বিজ্ঞাপন

ইংল্যান্ড বনাম ভারত প্রথম টেস্টের প্রথম দিন: ১৮৩ অল আউট হোম টিম

ইংল্যান্ড বনাম ভারত প্রথম টেস্টের প্রথম দিন ব্যাট করতে নেমে ধরাশায়ী হোম টিম। মাত্র ১৮৩ রানে প্রথম দিনের ম্যাচ শেষ হওয়ার আগেই অল-আউট হয়ে গেল ইংল্যান্ড।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ইংল্যান্ড বনাম ভারত প্রথম টেস্টের প্রথম দিন ব্যাট করতে নেমে ধরাশায়ী হোম টিম। মাত্র ১৮৩ রানে প্রথম দিনের ম্যাচ শেষ হওয়ার আগেই অল-আউট হয়ে গেল ইংল্যান্ড। বুধবার নটিংহ্যামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রান আসে অধিনায়কের ব্যাট থেকেই। আর কেউই হাফ সেঞ্চুরির ধারে কাছেও যেতে পারেননি। ইংল্যান্ডের এভাবে প্রথম ইনিংসে মুখ থুবড়ে পড়া নিয়ে কাটাছেড়া নিশ্চি হবে কিন্তু এই মোক্ষম সুযোগ এবার কাজে লাগাতে হবে ভারতীয় ব্যাটসম্যানদের। প্রথম দিনের শেষে ভারত ২১-০।

এদিন ইংল্যান্ডের হয়ে ওপেন করতে নেমেছিলেন ররি বার্নস ও ডম সিবলে। ররি বার্নস রানের খাতাই খুলতে পারেননি। সঙ্গে দলের রানের খাতা খোলার আগেই তিনি ফিরে যান প্যাভেলিয়নে। এর পর জাক ক্রলিকে নিয়ে ইংল্যান্ড ইনিংসের হাল ধরার চেষ্টা করেন সিবলে। কিন্তু ১৮ রানে সিবলে ও ২৭ রানে জাক ফিরে যান। চার নম্বরে  ব্যাট করতে ‌নেমে ৬৪ রানের ইনিংস খেলেন জো রুট।

রুটের পর সর্বোচ্চ রান জনি বেয়ার স্টো-র ২৯। পর পর ডান লরেন্স ও জোস বাটলারও আউট হয়ে যান কোনও রান না করেই। ২৭ রান করে অপরাজিত থাকেন স্যাম কুরান। অলি রবিনসনও ফেরেন শূন্য হাতে। স্টুয়ার্ট ব্রডের রান ৪ ও জেমস অ্যান্ডারসেন ১। ৬৫.৪ ওভারে ১৮৩ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। ভারতের হয়ে বল হাতে সফল প্রায় সকলেই। ৪ উইকেট তুলে নেন জসপ্রিত বুমরা। ৩ উইকেট মহম্মদ শামির। ২ উইকেট নেন শার্দূল ঠাকুর। ১ উইকেট আসে মহম্মদ সিরাজের ঝুলিতে।

জবাবে ব্যাট করতে নেমে ভারতের রান ২১ কোনও উইকেট না হারিয়ে। মায়াঙ্ক আগরওয়ালের চোট পেয়ে এই টেস্ট থেকে বেরিয়ে যাওয়ার পর সব থেকে বেশি চিন্তা ছিল ওপেনিং পার্টনারশিপ নিয়ে। তবে টিম ম্যানেজমেন্ট কোনও পরীক্ষা-নিরিক্ষায় যায়নি এই পরিস্থিতিতে। এদিন রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নামেন লোকেশ রাহুল। দু’জনেই ৯ রানে অপরাজিত রয়েছেন। খেলা হয়েছে ১৩ ওভার। এখন সব থেকে বড় লক্ষ্য দ্বিতীয় দিন পুরোটা ব্যাট করা।

ম্যাচ শেষে শার্দূল ঠাকুর বলেন, ‘‘বেয়ারস্টো ৫০-এর দিকে এগোচ্ছিল সে কারণে সেই সময় তাঁর উইকেটটা গুরুত্বপূর্ণ। এবং ৬০ বা ৯০-এর ঘরে জো রুটকে তুলে নেওয়া সব সময়ই ভাল উইকেট। আমরা যদি পিচের দিকে দেখি তাহলে বোঝা যাবে যে এখানে খুব বেশি ঘূর্ণি থাকবে না সে কারণে ৪ সিমারে যাওয়াটাই ভাল। ইংলিশ কন্ডিশনে ডিউক বল উপভোগ করছি। ডারহামে ভাল প্রস্তুতি হয়েছে।’’

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন