বিজ্ঞাপন

অভিষেকেই হাফ সেঞ্চুরি করে সৌরভ-দ্রাবিড়ের তালিকায় হনুমা বিহারী

তাঁকে শেষ টেস্টে দলে নিয়ে যে টিম ম্যানেজমেন্ট কোনও ভুল করেনি তা প্রমাণ করে দিলেন রাজস্থানের  হনুমান বিহারী। অভিষেকেই হাঁকালেন হাফ সেঞ্চুরি।
বিজ্ঞাপন

হনুমা বিহারী। ছবি: বিসিসিআই।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: হনুমা বিহারী , তাঁকে শেষ টেস্টে দলে নিয়ে যে টিম ম্যানেজমেন্ট কোনও ভুল করেনি তা প্রমাণ করে দিলেন রাজস্থানী। ভারতের হয়ে টেস্ট অভিষেকেই ব্যাট হাতে নিজের নামের পাশে লিখে নিলেন হাফ সেঞ্চুরি। আর তার সঙ্গেই ঢুকে পড়লেন সৌরভ গঙ্গোপাধ্যায় ও রাহুল দ্রাবিড়ের দলে।

করুণ নায়ারকে দলে না নিয়ে হনুমা বিহারীকে নেওয়ায় কম সমালোচনা শুনতে হয়নি নির্বাচকদের। কিন্তু হাফ সেঞ্চুরি করে নির্বাচকদের সম্মান দিলেন তিনি। তিনি চতুর্থ ভারতীয় যাঁর ব্যাট থেকে অভিষেক টেস্টে এল হাফ সেঞ্চুরি। তাও আবার ইংল্যান্ডের মাটিতে। যেখানে প্রায় ভারতের সব ব্যাটসম্যানই ব্যর্থ। তাঁর আগে এই তালিকায় রয়েছেন রুশি মোদী, ১৯৪৬এ তাঁর ব্যাট থেকে এসেছিল অপরাজিত ৫৭। একই বছরে টেস্ট অভিষেক হয়েছিল রাহুল দ্রাবিড় আর সৌরভ গঙ্গোপাধ্যায়ের। ১৯৯৬ এ সৌরভ অভিষেক টেস্টে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। রাহুল করেছিলেন ৯৫ রান। অল্পের জন্য তাঁর সেঞ্চুরি মিস হয়।

মিডল অর্ডারে ব্যাট করতে নেমে ১২৪ বল খেলে ৫৬ করেন তিনি। সঙ্গে ছিল ৭টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি। রবীন্দ্র জাডেজার সঙ্গে ৭৭ রানের পার্টনারশিপও করেন। যার ফলে ধসে পড়া ভারতীয় ইনিংস একটু ভরসা পায়। মইন আলির বলে জনি বেয়ারস্টোকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। বিহারী প্রথমশ্রেনীর ক্রিকেটে টানা সাফল্য পেয়েছেন। ৬৩ ম্যাচে বিহারীর রান ৫১৪২।  তার মধ্যে রয়েছে ১৫টি সেঞ্চুরি ও ২৪টি হাফ সেঞ্চুরি। তাঁর সর্বোচ্চ রান অপরাজিত ৩০২।

লোকেশ রাহুলের নতুন রেকর্ড

এ দিকে প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৩৩২ রানের লক্ষ্যে নেমে ২৯২ রানেই শেষ হয়ে যায় ভারতের ইনিংস। বিরাট কোহলি ৪৯ রানে আউট হওয়ার পর ভারতীয় ইনিংসের হাল ধরেন হনুমা বিহারী ও রবীন্দ্র জাডেজা। কিন্তু লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ ভারত। ব্যাট হাতে  প্রথম ইনিংসে সব থেকে সফল রবীন্দ্র জাডেজা। তাঁর ব্যাট থেকে আসে অপরাজিত ৮৬। আর কেউ দাড়াতে পারেনি ভারতের ব্যাটিংয়ে। ইংল্যান্ডের হয়ে দুটো করে উইকেট নেন অ্যান্ডারসন,স্টোকস ও মইন আলি। একটি করে উইকেট ব্রড, কুরান ও রশিদের।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা ইংল্যান্ড ওপেনার জেনিংসকে ১০ রানেই ফিরিয়ে দেন মহম্মদ শামি।

0
0

This post was last modified on September 10, 2018 2:05 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন