বিজ্ঞাপন

টি২০ বিশ্বকাপ সেমিফাইনাল, ইংল্যান্ডের কাছে হেরে ফিরতে হচ্ছে ভারতের মেয়েদের

টি২০ বিশ্বকাপ সেমিফাইনাল , আবারও হার, আবারও সেই ইংল্যান্ড। গ্রুপ পর্বে যে ভাবে শুরু করেছিল ভারতের মেয়েরা সেভাবে শেষ করতে পারল না।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: টি২০ বিশ্বকাপ সেমিফাইনাল , আবারও হার, আবারও সেই ইংল্যান্ড। ভারতীয় মহিলা দল এ ভাবেই পর পর দু’বার বিশ্বকাপের আসরে ব্রিটিশদের সামনে বিনা লড়াইয়ে হার স্বীকার করে নিল। যেটা মেনে নেওয়া কঠিনই নয় অসম্ভব। ৫০ ওভার বিশ্বকাপের ফাইনালের পর এ বার আইসিসি টি২০ বিশ্বকাপের সেমিফাইনাল। যে অস্ট্রেলিয়াকেও গ্রুপ পর্বের ম্যাচে হারিয়ে দিয়েছিল ভারত সেই অস্ট্রেলিয়াই এ বার ফাইনালে খেলবে ইংল্যান্ডের সঙ্গে। গ্রুপ পর্বে যে ভাবে শুরু করেছিল ভারতের মেয়েরা সেভাবে শেষ করতে পারল না। হয়তো কিছুটা অতিরিক্ত আত্মবিশ্বাসই ডোবাল ভারতকে। তার উপর প্রশ্ন উঠছে, এমন গুরুত্বপূর্ণ ম্যাচে কেন মিতালী রাজকে দলে রাখা হয়নি। জিতে গেলেও হয়ত এই প্রশ্ন উঠত না। কিন্তু হার প্রশ্নের মুখে ফেলে দিয়েছে ক্যাপ্টেন হরমনপ্রীত কাউরকে।

হরমনপ্রীত অবশ্য তার জবাব দিয়েছেন। তিনি বলেন, ‘‘যা সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেটা দলের স্বার্থেই নেওয়া হয়েছে। সেটা কখনও কাজে লেগেছে কখনও ফ্লপ করেছে। কোনও সিদ্ধান্তের কোনও কোনও আফশোস নেই।’’ আইসিসি টি২০ মহিলা বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পরও হরমনপ্রীতের গলায় যেন একটু বেশি উদ্ধত মন্তব্য শোনা গেল। হয়তো সেটাই ডোবাল ভারতকে।

শুক্রবার অ্যান্টিগার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। ব্যাট হাতে ভারতের কেউই দাঁড়াতে পারেননি ইংল্যান্ড বোলিংয়ের সামনে। দুই ওপেনার তানিয়া ১১ ও মন্ধনা ৩৪ রান করে আউট হয়ে যান। মন্ধনার ব্যাট থেকেই আসে ভারতের সর্বোচ্চ রান।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সফরের শুরুতেই ধাক্কা খেল ভারতীয় দল

এর পর জেমিমা (২৬), হরমনপ্রীত (১৬) কিছুটা খেললেও ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরতে পারেননি। এর পর আর কেউই দু’সংখ্যার রানে পৌঁছননি। এমন কী পুরো ওভারও খেলতে পারেনি। ১৯. ৩ ওভারে ১১২ রানেই শেষ হয়ে যায় ভারতের ব্যাটিং।

২০ ওভারে ১১৩ রানের লক্ষ্য খুব একটা কঠিন ছিল না ইংল্যান্ডের জন্য। যদিও হরমনপ্রীত বলছেন, এই উইকেটে ব্যাট করা সহজ ছিল না। এবং সেখানে ১১৩ রানের টার্গেটও নাকি নেহাৎই কম নয়। তবে হারটা হারই। আর সেখানেই পিছিয়ে পড়ল ভারত।

ইংল্যান্ডের নাইট তিনটি উইকেট নিলেন। ১১৩ রানের লক্ষ্যে নেমে ১৭.১ ওভারেই তা করে ফেললেন ইংল্যান্ডের মেয়েরা। দুই উইকেট হারিয়ে তুলল ১১৬ রান।

দুই ওপেনার ওয়াট (৮) ও বিউমাউন্ট (১) ভরসা দিতে না পারলেও তিন ও চার নম্বরে নামা জোনস ও শিভার তাঁদের কাজ করে যান। দু’নেই হাফ সেঞ্চুরি করেন। ৫৩ ও ৫২ রানে অপরাজিত থাকেন ইংল্যান্ডের দুই তারকা ক্রিকেটার। দুই উইকেট হারিয়ে ১১৬ রান তোলে ইংল্যান্ড।

তার আগেই প্রথম সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফাইনালে পৌঁছে গিয়েছে অস্ট্রেলিয়া। ভারতের এ বারও বিশ্বকাপ পাওয়া হল না। যে ভাবে আশা জাগিয়ে শুরু করেছিল সেটা ধরে রাখতে পারল না।

0
0

This post was last modified on November 23, 2018 4:44 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন