বিজ্ঞাপন

IND vs SA 4th T20 দক্ষিণ আফ্রিকাকে ধূলিসাৎ করে সিরিজে সমতা আনল ভারত

দক্ষিণ আফ্রিকাকে ধূলিসাৎ করে ভারত সিরিজে সমতা আনল। শুক্রবার IND vs SA 4th T20 ম্যাচে ৮৭ রানে দক্ষিণ আফ্রিকাকে পরাস্ত করে ৫ ম্যাচের সিরিজ আরও জমিয়ে তুলল ভারত।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: দক্ষিণ আফ্রিকাকে ধূলিসাৎ করে সিরিজে সমতা আনল ভারত। শুক্রবার IND vs SA 4th T20 ম্যাচে ৮৭ রানে দক্ষিণ আফ্রিকাকে পরাস্ত করে ৫ ম্যাচের সিরিজ আরও জমিয়ে তুলল ঋষভের টিম। সিরিজের প্রথম দুটো ম্যাচ জিতে দক্ষিণ আফ্রিকা এবং পরবর্তী দুটো ম্যাচ জিতে ভারত একই জায়গায় দাঁড়িয়ে। ফলে আগামী রবিবারের ম্যাচ খুবই উত্তেজনাপূর্ণ হতে চলেছে।

এ দিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। ভারতের হয়ে ওপেন করতে নামেন ঋতুরাজ গায়কোয়াড় ও ঈশান কিসান। গত ম্যাচে দু’জনের ব্যাট থেকেই এসেছিল অর্ধ শতরান। কিন্তু এ দিনের ম্যাচে রান করতে ব্যর্থ হন দু’জনেই। ওপেনিং জুটির পার্টনারশিপে আসে মাত্র ৩৩ রান। ঋতুরাজ ৫ এবং ঈশান ২৭ রান করেন। এর পর আসেন শ্রেয়াস আয়ার। কিন্তু ব্যাট হাতে তিনিও ব্যর্থ। ৪ রান করে তিনিও মাঠ ছাড়েন। ৭ ওভারে ৩ উইকেট হারিয়ে ভারতের স্কোর দাঁড়ায় ৪৪-৩। প্রথম ওভার থেকেই নড়বড়ে ব্যাটিংয়ে ভারতের রানের গতি ক্রমশ মন্থর হয়ে যায়।

এর পর মাঠে নামেন হার্দিক পাণ্ড ও ক্যাপ্টেন ঋষভ পন্থ। দু’জনেই ভারতের ডুবতে বসা ব্যাটিংয়ের হাল ধরেন। একটু একটু করে রান যোগ হতে থাকে টিম ইন্ডিয়ার স্কোরবোর্ডে। কিন্তু ১৩ ওভারের মাথায় কেশব মহারাজের ওয়াইড বলে ভুল শট মেরে ১৭ রানে ডোয়েন প্রেটোরিয়াসের হাতে ক্যাচ আউট হন ঋষভ। এর পর মাঠে আসেন দীনেশ কার্তিক।

প্রথম বল থেকেই ঝোড়ো ব্যাটিং শুরু করেন কার্তিক। এবং তাঁকে সমান ভাবে সঙ্গ দিয়ে যান হার্দিক। ১৩ ওভারের শেষে যেখানে ভারতের রান ছিল ৮১, সেখানে ১৮ ওভারের শেষে ভারতের স্কোর ১২৪-৪। দুরন্ত পার্টনারশিপে এই জুটির ব্যাট থেকে আসে মূল্যবান ১০১ রান। ১৯ ওভারের মাথায় ৩১ বলে ৪৬ রানে হার্দিক আউট হলে এই জুটি ভাঙলেও কার্তিক তাঁর বিধ্বংসী ব্যাটিং চালিয়ে যান। ১৯ ওভারের মাথায় কার্তিক আউট হন কিন্তু তার ২৭ বলে গুরুত্বপূর্ণ ৫৫ রানে ভর করে ২০ ওভারের শেষে ভারতের স্কোর দাঁড়ায় ১৬৯-৬। ৪ বলে ৮ রানে অক্ষর পটেল এবং ১ বলে ১ রানে অপরাজিত থাকেন হর্ষল পটেল। প্রোটিয়া শিবিরের হয়ে ২ উইকেট নেন লুঙ্গি এঙ্গিদি এবং একটি করে উইকেট নেন মার্কো জন্সেন, ডোয়েন প্রিটোরিয়াস, এনরিচ নর্তজে এবং কেশব মহারাজ।

১৭০ রানের লক্ষ্য নিয়ে মাঠে নামে দক্ষিণ আফ্রিকা। তবে ২ ম্যাচ জিতে সিরিজে এগিয়ে থাকা আত্মবিশ্বাসী প্রোটিয়াদের এ দিন প্রথম থেকেই চাপে রেখেছিল ঋষভের বোলাররা। ৫ ওভারের মাথায় ভুল বোঝাবুঝিতে ১৩ বলে ১৪ রানে রানআউট হন কুইন্টন ডি কক। এর পর চোট পেয়ে ১১ বলে ৮ রানে ব্যাটিং থেকে অবসর নেন অধিনায়ক তেম্বা বাভুমা। ৬ বলে ০ রানে আউট হন ডোয়েন প্রিটোরিয়াস। এর পর নড়বড়ে ব্যাটিং সামলে ম্যাচে আর সমতা ফিরতে পারেননি দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। ভ্যান দার দুসেন ২০, হেনরিকস ক্লাসেন ৮, ডেভিড মিলার ৯, মার্কো জন্সেন ১২, কেশব মহারাজ ০, এনরিচ নর্তজে ১, লুঙ্গি এঙ্গিদি ৪, তাবারেজ শামসি ৪ রানে আউট হলে ১৬.৫ ওভারে ৮৭ রানে শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস।

ভারতের হয়ে দারুণ বোলিং করে ৪টি উইকেট নিজের ঝুলিতে ভরেন আবেশ খান, ২ উইকেট নেন যুজবেন্দ্র চাহাল, ১টি করে উইকেট নেন হর্ষল ও অক্ষর। দুরন্ত ব্যাটিং করে ম্যাচের সেরা দীনেশ কার্তিক। এখন রবিবারের ম্যাচ জিতে সিরিজে বাজিমাত করে কোন দল তার দিকেই তাকিয়ে সকলে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on June 18, 2022 3:36 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন