বিজ্ঞাপন

ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াল ভারত

ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজের উত্তেজনা বজায় থাকল। প্রথম ম্যাচ হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিল ভারত। যার ফলে সিরিজের শেষ ম্যাচ কার্যত ফাইনালের রূপ নিল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজের উত্তেজনা বজায় থাকল। প্রথম ম্যাচ হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিল ভারত। যার ফলে তিন ম্যাচের সিরিজের শেষ ম্যাচ কার্যত ফাইনালের রূপ নিল। শুক্রবার রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসসিয়েশন স্টেডিয়ামে মাস্ট উইন ম্যাচ অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল ভারত। টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে ভারত ৩৪০ রান করলে সেই লক্ষ্যে পৌঁছতে পারেনি অস্ট্রেলিয়া। ৩৬ রানে হারের মুখ দেখতে হল তাদের।

এদিনও ব্যাট হাতে সফল শিখর ধাওয়ান ও লোকেশ রাহুল। তাঁদের সঙ্গে রান পেলেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। ওপেন করতে নেমে রোহিত শর্মা ৪২ রান করে আউট হন। শিখর ধাওয়ান অল্পের জন্য সেঞ্চুরি মিস করেন। ৯০ বলে তিনি আউট হন ৯৬ রানে। এই আফশোস তাঁর সারা জীবন থেকে যাবে।

প্রথম ম্যাচে লোকেশ রাহুল তিন নম্বরে ব্যাট করতে নামলেও এ দিন তিনে ফিরে এলেন স্বয়ং ক্যাপ্টেন। আর তার সঙ্গেই ফিরে এল তাঁর ব্যাটে রান। ৭৬ বলে ৭৮ রানের ইনিংস খেললে। চারে নেমে মাত্র সাত রান করে আউট হলেন শ্রেয়াস আয়ার।

তিনের বদলে পাঁচে নামলেও রানের মধ্যেই থাকলেন লোকেশ রাহুল। ৫২ বলে ঝোড়ো ৮০ রানের ইনিংস খেললেন তিনি। মণীশ পাণ্ড্যে ২ রান করে আউট হলেন। ২০ রান করে অপরাজিত থাকলেন রবীন্দ্র জাডেজা। নির্ধারিত ওভারের শেষে ছয় উইকেটে ভারত থামল ৩৪০ রানে। অস্ট্রেলিয়ার হয়ে তিন উইকেট নিলেন অ্যাডাম জাম্পা ওও দুই উইকেট নিলেনকেন রিচার্ডসন।

বিরাট রানের লক্ষ্যে সামনে নেমে শুরুটা মোটেও ভাল হয়নি অজিদের। মাত্র ১৫ রান করে আউট হয়ে যান ডেভিড ওয়ার্নার। এর পর অ্যারন ফিঞ্চের সঙ্গে অস্ট্রেলিয়ার হাল ধরেন স্টিভ স্মিথ। ফিঞ্চ ৩৩ রানে প্যাভেলিয়নে ফিরে গেলে স্মিথের সঙ্গে অস্ট্রেলিয়ার রানকে এগিয়ে নিয়ে যান মার্নাস লাবুশাঙ্গে।

শিখর ধাওয়ানের পর স্মিথও অল্পের জন্য হাতছাড়া করেন সেঞ্চুরি। ১০২ বলে ৯৮ রান করে আউট হন তিনি। মার্নাসের স্কোর ৪৬। এর পর আর কেউইই বড় রানের ইনিংস খেলতে পারেননি। অ্যালেক্স ক্যারিই ১৮, অ্যাশ্টন টার্নার ১৩, অ্যাশটন আগর ২৫, প্যাট কামিন্স ০, মিচেল স্টার্ক ৬, অ্যাডাম জাম্পা ৬ রান করে আউট হন। ২৪ রান করে অপরাজিত থাকেন কেন রিচার্ডসন। ৪৯.১ ওভারে ৩০৪ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস।

ভারতের হয়ে তিন উইকেট নেন মহম্মদ শামি। দু’টি করে উইকেট নেন নভদীপ সাইনি, রবীন্দ্র জাডেজা ও কুলদীপ যাদব। একটি উইকেট জসপ্রিত বুমরার।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on January 18, 2020 1:35 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন