বিজ্ঞাপন

অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে প্রথম ওডিআই ভারতের

বর্ডার-গাভাস্কার ট্রফি জিতেই একদিনের সিরিজ খেতে নেমেছে ভারত। প্রথম একদিনের ম্যাচে টস জিতে অস্ট্রেলিয়াকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন অধিনায়ক হার্দিক পাণ্ড্যে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বর্ডার-গাভাস্কার ট্রফি জিতেই একদিনের সিরিজ খেতে নেমেছে ভারত। প্রথম একদিনের ম্যাচে টস জিতে অস্ট্রেলিয়াকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন অধিনায়ক হার্দিক পাণ্ড্যে। আর শুরুতেই বল হাতে চেনা দাপট দেখালেন ভারতের বোলাররা। অস্ট্রেলিয়াকে পুরো ৫০ ওভার খেলতেই দেওয়া হল না। ৩৫.৪ ওভারে ১৮৮ রানেই শেষ হয়ে গেল অস্ট্রেলিয়ার ইনিংস।

এদিন ওপেন করতে নেমে মাত্র ৫ রানে প্যাভেলিয়নে ফিরে যান ত্রাভিস হেড। একাই খেলাটাকে টানার চেষ্টা করেন আর এক ওপেনার মিচেল মার্শ। ৬৫ বলে ৮১ রানের ইনিংস খেলেন তিনি। এটিই এদিন অজিদের ব্যক্তিগত সর্বোচ্চ রান। এছাড়া স্টিভেন স্মিথ ২২, মার্নাস লাবুশাগনে ১৫, জোশ ইগনিস ২৬, ক্যামেরন গ্রিন ১২, গ্লেন ম্যাক্সওয়েল ৮, মার্কাস স্তইনিস ৫, সিন অ্যাবট ০ ও অ্যাডাম জাম্পা ০ রানে আউট হয়ে যান।

ভারতের হয়ে বল হাতে তিনটি করে উইকেট তুলে নেন মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ। জোড়া উইকেট নেন রবীন্দ্র জাডেজা। একটি করে উইকেট নেন হার্দিক পাণ্ড্যে ও কুলদীপ যাদব। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি ভারতেরও। মাত্র তিন রান করে মার্কাস স্তইনিসের বলে এলবিডব্লু আউট হয়ে যান ওপেনার ঈশান কিষান। তার পর ক্রিজে টিকতে পারেননি বিরাট কোহলি, সূর্যকুমার যাদবও। মাত্র ৪ রান করে ফিরে যান কোহলি। অন্যদিকে রানের খাতাই খুলতে পারেননি সূর্যকুমার। মিচেল স্টার্কের পর পর দুই বলে দু’জনেই এলবিডব্লু আউট হন।

এর পর ২০ রান করে ফেরেন শুভমান গিল। আর এখান থেকেই ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন লোকেশ রাহুল। সম্প্রতি যাঁকে খারাপ ফর্মের জন্য প্রভূত সমালোচনার মুখে পড়তে হয়েছে। তবে মাঠে ফিরেই জবাব দিলেন। বুঝিয়ে দিলেন এখনও তিনি বড় ভরসা দলের। এদিন পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ভারতের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রান এর তাঁরই ব্যাট থেকে। ৭৫ রান করে অপরাজিত থাকলেন। এছাড়া হার্দিক পাণ্ড্যে ২৫ রান করলেন ও রবীন্দ্র জাদেজা ৪৫ রানে অপরাজিত থাকলেন। ৩৯.৫ ওভারে ভারত থামল ১৯১/৫-এ। অস্ট্রেলিয়ার হয়ে ৩ উইকেট নিলেন মিচেল স্টার্ক ও ২ উইকেট নিলেন মার্কাস স্তইনিস। ম্যাচের সেরা হয়েছেন জাডেজা।

ভারত একাদশ: শুভমান গিল, ঈশান কিষান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, কেএল রাহুল, হার্দিক পাণ্ড্যে (অধিনায়ক), রবীন্দ্র জাডেজা, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি।

অস্ট্রেলিয়া একাদশ: ত্রাভিস হেড, মিচেল মার্শ, স্টিভ স্মিথ (অধিনায়ক), মার্নাস লাবুশাগনে, জোশ ইঙ্গলিস, ক্যামেরন গ্রিন, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্তইনিস, শন অ্যাবট, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on March 17, 2023 9:02 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন