিলেন।

১৯৯৭-এ ফুটবল খেলা থেকে অবসর নেন তিনি। ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত আর্জেন্তিনা জাতীয় দলের কোচও ছিলেন। এ ছাড়া বিভিন্ন ক্লাবেও কোচিং করিয়েছিলেন।

বার বার বিতর্কেও জরিয়েছেন। তবে সেই সব বিতর্ক তাঁর ফুটবল ফ্যানদের তাঁর থেকে কেড়ে নিতে পারেনি।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন) 

0
0

This post was last modified on November 25, 2020 10:51 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন