বিজ্ঞাপন

ক্রিকেটে গড়াপেটা করে আট বছর নির্বাসিত কেকেআর-এর প্রাক্তন

ক্রিকেটে গড়াপেটা যেন কিছুতেই পিছু ছাড়ছে না। না না প্রতিবন্ধকতা তৈরি করেও শেষরক্ষা হচ্ছে না। কিছুটা সময় চুপটাপ থাকার পর জরিয়ে পড়ছে কোনও না কোনও নাম।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ক্রিকেটে গড়াপেটা যেন কিছুতেই পিছু ছাড়ছে না। না না প্রতিবন্ধকতা তৈরি করেও শেষরক্ষা হচ্ছে না। কিছুটা সময় চুপটাপ থাকার পর জরিয়ে পড়ছে কোনও না কোনও নাম। আর সেটা যদি হয় বিশ্ব ক্রিকেটের কোনও বড় নাম তাহলে তো তার প্রভাব ক্রিকেটের উপর পড়বেই। এবার ক্রিকেট বেটিংয়ে নাম জরিয়ে নির্বাসিত হলেন প্রাক্তন জিম্বাবোয়ে অধিনায়র হিথ স্ট্রিক। যার ফলে আট বছরের জন্য নির্বাসিত করা হল তাঁকে।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর কোচিংয়ে যোগ দিয়েছিলেন তিনি। সাফল্যের সঙ্গে বোলিং কোচের ভূমিকা পালন করেছিলেন আইপিএল ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের। কিন্তু সাফল্যের খতিয়ানের সঙ্গে সঙ্গে তাঁর ক্রিকেট জীবনে লেখা হয়ে গেল এক দুর্নীতির কাহিনীও।

২০১৬ থেকে ২০১৮ পর্যন্ত তিনি জিম্বাবোয়ের বিভিন্ন স্থানীয় দলের কোচ হিসেবে কাজ করেছিলেন। সেই সময় তিনি গড়াপেটার সঙ্গে জরিয়ে পড়েন। তার বিরুদ্ধে যে পাঁচটি অভিযোগ আনা হয়েছে তার সব ক’টিই স্বীকার করে নিয়েছিলেন তিনি। যার ফলে আইসিসি ৪৭ বছরের এই ক্রিকেটারকে নির্বাসিত করে।

অভিযোগ হিসেবে উঠে আসে বেশ কয়েকটি বিষয়। সেগুলি হল—দলের গোপন খবর ফাঁস করা, উপহারের মাধ্যমে ঘুষ নেওয়া, এবং এই তদন্তকে যথাযথভাবে সাহায্য না করায় তা দেরি হওয়ার অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে।

আপাতত ক্রিকেটের সঙ্গে কোনও ভাবেই যোগাযোগ রাখতে পারবেন না তিনি। তাঁর আট বছরের নির্বাসন শেষ হবে ২০২৯-এর ২৮ মার্চ।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on April 15, 2021 1:20 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন