বিজ্ঞাপন

শেষ ম্যাচ ড্র করে বর্ডার-গাভাস্কার ট্রফি ভারতের

ঘরের মাঠে বর্ডার-গাভাস্কার ট্রফি নিজেদের দখলেই রেখে দিল ভারত। মাঝে ভারতকে হারতেও হয়েছিল অস্ট্রেলিয়ার কাছে। কিন্তু শেষ বেলায় ড্র করে সিরিজ জিতে নিল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ঘরের মাঠে বর্ডার-গাভাস্কার ট্রফি নিজেদের দখলেই রেখে দিল ভারত। মাঝে ভারতকে বেশ খানিকটা সমস্যায় ফেলে দিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু শেষ বেলায় ম্যাচ ড্র করে সিরিজ পকেটে পুড়ে নিল ভারতীয় ক্রিকেট দল। শেষ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে ৪৮০ রান তোলে অজিরা। জবাবে ব্যাট করতে নেমে ভারের প্রথম ইনিংস শেষ হয় ৫৭১ রানে। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়াকে থামতে হয় ১৭৫-২-এ। যার ফলে ম্যাচ ড্র হয়ে যায়। ম্যাচের সেরা হন বিরাট কোহলি ও সিরিজের সেরা রবিচন্দ্রন অশ্বিন।

প্রথমে ব্যাট করতে নেমে ডোড়া সেঞ্চুরি আসে অস্ট্রেলিয়ান ব্যাটিংয়ে। প্রথম সেঞ্চুরি আসে ওপেনার উসমান খোয়াজার ব্যাট থেকে। ১৮০ রানের ইনিংস খেলেন তিনি। আর ছয় নম্বরে নেমে ১১৪ রানের ইনিংস খেলেন ক্যামেরন গ্রিন। এছাড়া আর কেউ বড় রানের ইনিংস খেলতে পারেননি। ত্রাসিভ হেড ৩২, মার্নাস লাবুশাগনে ৩, স্টিভ স্মিথ ৩৮, পিটার হান্ডসকম্ব ১৭, অ্যালেক্স ক্যারি ০, মিচেল স্টার্ক ৬, নাথান লিয়ঁ ৩৪, টড মারফি ৪১ রানে আউট হন।

ভারতের হয়ে প্রথম ইনিংসে দুরন্ত বোলিং করেন রবিচন্দ্রন অশ্বিন। একাই তুলে নেন ছয় উইকেট। এ ছাড়া জোড়া উইকেট নেন মহম্মদ শামি এবং একটি করে উইকেট নেন রবীন্দ্র জাডেজা ও অক্ষর প্যাটেল। বোলিংয়ের সঙ্গে সঙ্গে এদিন জ্বলে ওঠে ভারতের ব্যাটিংও। অল্পের জন্য ডবল সেঞ্চুরি হাতছাড়া করেন বিরাট কোহলি। তবে দীর্ঘ দিন পর বিরাটের ব্যাটে বিরাট ১৮৬ রান ভারতীয় ক্রিকেট দলকে নতুন করে ভরসা দিতে শুরু করল।

ভারতেরও প্রথম ইনিংসে আসে জোড়া সেঞ্চুরি। ওপেনার শুবমান গিল ১২৮ রানের ইনিংস খেলেন। ৩৫ রান করেন রোহিত শর্মা। এচাড়া চেতেশ্বর পূজারা ৪২, রবীন্দ্র জাডেজা ২৮, শ্রীকর ভারত ৭৯, রবিচন্দ্রন অশ্বিন ৭, উমেশ যাদব ০ ও শ্রেয়াস আয়ার ০ রানে প্যাভেলিয়নে ফেরেন। কিন্তু ততক্ষণে বড় রানের ইনিংস খেলে ফেলেছে ভারত। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট নেন নাথান লিয়ঁ ও টড মার্ফি। একটি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও ম্যাথু কুনেমান।

তার পর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছিল অস্ট্রেলিয়া। সেখানে ব্যাটে বড় রানের ইঙ্গিত ছিল। যেমন ত্রাভিস হেড ৯০ রানে আউট হন। আর মার্নাস লাবুশাগনে ৬৩ রানে অপরাজিত থাকেন। এছাড়া ম্যাথু কুনেমান ৬ রান করে আউট হন এবং ১০ রানে অপরাজিত থাকেন স্টিভন স্মিথ। ভারতের হয়ে একটি করে উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল। শেষ টেস্ট শেষ হয়ে যায় এখানেই।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on March 15, 2023 4:48 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন