বিজ্ঞাপন

সহজ ম্যাচ কঠিন করে জেতা এই ভারতীয় দলে কেন এখনও শিখর ধাওয়ান

হজ ম্যাচ কঠিন করে জেতা হয়ত একেই বলে। ঠিক যেমনটা রবিবার ইডেন গাডের্নে ভারত করল। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে নাস্তানাবুদ করেছে দুই সিরিজে।
বিজ্ঞাপন

হাল ধরলেন দীনেশ কার্তিক।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: সহজ ম্যাচ কঠিন করে জেতা হয়ত একেই বলে। ঠিক যেমনটা রবিবার ইডেন গাডের্নে ভারত করল। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে নাস্তানাবুদ করেছে দুই সিরিজে ঠিকই কিন্তু তার মধ্যেও এই দুর্বল প্রতিপক্ষ বেগ দিয়ে গিয়েছে। বিরাট-ধোনি ছাড়া টি২০ সিরিজের প্রথম ম্যাচ সহজ হতে পারত ভারতের জন্য। কিন্তু বেশ কঠিন করেই সেই ম্যাচ জিতল ভারত। ভাগ্যিস লক্ষ্যটা ছিল মাত্র ১১০ রানের। না হলে চাপ আরও বাড়ত। ৬ ও ৭ নম্বরে নামা দীনেশ কার্তিক আর ক্রুণাল পাণ্ড্যে শেষ পর্যন্ত মান বাঁচালেন।

রবিবার কলকাতার ইডেন গার্ডেন্সে টস জিতে প্রথমে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ১০৯ রানই তুলতে পারে ওয়েস্ট ই‌ন্ডিজ। দুই ওপেনার শাই হোপ ও রামাদিন ১৪ ও ২ রান করেই ফিরে যান প্যাভেলিয়নে। কিন্তু পরের কেউই দলের হাল ধরতে পারেননি। ওদের দলে যে একটা দীনেশ কার্তিক বা ক্রুণাল পাণ্ড্য নেই সেটা বোঝা গেল ম্যাচ শেষে। ভাগ্যিস ভারতের ছিল।

দুই ওপেনার ফিরে যাওয়ার পর হেটমেয়ার (১০), পোলার্ড (১৪), ব্র্যাভো (৫), পাওয়েল (৪), ব্রেথওয়েট (৪), অ্যালেন (২৭) রান করে আউট হয়ে যান। অ্যালেনের ২৭ রানই সর্বোচ্চ ওয়েস্ট ইন্ডিজের। এতেই প্রমাণ হচ্ছে ব্যাট হাতে কেউই সফল হতে পারেননি। ১৫ রানে পল ও ৯ রানে পিয়ের অপরাজিত থেকে ইনিংস শেষ করেন।

অসাধারণ একটা  সিরিজ কাটাল ভারত

এদিন ভারতের জার্সিতে অভিষেক হয়ে গেল ক্রুণাল পাণ্ড্যে ও খলিল আহমেদের। দু’জনেই উইকেট পেলেন। ক্রুণাল তো ভারতের ব্যাটিংকে শেষ পর্যন্ত ভরসা দিলেন। খুশি হবেন নির্বাচকরা। উমেশ যাদব, খলিল আহমেদ, যশপ্রীত বুমরা, ক্রুণাল পাণ্ড্যে একটি করে উইকেট নিলেন। তিন উইকেট নিয়ে মাচের সেরা হয়েছেন কুলদীপ যাদব।

ম্যাচের সেরা কুলদীপ যাদব।

১১০ রানের লক্ষ্যে নেমে ভাবা হয়েছিল সহজেই জয় ছিনিয়ে নেবে ভারত। কিন্তু হল উল্টোটা। রীতিমতো চাপে ফেলে জিততে হল রোহিতদের। কম রান ছিল বলে ম্যাচ শেষ বল পর্যন্ত গড়ায়নি। তাও ৫ উইকেট হারাতে হল ১১০ রান তুলতে। টি২০-তে ভারতের টপ অর্ডার এ দিন ডাহা ফেল। রোহিত শর্মা (৬), শিখর ধাওয়ান (৩), লোকেশ রাহুল (১৬), ঋষভ পন্থ (১), মণীশ পাণ্ড্যে (১৯) দ্রুত ফিরে যাওয়ার পর ভারদতীয় ইনিংসে শেষ পর্যন্ত হাল ধরেন দীনেশ কার্তিক ও ক্রুণাল পাণ্ড্যে।

৩৪ বলে ৩১ রানের ইনিংস খেলে দীনেশ যখন উইকেটে টিকে থাকার চেষ্টা করছেন তখন ৯ বলে ২১ রান করে ভারতের রানকে সচল রাখলেন ক্রুণাল। দু’জনেই তিনটি করে বাউন্ডারি হাঁকালেন। দীনেশের ব্যাট থেকে আসে একটি ওভার বাউন্ডারিও।

এর মধ্যেই প্রশ্ন উঠে যাচ্ছে আর কতদিন শিখর ধাওয়ানকে বয়ে চলবে ভারতীয় দল। সব ফর্ম্যাটের ক্রিকেটে ফ্লপ তিনি। হঠাৎ করে একটা বড় রান করে দিয়েই টিকে যাওয়ার পর আবার চূড়ান্ত ফ্লপ। অন্যদিকে ঋষভ পন্থকে এ দিন ব্যাটসম্যা‌ন হিসেবেই দলে রাখা হয়েছিল। কিন্তু তিনি তাঁর সঙ্গে ন্যায় করতে পারেননি।

পরের টি২০ ম্যাচ লখনউতে।

0
0

This post was last modified on November 4, 2018 11:25 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন