বিজ্ঞাপন

ফরাসি ওপেন ২০২০: জকোভিচকে হারিয়ে ২০তম গ্র্যান্ডস্লাম রাফার

ফরাসী ওপেন ২০২০ চ্যাম্পিয়ন হ‌লেন রাফায়েল নাদাল (French Open 2020 Champion Rafael Nadal)। তিনি ৬-০, ৬-২, ৭-৫-এ হারালেন নোভাক জকোভিচকে। এই নিয়ে ১৩তম ফরাসী ওপেন ট্রফি জিতে নিলেন তিনি।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ফরাসী ওপেন ২০২০ চ্যাম্পিয়ন হ‌লেন রাপায়েল নাদাল। তিনি ৬-০, ৬-২, ৭-৫-এ হারালেন নোভাক জকোভিচকে। এই নিয়ে ১৩তম ফরাসী ওপেন ট্রফি জিতে নিলেন তিনি। যার সঙ্গে ছুঁয়ে ফেললেন রজার ফেডেরারকে। ২০টি গ্র্যান্ডস্লাম রয়েছে ফেডেরারের ঝুলিতে। ফরাসী ওপেন ২০২০ জিতে সেটাকেই ছুঁলেন রাফা। সঙ্গে শুভেচ্ছাও পেলেন তা থেকে. টুইট করে রাফায়েল নাদালকে শুভেচ্ছা জানিয়েছেন রজার ফেডেরার।

বিশ্বের এক নম্বর টেনিস তারকা জকোভিচের হাতছাড়া হল তাঁর ১৮তম গ্র্যান্ডস্লাম। এবং হাতছাড়া হল মূল চারটি ট্রফি দু’বার করে জয়ের রেকর্ডও। যা ১৯৬৯-এ জিতেছিলেন রড লেভার।

এদিন শুরু থেকেই ম্যাচের দখল নিজের কাছেই রেখেছিলেন রাফায়েল নাদাল। প্রথম দুই সেটে নোভাক জকোভিচকে মাথা তুলে দাঁড়াতে দেননি। শেষ সেটে কিছুটা লড়াইয়ে ফেরেন নোভাক কিন্তু তা যথেষ্ট ছিল না জয়ের জন্য। এক কথায় এক তরফা ম্যাচে বাজিমাত নাদালের।

নোভাক এদিন ৫২টি আনফোর্স এরর করেন। সেখানে নাদাল ১৪। ফরাসী ওপেন ২০২০ জিতে নাদাল শুভেচ্ছা জানিয়েছেন নোভাককে। তিনি বলেন, ‘‘শুভেচ্ছা নোভাককে আরও একটা অসাধারণ টুর্নামেন্টের জন‌্য। আজকের জন্য দুঃখিত। আমরা অনেক একসঙ্গে খেলেছি। একদিনে একটিই জয়, অন্যটি অন্যদিন।’’

তিনি জানিয়েছেন, তিনি কখনও ভাবেননি রজার ফেডেরারকে ছুয়ে ফেলবেন। তিনি বলেন, ‘‘এটা খুব কঠিন বছর। এখানে যেতাটা আমার কাছে সব কিছু ছিল। এটা ২০-তে রজারকে ছুয়ে ফেলা নয়। আমার জন্য এটা শুধুই রোলা গারো জয়। রোলা গারো আমার কাছে সব কিছু। আমার টেনিস কেরিয়ারের সব থেকে গুরুত্বপূর্ণ মুহূর্তগুলো এখানে কাটিয়েছি। এখানে খেলাটা আসল প্রেরণা। এই কোর্ট ও শহরের সঙ্গে আমার যে প্রেমকাহিনী তা অবিশ্বাস্য।’’

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 12, 2020 8:53 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন