বিজ্ঞাপন

ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের প্রথম দিন দাপুটে সেঞ্চুরি রোহিত শর্মার

ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের প্রথম দিন দাপুটে সেঞ্চুরি দিয়ে ঘুরে দাঁড়ালেন রোহিত শর্মা। সঙ্গে প্রখম টেস্টে লজ্জার হারের পর ফেরার ইঙ্গিত দিয়ে রাখল ভারত।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের প্রথম দিন দাপুটে সেঞ্চুরি দিয়ে ঘুরে দাঁড়ালেন রোহিত শর্মা। সঙ্গে প্রখম টেস্টে লজ্জার হারের পর ফেরার ইঙ্গিত দিয়ে রাখল ভারত। চেন্নাইয়ে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। না, শুরুটা মোটেও ভাল হয়নি ভারতের। তবে, নিজেকে ফিরে পাওয়ার লক্ষ্যে নেমেছিলেন রোহিত। কারণ প্রথম টেস্টের দুই ইনিংসেই ফ্লপ হয়েছিল রোহিতের ব্যাটয় কিন্তু তিনি যে বেশিদিন ফর্মের বাইরে থাকেন না তা আরও একবার প্রমান করে দিলেন। এদিন ব্যাট হাতে ১৬১ রানের ইনিংস খেললেন তিনি।

রোহিত যখন লড়াইয়ের চেষ্টায় ‌নিজেকে তৈরি করছেন তখন উল্টোদিকে পর পর প্যাভেলিয়নে ফিরে যাওয়া তাঁকে টলাতে পারেনি। আর এক ওপেনার রানের খাতা না খুলেই ফিরে যান। দলের রান তখন সবে ১। ১ রানে ১ উইকেট হারিয়ে প্রথম টেস্টের মতই চাপে পড়ে যাওয়ার কথা থাকলেও তেমনটা হতে দেননি রোহিত শর্মা।

তিন নম্বরে নামা চেতেশ্বর পূজারা ২১ ও চার নম্বরে নামা অধিনায়ক বিরাট কোহলি কোনও রান না করেই ফিরে যান প্যাভেলিয়নে। এর পর পাঁচ নম্বরে নেমে রোহিতের সঙ্গে লড়াই শুরু করেন অজিঙ্ক রাহানে। ৬৭ রানের ইনিংস খেলেন তিনি। ৮৬-৩ থেকে এই দুই ব্যাটসম্যান ভারতের রানকে ২৪৮-এ নিয়ে যান। পর পর আউট হন রোহিত ও রাহানে।

এর পর ব্যাট করতে নামেন ঋষভ পন্থ ও রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু ১৩ রান করে আউট হয়ে যান অশ্বিন। প্রথম দিনের শেষে ক্রিজে রয়েছেন পন্থ। তাঁর রান ৩৩। ৫ রান করে তাঁর সঙ্গে রয়েছেন অক্ষর প্যাটেল। দিনের শেষে ভারতের রান ৬ উইকেটে ৩০০।

ইংল্যান্ডের হয়ে দুটো করে উইকেট নেন জ্যাক লিচ ও মঈন আলি। একটি করে উইকেট নেন ওলি স্টোন ও জো রুট। এদিন সেঞ্চুরি হাঁকিয়ে রোহিত বলেন, এই পিচে খেলার জন্য তাঁরা তৈরি ছিলেন। তিনি বলেন, ‘‘এর আগে আমরা এখানে অনুশীলন করেছি, জানতাম কী ভাবে টার্নিং পিচে খেলতে হবে। তার উপর কিছুটা মানাতে হয়েছে। কোনও শট নেওয়ার আগে ভাবতে হয়েছে। জানতাম ওখানে কী ভাবে খেলতে হবে।’’

রোহিতের মতে, এই পিচে ৩৫০ রান তোলাটাই যথেষ্ট। যার কাছাকাছি পৌঁছে গিয়েছে ভারত। দ্বিতীয় দিন অনেকটাই দায়িত্ব নিতে হবে ঋষভ পন্থ ও অক্ষর প্যাটেলকে।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on February 14, 2021 12:43 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন