বিজ্ঞাপন

ইংল্যান্ড বনাম ভারত দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন: ২৪৫ রানে পিছিয়ে হোম টিম

ইংল্যান্ড বনাম ভারত দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ইংল্যান্ড ২৪৫ রানে পিছিয়ে থেকে থামল। প্রথম ইনিংসে প্রথমে ব্যাট করতে নেমেছিল ভারত।
বিজ্ঞাপন

ইংল্যান্ড বনাম ভারত দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন লর্ডসের গ্যালারিতে সৌরভ গঙ্গোপাধ্যায়

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ইংল্যান্ড বনাম ভারত দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ইংল্যান্ড ২৪৫ রানে পিছিয়ে থেকে থামল। প্রথম ইনিংসে প্রথমে ব্যাট করতে নেমেছিল ভারত। যেখানে প্রথম দিন শেষ করেছিল তার সঙ্গে দ্বিতীয় দিন খুব বেশি রান যোগ হল না। ২৭৬-৩ নিয়ে দ্বিতীয় দিন শুরু করা ভারতীয় ব্যাটিং শেষ হয়ে গেল ৩৬৪ রানে। প্রথম দিন যে পেসে ব্যাটিং করেছিল ভারত দ্বিতীয় দিন তাতে ঘাটতি দেখা গেল। অন্যদিকে প্রথম দিনই সেঞ্চুরি হাঁকানো লোকেশ রাহুলকে ঘিরেও আরও বেশি প্রত্যাশা ছিল। কিন্তু এদিন তিনি মাত্র ২ রানই যোগ করতে পারলেন।

১২৭ রান নিয়ে ব্যাট করতে নেমে ১২৯ রানে আউট হয়ে গেলেন ভারতের এই ওপেনার। তাঁর সঙ্গে ক্রিজে ছিলেন অজিঙ্ক রাহানে ১ রানে। তিনি দ্বিতীয় দিন তাঁর রানের খাতায় কিছুই যোগ করতে পারলেন না।এর পর কিছুটা ব্যাট করেন ঋষভ পন্থ ও রবীন্দ্র জাডেজা। তবে টেস্ট ক্রিকেটের উপযুক্ত লড়াই তাঁরা কেউই দিতে পারেননি। পন্থ ৩৭ ও জাডেজা ৪০ রানে আউট হয়ে যান। মহম্মদ শামি ও জসপ্রিত বুমরা কোনও রান না করেই ফিরে যান। ৮ রানে আউট হন ইশান্ত শর্মা।

বল হাতে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে দারুণ সফল জেমস অ্যান্ডারসন। ২৯ ওভার বল করে মাত্র ৬২ রান দিয়ে ৫ উইকেট তুলে নিলেন তিনি। তাঁর শিকার রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, ইশান্ত শর্মা, জসপ্রিত বুমরা। অলি রবিনসন ও মার্ক উড দুটো করে উইকেট নেন। এক উইকেট মইন আলির। উইকেট পাননি স্যাম কুরান।

প্রথম ইনিংসে ৩৬৪ রানের লক্ষ্যে নেমে দিনের শেষে ইংল্যান্ড ১১৯-৩। ইংল্যান্ডের শুরুটা এদিন ভাল হয়নি। ওপেনার ররি বার্নস ৪৯ ও ডম সিবলে ১১ রান করে আউট হয়ে যান। হাসিব হামিদ মাত্র ১ বলই খেলার সুযোগ পান। প্রথম বলেই মহম্মদ সিরাজের বলকে লোকেশ রাহুলের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান। শুরুতেই দ্রুত ৩ উইকেট চলে যাওয়ায় কিছুটা চাপে পড়ে যায় ইংল্যান্ড। চার নম্বরে নেমে আবারও ত্রাতার ভূমিকায় দেখা যায় অধিনায়ক জো রুটকে। ৪৮ রান করে অপরাজিত রয়েছেন তিনি। তাঁর সঙ্গে ৬ রানে ক্রিজে রয়েছেন জনি বেয়ারস্টো। ভারতের হয়ে ২ উইকেট নেন মহম্মদ সিরাজ। ১ উইকেট মহম্মদ শামির।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on August 14, 2021 1:43 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন