বিজ্ঞাপন

হার ভারতের, ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে টি২০ সিরিজ হাতছাড়া বিরাটদের

হার ভারতের । দুই ম্যাচের টি২০ সিরিজ অস্ট্রেলিয়ার কাছে হেরে যেতে হল ভারতকে। প্রথম ম্যাচে হারের দায় তাও চাপানো গিয়েছিল উমেশ যাদবের শেষ ওভারের উপর।
বিজ্ঞাপন

গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটেই সিরিজ হাতছাড়া ভারতের। ছবি: টুইটার

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক:  হার ভারতের ,  শেষরক্ষা হল না। দুই ম্যাচের টি২০ সিরিজ অস্ট্রেলিয়ার কাছে হেরে যেতে হল ভারতকে। প্রথম ম্যাচে হারের দায় তাও চাপানো গিয়েছিল উমেশ যাদবের শেষ ওভারের উপর। কিন্তু দ্বিতীয় ম্যাচে বিরাট কোহলি ও এমএস ধোনির ভাল ব্যাটিংয়ের সঙ্গে ১৯০ রানের ইনিংসের পরও কেন জিততে পারল না ভারত? সিদ্ধান্তে কোথাও ভুল হয়ে গেল না তো?

সে দিন শেষ ওভার বিরাট কোহলি তুলে দিয়েছিলেন উমেশ যাদবের হাতে আর এ দিন তুলে দিলেন নবাগত সিদ্ধার্থ কলের কাঁধে। সেদিন শেষ ওভারে ১৪ রান দরকার ছিল। শেষ বলে গিয়ে জয়ের রান তুলতে হয়েছিল। আর এ দিন ১৯১ রানের টার্গেট দুই বল বাকি থাকতেই তুলে ফেলল অস্ট্রেলিয়া। প্রথমে ছক্কা মেরে ভারতের ১৯০ রানের ইনিংসকে ছুলেন আর পরে বাউন্ডারি হাঁকিয়ে জয় তুলে নিলেন গ্লেন ম্যাক্সওয়েল

প্রথম ম্যাচে হাফ সেঞ্চুরি করে দলকে জয় এনে দিয়েছিলেন আর এই ম্যাচে ৫৫ বলে ১১৩ রানের ইনিংস খেলে অপরাজিত থাকলেন। একাই ভারতীয় বোলারদের নাস্তানাবুদ করে দিলেন তিনি।

বিশাখাপত্তনমের পর বেঙ্গালুরুতেও যস জিতে প্রথমে ভারতকেই ব্যাট করতে পাঠিয়েছিলেন অ্যারন ফিঞ্চ। প্রথম ম্যাচে হাফ সেঞ্চুরি করার পর এই ম্যাচেও ওপেন করতে নেমে ভরসা দিলেন ২৬ বলে ৪৭ রানের ইনিংস খেলে। কিন্তু রোহিত শর্মাকে বসিয়ে শিখর ধাওয়ানকে সুযোগ দেওয়া কোনও কাজে লাগল না। ১৪ রান করে আউট হলে গেলেন তিনি।

এর পর ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরলেন বিরাট কোহলি ও এমএস ধোনি। প্রথম ম্যাচের ব্যর্থতা কাটিয়ে স্বমহিমায় ফিরলেন অধিনায়ক। ৩৮ বলে ৭২ রান করে অপরাজিত থাকলেন। ধোনির যে মন্থর ইনিংস নিয়ে সমালোচনা শুরু হয়েছিল তাও তিনি কাটিয়ে উঠে ২৩ বেল ৪০ রান করে আউট হলেন। কিন্তু দ্বিতীয় সুযোগ পাওয়া ঋষভ পন্থ দ্বিতীয়বারও হতাশ করলেন। মাত্র ১ রান করে আউট হয়ে গেলেন। ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৯০ রান তুলেছিল ভারত।

অস্ট্রেলিয়ার হয়ে একটি করে উইকেট নিলেন বেহেনড্রফ, কুল্টার-নাইল, কামিন্স ও ডিআর্কি শর্ট। জবাবে ব্যাট করতে নেমে মার্কাস স্তইনিস সাত রান করে আউট হয়ে যাওয়ার পর ডা আর্কি শর্টের সঙ্গে অস্ট্রেলিয়ার ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে পারলেন না ফিঞ্চও। চার নম্বরে নেমে শেষ পর্যন্ত বাকি কাজটি করে গেলেন ম্যাক্সওয়েল। শেষ তাঁকে সঙ্গ দিলেন হ্যান্ডসকম্ব। ১৯.৪ ওভারে তিন উইকেট হারিয়ে ১৯৪ রান তুলে নিল অস্ট্রেলিয়া। সঙ্গে দুই ম্যাচের সিরিজ ২-০তে জিতে দেশের মাটিতে টেস্ট ও ওডিআই সিরিজ হারের মধুর বদলাও নিয়ে নিল অস্ট্রেলিয়া।

ভারতের হয়ে দুই উইকেট নিলেন বিজয় শঙ্কর এক উইকেট সিদ্ধার্থ কলের। এদিন বল হাতে অকেজ বাকি সকলেই।সে তিনি যশপ্রীত বুমরা হোক বা যুজবেন্দ্র চাহাল বা ক্রুনাল পাণ্ড্যে।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

0
0

This post was last modified on February 28, 2019 1:07 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন