বিজ্ঞাপন

আই লিগ ডার্বি: মোহনবাগানকে দ্বিতীয় লেগেও হারিয়ে দিল ইস্টবেঙ্গল

আই লিগ ডার্বি আবারও ইস্টবেঙ্গলের। ২০১৮-১৯ আই লিগের প্রথম লেগেও ইস্টবেঙ্গল হারিয়ে দিয়েছিল মোহনবাগানকে। খেলার ফল ছিল ৩-২। এ বার ২-০তে হারতে হল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো:  আই লিগ ডার্বি আবারও ইস্টবেঙ্গলের। ২০১৮-১৯ আই লিগের প্রথম লেগেও ইস্টবেঙ্গল হারিয়ে দিয়েছিল মোহনবাগানকে। খেলার ফল ছিল ৩-২। তখন মোহনবাগানের কোচের দায়িত্বে ছিলেন শঙ্করলাল চক্রবর্তী। তার পর বদলে গিয়েছে মোহনবাগান কোচ। এসেছেন খালিদ জামিল। আই লিগের দ্বিতীয় ডার্বিতে তাঁর আশাতেই গ্যালারি ভড়িয়েছিলেন সমর্থক। কিন্তু খেলা শেষ হওয়ার আগেই মাঠ ছাড়লেন তাঁরা। কারণ ততক্ষণে তাঁর বুঝে গিয়েছেন এ যাত্রায়ও ডার্বি থেকে পয়েন্ট এল না।

দ্বিতীয় লেগে ০-২ হেরে গেল মোহনবাগান। ম্যাচের শুরুতে বেশ কয়েকটি হাফ চান্স তৈরি করেছিলেন ডিকা, সনিরা। কিন্তু কোনওটা থেকেই গোলের মুখ খুলতে পারল না মোহনবাগান। খেলা শেষে সেই আফশোসই শোনা গেল মোহনবাগান কোচের গলায়। ম্যাচ শুরুর ৩৫ মিনিটে মোহনবাগান রক্ষণের ভুল বোঝাবুঝির সুযোগ নিয়ে গোল করে গেলেন কোলাডো।

কোলাডোকে বক্সের ডান দিক থেকে মাপা ক্রস রেখেছিলেন জবি জাস্টিন। কোলাডোর সামনে সেই সময় ছিলেন গুরজিন্দর। কিন্তু তিনি ক্লিয়ার করার আগেই সেই বল মোহনবাগান গোলে পাঠান কোলাডো। গোলকিপার শিলটন পাল জায়গা ছেড়ে কিছুটা বেরিয়ে এসেছিলেন। সেই সুযোগই নেন কোলাডো। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের মুখ খুলে ফেলেছিল মোহনবাগানের দীপান্দা ডিকা। উৎসবও শুরু হয়ে গিয়েছিল সবুজ-মেরুন শিবিরে। কিন্তু লাইন্সম্যান পতাকা তুলে দেন অফসাইডের। যে অফসাইড নিয়ে বিতর্ক রয়েছে। যদিও তা নিয়ে বিতর্ক উসকে দেননি বাগান কোচ। বরং জানালেন, রি প্লে দেখলে বুঝতে পারবেন। সেই সময়য় সমতায় ফিরতে পারলে খেলার মোর ঘুরেও যেতে পারত। কিন্তু ডার্বি ভাগ্য নেই মোহনবাগানের।

এর পর ব্যবধান বাড়িয়ে নেয় ইস্টবেঙ্গল।  কারিগর সসেই জবি জাস্টিন। লালরিনডিকা রালতের কর্নার থেকে জবি জাস্টিনের ব্যাক হেড শিলটন পালকে ক্রস করে দ্বিতীয় পোস্ট দিয়ে চলে যায় গোলে। জবির সামনেই ছিলেন ডিকা। কিন্তু তিনি ক্লিয়ার করতে ব্যর্থ হন। মোহনবাগান যে ফুটবল খেলল পুরো ম্যাচে তাতে এখান থেকে ফেরা সম্ভব ছিল না। পারেওনি ফিরতে।

হেরেই শেষ করতে হল এই মরসুমের ডার্বি। ২-০ গোলে জয়ের ম্যাচের নায়ক অবশ্যই জবি জাস্টিন। এই নিয়ে আই লিগে আটটি গোল করে ফেললেন তিনি। প্রথম ডার্বিতেও গোল করেছিলেন জবি। ইস্টবেঙ্গলের সামনে নতুন আই লিগের দরজা খুলে গিয়েছিল প্রথম ডার্বি জয়ের পরই। দ্বিতীয় ডার্বি জিতে সেই রাস্তা আরও মসৃণ হল।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

0
0

This post was last modified on January 28, 2019 11:46 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন