বিজ্ঞাপন

ফর্মে ফিরলেন শিখর ধাওয়ান, শেষ বল এল ভারতের শেষ জয়

ফর্মে ফিরলেন শিখর ধাওয়ান । টেস্ট সিরিজ ২-০ হওয়ার পর টি২০ সিরিজও ৩-০তে জিতে নিল ভারত। মাঝে ওয়ান ডে সিরিজে একটু ব্যাতিক্রম হয়েছিল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ফর্মে ফিরলেন শিখর ধাওয়ান । টেস্ট সিরিজ ২-০ হওয়ার পর টি২০ সিরিজও ৩-০তে জিতে নিল ভারত। মাঝে ওয়ান ডে সিরিজে একটু ব্যাতিক্রম হয়েছিল ঠিকই কিন্তু শেষে গিয়ে আবার হাল ধরে নেয় ভারতীয় দল। দূর্বল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাও আবার ঘরের মাঠে তিন‌ ফর্ম্যাটের সিরিজ জিতে এ বার অস্ট্রেলিয়ায় যেতে হবে আসল ভাগ্য পরীক্ষার জন্য। ইংল্যান্ড থেকে মুখ থুবড়ে পড়া একটা দল ঘরের মাঠে যতই দূর্বল দল হোক না কেন সিরিজ তো জিতেছে। তাতে আত্মবিশ্বাসও যে খানিকটা বাড়বে সেটাই স্বাভাবিক। আর সেই আত্মবিশ্বাসেই ভর করে অস্ট্রেলিয়ার মাটিতে কঠিন সিরিজ খেলতে ‌নামবে ভারত। যদিও সেই অস্ট্রেলিয়াও এখন আর নেই। বল-বিকৃতি বিতর্কের পর ক্রিকেট অস্ট্রেলিয়া একদমই বেঙে চুরমার। যার প্রভাব ক্রিকেটারদের উপরও পড়ছে। আর ভারতকে সেটাই কাজে লাগাতে হবে।

ফর্মের চূড়ান্ত পর্যায়ে থাকা ভারতীয় দলকে এই জয়ের ধারাটা ধরে রাখতে হবে অস্ট্রেলিয়াতেও। সেখানে ফিরবেন বিরাট কোহলি। অবসরে বেশ কিছু বিতর্ক কাটিয়ে আশা করাই যায় তিনি নিজের সেরাটাই দেবেন। এই টি২০ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁকে। তাঁর বদলে রোহিত শর্মার নেতৃত্বে এশিয়া কাপের পর আবারও বাজিমাত করলেন রোহিত।

রবিবার চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে শেষ টি২০ খেলতে নেমেছিল ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। দলের তিন সেরা বোলারকে এই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল অস্ট্রেলিয়া সফরের কথা ভেবে। তাতে খুব অসুবিধে না হলেও ভারত কিন্তু ম্যাচ জিতল শেষ বলে। এক বল এক রান বাকি থাকতে আউচ হলেন শিখর ধাওয়ান। সেঞ্চুরিও মিস করলেন।

এমন কী বলেছিলেন সেই সমর্থক?

এ দিন টস, জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে ভারতের জন্য খুব সহজ টার্গেটও রাখেননি তারা। হোপ ২৪ ও হেটমেয়ার ২৬ রান করে আউট হওয়ার পর ব্রাভো ও পুরানের অপরাজিত ৪৩ ও ৫৩ রানের ইনিংসের সৌজন্যে ভারতের সামনে তিন উইকেট হারিয়ে ১৮২ রানের টার্গেট রাখতে সমর্থ হয় তারা।

ভারতের হয়ে দুটো উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। একটি উইকেট ওয়াশিংটন সুন্দরের। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৪ রান করে প্যাভেলিয়নে ফিরে যান রোহিত শর্মা। এ দিন ৬৯ রান করতে পারলে আন্তর্জাতিক টি২০টে সর্বোচ্চ রান‌ের রেকর্ড করতে পারতেন রোহিত। কিন্তু তেমনটা হল না। বরং শেষ বেলা এসে রান পেলেন শিখর ধাওয়ান। ৬২ বলে ৯২ রান করে জয় থেকে মাত্র এক বল এক রান যখন দূরে ভারত তখন তিনি আউট হয়ে গেলেন

শিখর ধাওয়ানের সঙ্গে সিরিজে তাঁকে নেওয়ার মান রাখলেন ঋষভ পন্থও। তিনি ৩৮ বলে ৫৮ রান করলেন। টি২০তে প্রথম হাফ সেঞ্চুরিটি করলেন তিনি। তবে ১৮২ রানে পৌঁছতে ভারত হারাল চার উইকেট। তবে শেষ বলে এক রান নিয়ে জয় তুলে নিল রোহিতের ভারত। যার ফলে সিরিজ ৩-০তেই জিতে এ বার অস্ট্রেলিয়া পাড়ই দেবে ভারত।

0
0

This post was last modified on November 11, 2018 11:58 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন