বিজ্ঞাপন

Euro 2020 Semi Final 2: পিছিয়ে পড়েও এক্সটা টাইমে জিতে ফাইনালে ইংল্যান্ড

Euro 2020 Semi Final 2-এ ইংল্যান্ডের সঙ্গে সমানে সমানে লড়াই দিল ডেনমার্ক। প্রথমার্ধে এই ইউরোতে দারুণভাবে উত্থান হওয়া ইংল্যান্ডের থেকে এগিয়েই থাকল তারা।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: Euro 2020 Semi Final 2-এ ইংল্যান্ডের সঙ্গে সমানে সমানে লড়াই দিল ডেনমার্ক। প্রথমার্ধে এই ইউরোতে দারুণভাবে উত্থান হওয়া ইংল্যান্ডের থেকে বেশ খানিকটা এগিয়েই থাকল তারা। প্রথমে গোল করে এগিয়ে তো গেলই সঙ্গে ইংল্যান্ডকেও সমতায় ফেরাল ডেনমার্কই। নিজেদের সহজ রাস্ত কঠিন করে ফেলল। ইংল্যান্ড সেখানে অনেকটাই অফ কালার। কোয়ার্টার ফাইনালের সেই ঝাঁঝের ছিটে ফোটা দেখা গেল না। ইউরোর শুরু থেকেই শোনা যাচ্ছিল অন্য ইংল্যান্ডকে দেখা যাবে এবারে ইউরোতে. এতদিন সেই ঝলকই দেখা যাচ্ছিল এদিন যেন সেই ছন্দটাই হারিয়ে নেমেছিল ব্রিটিশরা। কিন্তু শেষ হাসি হাসলেন তাঁরাই। ডেনমার্ককে ২-১ গোলে হারিয়ে ফাইনালে ইতালির মুখোমুখি ইংল্যান্ড।

৩০ মিনিটে ডেনমার্ককে গোল করে এগিয়ে দিয়েছিলেন মিক্কেল ডামসগার্ড। যে ৭টি ম্যাচে প্রথম ১১-তে তিনি নেমেছেন সেখানে তাঁর ঝুলিতে রয়েছে ৪টি গোল ও ৪টি অ্যাসিস্ট। এর ঠিক আগেই ইংল্যান্ড রক্ষণকে ছিটকে দিয়ে ২০ গজ দূর থেকে গোলে শট নিয়েছিলেন এই ডামসগার্ডই। কিন্তু অল্পের জন্য তা বাইরে যায়। ১৬ মিনিটেও সহজ সুযোগ চলে এসেছিল ডেনমার্কের সামনে। কিন্তু ইংল্যান্ড গোলকিপারের তৎপড়তায় তেমনটা তখন হয়নি। তার আগে ১৩ মিনিটে কেনের গোলমুখি শট জমা হয় ডেনমার্ক গোলকিপারের হাতে।

গোল হজম করে গোলের জন্য ঝাঁপাতে দেখা যায় ইংল্যান্ডকে। পর পর গোলের সুযোগ তৈরি করতে শুরু করেন কেন, স্টার্লিংরা। কিন্তু সমতায় ফিরতে ব্যর্থ ইংল্যান্ড ফরোয়ার্ড। ৩৮ মিনিটে স্টার্লিং প্রায় গোল করেই ফেলেছিলেন কিন্তু শেমিচেলের অসাধারণ সেভ তা হতে দেয়নি। কিন্তু এই দুরন্ত সেভ ধরে রাখতে পারল না ডেনমার্ক রক্ষণ। এক মিনিটের মধ্যে নিজের গোলেই বল পাঠিয়ে ইংল্যান্ডকে সমতায় ফেরালেন সিমন কায়ের।

Euro 2020 Semi Final 2-এর প্রথমার্ধ ১-১ গোলে শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে দুই পক্ষকেই দেখা গেল পর পর আক্রমণে উঠতে। মাগুয়ের, ব্রেথওয়েট, স্টার্লিংরা পর পর আক্রমণ করে একে অপরের রক্ষণকে ব্যস্ত রাখলেন পুরো দ্বিতীয়ার্ধটা। প্রথমার্ধ ডেনমার্কের হয়ে দ্বিতীয়ার্ধ ইংল্যান্ডের। কিন্তু আর গোল হল না। প্রথম সেমিফাইনালের পর দ্বিতীয় সেমিফাইনালও পৌঁছে গেল এক্সট্রা টাইমে। এক্সট্রা টাইমের প্রথমার্ধেই পেনাল্টি তুলে নিল ইংল্যান্ড।

১০৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ইংল্যান্ডকে এগিয়ে দিলেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। যদিও পুরো ম্যাচে অজস্র দুরন্ত সেভ দেওয়া ডেনমার্ক গোলকিপার কেনের প্রথম শট বাঁ দিকে ঝাঁপিয়ে বাঁচিয়ে দিয়েছিলেন। কিন্তু বল নিজের দখলে রাখতে পারেননি। তাঁর হাত থেকে ছিটকে আসা বল দ্বিতীয় প্রচেষ্টায় গোলে ঠেলেন অধিনায়কই। ২-১ গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। আর সেখানেই শেষ হয়ে যায় দ্বিতীয় সেমিফাইনাল। আর ফিরতে পারেনি ডেনমার্ক। ডেনমার্ককে হারিয়ে ইউরো ২০২০-র ফাইনালে পৌঁছে গেল ইংল্যান্ড।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on July 8, 2021 7:17 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন