বিজ্ঞাপন

FIFA ফুটবল থেকে নির্বাসিত রাশিয়া, খেলতে পারবে না বিশ্বকাপও

FIFA ফুটবল থেকে নির্বাসিত করল রাশিয়াকে। ইউক্রেনে আক্রমণ চালানোর পর রাশিয়ার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিল ফিফা ও উয়েফা। এই সিদ্ধান্তের কথা জানিয়েছে তারা।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: FIFA ফুটবল থেকে নির্বাসিত করল রাশিয়াকে। ইউক্রেনে আক্রমণ চালানোর পর রাশিয়ার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিল ফিফা ও উয়েফা। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাশিয়াকে সব ধরনের আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে নির্বাসিত করেছে ফিফা।

ফলে চলতি বছরে কাতার বিশ্বকাপে খেলতে পারবে না রাশিয়া। পাশাপাশি, উয়েফাও রাশিয়ার ক্লাবগুলোকে সব ধরনের ইউরোপিয়ান প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করেছে। সোমবার এক যৌথ বিবৃতিতে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে ফিফা ও উয়েফা।

এর আগে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) রাশিয়ান ও বেলারুশের অ্যাথলিটদের নিষিদ্ধ করে। এর পর নিজেদের এই সিদ্ধান্তের কথা জানাল ফিফা ও উয়েফা। অর্থাৎ চলতি মাসে কাতার বিশ্বকাপের প্লে-অফ ম্যাচ খেলতে পারবে না রাশিয়া।

জুলাইয়ে ইউরোর মূল পর্বেও খেলতে পারবে না মেয়েদের দল। ফিফা ও উয়েফার যৌথ বিবৃতিতে বলা হয়েছে, ‘ফিফা ও উয়েফা সিদ্ধান্ত নিয়েছে রাশিয়ার যে কোনও দল, সেটা জাতীয় দল কিংবা ক্লাব, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফিফা ও উয়েফার প্রতিযোগিতায় নিষিদ্ধ থাকবে।’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on March 1, 2022 2:19 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন