বিজ্ঞাপন

FIFA Suspend AIFF: কড়া শাস্তির মুখে ভারতীয় ফুটবল

বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা ফিফা মঙ্গলবার জানিয়ে দিয়েছে, অবিলম্বে সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ) নির্বাসিত করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে (FIFA Suspend AIFF)।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা ফিফা মঙ্গলবার জানিয়ে দিয়েছে, অবিলম্বে সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ) নির্বাসিত করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে (FIFA Suspend AIFF)। ফিফা কাউন্সিল ব্যুরো সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। তৃতীয় পক্ষের অযাচিত প্রভাবের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যা ফিফা আইনকে লঙ্ঘন করে। “ফিফা কাউন্সিল ব্যুরো সর্বসম্মতিক্রমে তৃতীয় পক্ষের অযাচিত প্রভাবের কারণে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে (এআইএফএফ) অবিলম্বে স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে, যা ফিফা আইনকে গুরুতরভাবে  লঙ্ঘন করেছে,” ফিফার দ্বারা জারি করা একটি মিডিয়া বিজ্ঞপ্তিতে এই তথ্য দেওয়া হয়েছে।

এর ফলে ভারতে অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ অনিশ্চিত হয়ে পড়ল। অক্টোবরে এই টুর্নামেন্ট হওয়ার কথা ছিল ভারতে। তবে  ফিফার নির্দেশ মেনে পরিস্থিতির বদল করতে পারলে তবেই ভারতে বিশ্বকাপ হবে কিনা তা নিয়ে ভাবা হবে। আপাতত হচ্ছে না বলেই জানানো হয়েছে। এর জন্য সমস্যায় পড়তে চলেছে ভারতের ফুটবল ক্লাবগুলোও। যাঁরা আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলবে তারাও আপাতত সেই টুর্নামেন্ট খেলতে পারবে না।

ফিফা ভারতের ক্রীড়া মন্ত্রকের সঙ্গে ক্রমাগত যোগাযোগে রাখছে এবং আশাবাদী যে দ্রুত একটি ইতিবাচক রাস্তা এখনওখুঁজে বের করা যেতে পারে। সেটা যতক্ষণ না হচ্ছে ততক্ষণ বিশ্ব ফুটবলের ম্যাপের বাইরে চলে গেল ভারত।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on August 16, 2022 11:51 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন