বিজ্ঞাপন

মেসিকে ছাপিয়ে সুনীল ভারতকে এনে দিলেন ইন্টারকন্টিনেন্টাল কাপ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো:  মেসিকে ছাপিয়ে সুনীল চ্যাম্পিয়ন করলেন ভারতকে। প্রথর্মাধে সুনীল আর দ্বিতীয়ার্ধে গুরপ্রিত সিং সান্ধু। ইন্টারকন্টিনেন্টাল কাপের ফাইনালে এই দু’জনকেই পাওয়া গেল ভারতের মুখ হিসেবে। প্রথমার্ধে সুনীল জোড়া গোল করে ভারতকে এগিয়ে দিয়েছিলেন ৩০ মিনিটের মধ্যে। আর শেষ পর্যন্ত সেই ২—০ ফল ধরে রাখলেন গুরপ্রিত।

দ্বিতীয়ার্ধে সম্পূর্ণ রক্ষণাত্মক ফুটবল খেলা ভারতীয় দলকে বেশ কয়েকবার গোল হজমের হাত থেকে রক্ষা করলেন ৬ ফুট ৪ ইঞ্চির এই গোলকিপার। কারণ দ্বিতীয়ার্ধে যা আক্রমণ হল তা পুরোটাই কেনিয়ার। কখনও মাঝ মাঠ থেকে নেমে বল ক্লিয়ার করলেন উদান্ত আবার কখনও বাকিদের ভরসা দিতে হাজির হলেন সুনীল ছেত্রী। মাঝ মাঠের উপর আর উঠল না ভারতীয় দল। অতিরিক্ত সময়ে একবারই বল নিয়ে গোলের কাছে পৌঁছে গিয়েছিলেন সুনীল। কিন্তু কেনিয়া গোলকিপার এবার সতর্ক ছিলেন। তাই সেই প্রথমার্ধের দু’গোলের পর যেমন ব্যবধান আর বাড়াতে পারেনি ভারত তেমনই প্রতিপক্ষকে গোলের মুখও খুলতে দেয়নি।

সুনীল আপনি বরং ফুটবল খেলাটা ছেড়েই দিন

ম্যাচ শুরুর আট মিনিটের মধ্যেই গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন সুনীল ছেত্রী। বক্সের বাঁ প্রান্ত থেকে অনিরুদ্ধ থাপার মাটি ছুঁয়ে আসা ফ্রিকিক সরাসরি গোলে ঠেলেন সুনীল। আবারও সেই সুনীলই। তাঁরই পা থেকে দ্বিতীয় গোল এল ম্যাচের ৩০ মিনিটে। এ বার কিছুটা কেনিয়া ডিফেন্সের বদান্যতায়। বক্সের মধ্যে তিনজন ডিফেন্ডারের ভুল বোঝাবুঝির সুযোগ নিয়ে অনেকটা টেনে নিয়ে বল গোলে ঠেললেন। সেই যে ভারত এগিয়ে গেল আর গোল করার ইচ্ছেটাই হারিইয়ে গেল।

দ্বিতীয়ার্ধে যা আক্রমণ হল তা প্রায় পুরোটাই কেনিয়ার। ভাগ্যিস গোলের চিনে গুরপ্রিত ছিলেন। পরে কোচ ছ’টিই পরিবর্তন করলেন দলে। শুভাশিসকে তুলে নারায়ন, জেজে তুলে বলবন্ত, প্রীতমকে তুলে লাললুথারা, হোলিচরণকে তুলে রোলিন, উদান্তকে তুলে আশিক, অনিরুদ্ধকে তুলে রালতেকে নামালেন। যার ফলে খেলার গতি অনেকটাই কমে গেল। পুরো দল নিয়ে শেষ পর্যন্ত সুনীল ছেত্রী রক্ষণ সামলতে দেখা গেল। কেনিয়া অবশ্য গোলের মুখ খুলতে পারেনি। ভারতের কাছে দু’বার হেরে রানার্স হয়েই শেষ হল হঠাৎ করে খেলতে আসা কেনিয়ার ইন্টারকন্টিনেন্টাল কাপ। চ্যাম্পিয়ন ভারত অনেকটাই প্রত্যাশা বাড়িয়ে দিয়ে গেল ভারতের ফুটবল সমর্থকদের।

সামনে এখন অনেক বড় চ্যালেঞ্জ। তার প্রস্তুতি শুরু যদি ইন্টারকন্টিনেন্টাল কাপ হয় তা হলে বাকি ছ’মাসে আরও বড় দলের বিরুদ্ধে খেলতে দেখা যাবে ভারতকে। হয়তো তাদের বিরুদ্ধে যারা র‍্যাঙ্কিংয়ে বেশ খানিকটা এগিয়ে ভারতের থেকে। এর মধ্যেই ৬৪ গোল করে মেসিকে ছুয়ে ফেললেন সুনীল। বলা যায় এগিয়েই গেলেন। উঠে এলেন দ্বিতীয় স্থানে। রোনাল্ডোর পরই। কারণ মেসির থেকে কম ম্যাচ খেলে ৬৪ গোল করেছেন সুনীল।

0
0

This post was last modified on June 10, 2018 10:54 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন