বিজ্ঞাপন

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ: দ্বিতীয় টেস্টও তিন দিনে জিতে নিল ভারত

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ , আবারও তিন দিনেই শেষ ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ম্যাচ। প্রথম টেস্টও শেষ হয়ে গিয়েছিল তিন দিনে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক:ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ , আবারও তিন দিনেই শেষ ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ম্যাচ। প্রথম টেস্টও শেষ হয়ে গিয়েছিল তিন দিনে। দ্বি তীয় টেস্টেও তার অন্যথা হল না। দুর্বল ক্যারিবিয়ানদের অসহায় আত্মসমর্পণ দেখা গেল দুই ম্যাচের টেস্ট সিরিজে। দু’দিন হাতে থাকতেই রবিবার ওয়েস্ট ইন্ডিজকে ১০ উইকেটে হারিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০তে জিতে নিল ভারত

হায়দরাবাদে শুক্রবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। রোস্টন চেসের ১০৬ ও হোল্ডারের ৫২ রানের ইনিংসের সুবাদে ৩০০ রানের গণ্ডি পেড়তে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ। এই দুই ব্যাটসম্যান ছাড়া আর কেউই প্রথম ইনিংসে দাড়াতে পারেননি। ৩১১ রানে শেষ হয়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস। ছয় উইকেট নিয়েছিলেন উমেশ যাদব।

জবাবে ব্যাট করতে নেমে ৩৬৭ রানেই শেষ হয়ে যায় ভারতের প্রথম ইনিংস। যেখানে প্রথম টেস্টে তিনটি সেঞ্চুরি এসেছিলল ভারতীয় ব্যাটসম্যানদের ব্যাট থেকে। সেখানে দ্বিতীয় টেস্টে তিন জন ফিরলেন সেঞ্চুরির কাছ থেকে। এ বারও ফ্লপ ওপেনার লোকেশ রাহুল। অভিষেক ম্যাচে সেঞ্চুরি করা পৃথ্বী শ দ্বিতীয় ম্যাচে আউট হন ৫৩ বলে ৭০ রান করে।

ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস শেষ হল ৩১১ রানে

পূজারা ১১০ ও বিরাট কোহলি ৪৫ রান করে আউট হওয়ার পর ভারতীয় ইনিংসের হাল ধরেন অজিঙ্ক রাহানে ও ঋষভ পন্থ। তৃতীয় দিনের শুরু হয়েছিল এই দু’জনের ব্যাটেই   দু’জনেই ফিরলেন সেঞ্চুরির দোরগোড়া থেকে। রাহানে আউট হলেন ৮০ রানে। পন্থ ফিরলেন ৯২ রানে। রাহানে ১৮৩ বলে করলেন ৮০ রান। সাতটি বাউন্ডারিও হাঁকালেন তিনি। পন্থ ১৩৪ বলে করলেন ৯২ রান। ১১টি বাউন্ডারি আর দু’টি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো ছিল পন্থের ইনিংস। এর পর অশ্বিনের ৩৫ ছাড়া আর বলার মতো রান কেউ করতে পারেননি। কুলদীপ ৬, উমেশ ২রান করে আউট হন। পাঁচ উইকেট নেন হোল্ডার। গ্যাব্রিয়েলের সংগ্রহ তিন উইকেট।

http://

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১২৭ রানেই শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং। ব্যাক্তিগত সর্বোচ্চ রান ৩৮ অ্যামব্রিসের। প্রথম ইনিংসে ছয় উইকেট পর দ্বিতীয় ইনিংসেও ৪ উইকেট নেন উমেশ যাদব। তিন উইকেজ রবীন্দ্র জাডেজার। অশ্বিন দুই ও কুলদীপ নেন এক উইকেট।

জিততে হলে ভারতের দরকার ছিল ৭৫ রান। কোনও উইকেট না হারিয়েই সেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ১৬.১ ওভার ব্যাট করে ভারতকে জয় এনে দেন দুই ওপেনার লোকেশ রাহুল ও পৃথ্বী শ। দু’জনেই করেন ৩৩ রান করে। ম্যাচের সেরা হয়েছেন উমেশ যাদব। সিরিজের সেরা হয়েছেন পৃথ্বী শ। অভিষেকেই বাজিমাত পৃথ্বীর।

0
0

This post was last modified on October 15, 2018 12:10 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন