বিজ্ঞাপন

সুনীলের গোল ঘিরে প্রবল বিতর্ক, দল তুলে নিল কেরালা

শুক্রবারের আইএসএল ম্যাচ ভারতীয় ফুটবলে এক নতুন বিতর্কের জন্ম দিয়ে গেল। যার জেরে খেলার মাঝ পথেই মাঠ ছাড়ল কেরালা ব্লাস্টার্স।
বিজ্ঞাপন

সুনীল ছেত্রী

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: শুক্রবারের আইএসএল ম্যাচ ভারতীয় ফুটবলে এক নতুন বিতর্কের জন্ম দিয়ে গেল। যার জেরে খেলার মাঝ পথেই মাঠ ছাড়ল কেরালা ব্লাস্টার্স। এদিন বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল বেঙ্গালুরু এফসি ও কেরালা ব্লাস্টার্স। ম্যাচ গোল শূন্য চলছিল। অতিরিক্ত সময়ে ফ্রিকিক পায় বেঙ্গালুরু। ফ্রিকিক নিতেযান সুনীল ছেত্রী। অভিযোগ রেফারি কিক নেওয়ার বাঁশি বাজানোর আগেই গোলে শট নেন সুনীল। এবং গোলও করেন। আর সেই প্রতিবাদেই খেলা সম্পূর্ণ না করে মাঠ ছাড়ার সিদ্ধান্ত নেয় কেরালা। যার প্রভাব পড়ল গ্যালারিতেও।

অতীতে মাঝ পথেই মাঠ ছাড়ার নজির রয়েছে ভারতীয় ফুটবলে। কিন্তু আইএসএল-এর ইতিহাসে এই প্রথম। এই মরসুমের আইএসএল-এর এটিই ছিল প্রথম নক-আউট ম্যাচ। আর তা শেষ হল বিতর্কের মধ্যে দিয়ে। নির্ধারিত সময়ের খেলা শেষ হয়েছিল গোলশূন্য ভাবেই। এর পর শুরু হয় অতিরিক্ত সময়ের খেলা।  সেই সময় যখন ম্যাচের বয়স ৯৭ মিনিট তখন বক্সের বাইরে ফাউল করে বেঙ্গালুরুকে ফ্রি কিক পাইয়ে দেন কেরলের ফুটবলার।  সেই ফ্রিকিক নিয়েই তোলপাড় ভারতীয় ফুটবল।

কেরালা দলের তরফে বক্তব্য, তখনও তারা প্রস্তুতি নিচ্ছিল ফ্রিকিকের। রেফারিও বাঁশি বাজাননি। আর তার আগেই শট নেন সুনীল। রেফারিও গোল দিয়ে দেন। প্রস্তুত না থাকায় গোল হয়েছে বলেই অভিযোগ। গোল বাতিলের দাবি জানানো হয় কেরালার তরফে। কিন্তু সেই আবেদনে কর্ণপাত করেননি রেফারি। যাতে আরও ক্ষিপ্ত হয়ে ওঠে কেরালার ফুটবলার, সাপোর্ট স্টাফরা। রেফারির সঙ্গে তর্কাতর্কিও শুরু হয়। কিন্তু তিনি মানেননি। তার পরই কোচ দল তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন। যদিও সেই বিতর্কীত গোলেই ম্যাচ জিতে সেমিফাইনালে পৌঁছে গেল বেঙ্গালুরু।

এই ঘটনার পর সুনীল বলেন, ‘’২২ বছরের ফুটবল জীবনে এমন ঘটনা দেখিনি। আমি সব সময় রেফারি সিদ্ধান্তই মেনে চলি। তবে সেমিফাইনালে উঠতে পেরে আমরা খুশি।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on March 4, 2023 11:27 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন