বিজ্ঞাপন

Euro 2020, Croatia vs Spain: গোলকিপারের ভুলকে ভুলিয়ে ৫ গোল স্পেনের

Euro 2020, Croatia vs Spain ম্যাচের পারদ শুরু থেকেই ঊর্ধ্বমুখি থাকল। শুরু হল একটা ভুল দিয়ে। তার পর পুরোটাই দুই দলের সেরা ফুটবলের নজির থেকে গেল ৯০ মিনিট।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: Euro 2020, Croatia vs Spain ম্যাচের পারদ শুরু থেকেই ঊর্ধ্বমুখি থাকল। শুরু হল একটা ভুল দিয়ে। তার পর পুরোটাই দুই দলের সেরা ফুটবলের নজির থেকে গেল ৯০ মিনিট। শেষ বেলায় সঙ্গে যুক্ত হল আরও ৩০ মিনিট। অতিরিক্ত সময়ে গোল করে ক্রোয়েশিয়াকে বাঁচিয়ে রাখলেন পাসালিচ। না হলে শুরুটাও করেছিল ক্রোয়েশিয়াই। যদিও সেমসাইড গোলে এগিয়ে গিয়েছিল ক্রোয়েশিয়া। গত বিশ্বকাপে দারুণভাবে উত্থান ঘটেছিল এই দেশটির। ইউরোর মাঠে শেষ ১৬-র ম্যাচে সেই দাপট আবার দেখা গেল। ৯০ মিনিট পুরোটাই খেলল স্পেন। শেষ বেলায় জোড় ধাক্কা দিল ১-৩ গোলে পিছিয়ে পড়া ক্রোয়েশিয়া।

৯০ মিনিট শেষ হয়েছিল ৩-৩ গোলে। এক্সট্রা টাইম শেষ হল ২-০ গোলে। মোট ৫-৩ গোলের ম্যাচে বাজিমাত স্পেনের। ২০ মিনিটে স্পেন গোলকিপার উনাই সিমোনের মনোসংযোগের অভাব এগিয়ে দিয়েছিল ক্রোয়েশিয়াকে। পেদ্রির একটা দূরপাল্লার ব্যাক পাস যা উড়ে এসেছিল ৪৯.৪ গজ দূর থেকে তা এতটাই হালকাভাবে ক্লিয়ার করতে গেলেন যে নিজের গোলেই পাঠিয়ে দিলেন। তাতেই এগিয়ে গিয়েছিল ক্রোয়েশিয়া। আর সেখান থেকে খেলাটা নিজেদের দিকে ঘোরাতে শুরু করে স্পেন। তবে গোলের নিচে পেড্রিকে পুরো ম্যাচেই বেশ নড়বড়ে দেখাল। সেমসাইড গোল তাঁর আত্মবিশ্বাসে ধাক্কা দিয়েছে। সেই সুযোগ পরবর্তী সময়ে নিল প্রতিপক্ষ দল।

২৪ মিনিটে মডরিচের মিস কোভাচিচের সহজ সুযোগ নষ্ট তো ছিলই। কিন্তু ৯০ মিনিটে ৬ গোলের ম্যাচ জুড়ে থাকল চূড়ান্ত ওঠা-পড়া। ৩৮ মিনিটে স্পেন সমতায় ফিরতেই আত্মবিশ্বাসটা ফিরে পেল স্পেন। পাবলো সারাবিয়ার শট আটকাতে পারেননি ক্রোয়েশিয়ান গোলকিপার। যদিও পুরো ম্যাচে বেশ কিছু ভাল সেভ করলেন তিনি। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে। আত্মবিশ্বাসটা বাড়িয়ে নিয়েই দ্বিতীয়ার্ধে নেমেছিল স্পেন। যার ফল ৫৭ মিনিটে আজপিলিকুয়েতার গোলে ২-১ করে ফেলল।

টোরেসের ক্রস থেকে আজপিলিকুয়েতার দুরন্ত হেড আটকাতে পারেনি ক্রোয়েশিয়ার শেষ ডিফেন্স। ৭২ মিনিটে স্পেনের গোল বাতিল হয়  অফ সাইডের জন্য। ৭৬ মিনিটে স্পেনের হয়ে ৩-১ করেন ফেরান টোরেস। মনে হতেই পারে এখানেই শেষ হয়ে গিয়েছে ম্যাচ। কিন্তু না, আরও অনেকটাই বাকি ছিল। ৩ গোল হজম করে হারিয়ে না গিয়ে রুখে দাঁড়ানো বাকি ছিল গত বিশ্বকাপ রানার্সদের।

৮৫ মিনিটে ওরিসিচ এবং ৯২ মিনিটে পাসালিচের পর পর গোলে শেষ বেলায় ৩-৩ হয়ে যাওয়ার ম্যাচ গড়ায় এক্সট্রা টাইমে। কিন্তু সেখানেও লেখা ছিল স্পেনের নাম। এক্সট্রা টাইমের প্রথমার্ধেই মোরাতা ও ওরজাবালা আরও ২ গোল জুড়ে দেন তাঁদের গোলের তালিকায়। ম্যাচ ৫-৩-এ এগিয়ে যায়। ইউরোর নকআউটের ইতিহাসে সর্বোচ্চ গোলের ম্যাচ হয়ে থাকল। সব মিলে হল ৮ গোল।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on June 29, 2021 1:47 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন