বিজ্ঞাপন

Indian Women’s Football Team জয় দিয়ে শুরু করল জর্ডন সফর

জর্ডনে জোড়া ফ্রেন্ডলি ম্যাচের সফর জয় দিয়ে শুরু করল Indian Women's Football Team। ভারতীয় সময় অনুযায়ী বুধবার মাঝরাতে তারা ইজিপ্টকে (মিশর) ১-০-য় হারিয়ে সফর শুরু করে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: জর্ডনে জোড়া ফ্রেন্ডলি ম্যাচের সফর জয় দিয়ে শুরু করল Indian Women’s Football Team । ভারতীয় সময় অনুযায়ী বুধবার মাঝরাতে তারা ইজিপ্টকে (মিশর) ১-০-য় হারিয়ে সফর শুরু করে। ম্যাচের ৩২ মিনিটের মাথায় তরুণী মিডফিল্ডার প্রিয়াঙ্কা দেবীর গোলে জেতে ভারত।

ফিফার মহিলা ফুটবলের ক্রমতালিকায় ৫৯ নম্বরে থাকা ভারত এ দিন প্রত্যাশিত ভাবেই তাদের চেয়ে ৩৬ ধাপ নীচে থাকা আফ্রিকান দলের ওপর রীতিমতো আধিপত্য বিস্তার করেই ম্যাচটি জেতে। জর্ডনের প্রিন্স মহম্মদ স্টেডিয়ামে এই ম্যাচে এ দিন শুরু থেকেই দাপট ছিল ভারতের।

ম্যাচের ১৮ মিনিটের মাথাতেই এগিয়ে যেতে পারত ভারত যদি অধিনায়ক আশালতা দেবীর দূরপাল্লার শটে পা ছুঁইয়ে গোল করতে পারতেন অঞ্জু তামাং। কিন্তু তিনি ব্যর্থ হন। মিনিট দুয়েক পরে ডানদিক দিয়ে ওঠা ডালিমা ছিবারের পাস থেকে গোল করার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন মণীষা। কিন্তু তিনিও সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। কিন্তু ৩২ মিনিটে ডালিমার পাস থেকে যে সুযোগ পান মিডফিল্ডার প্রিয়াঙ্কা, তা হাতছাড়া করেননি তিনি। বাঁ দিক থেকে মণীষার মাপা ক্রস পেয়ে ডালিমা পাস দেন প্রিয়াঙ্কাকে। তারপরেই গোল।

দ্বিতীয়ার্ধে ভারতীয় ফুটবলাররা আরও কয়েকটি গোলের সুযোগ পেয়েও ব্যর্থ হন। না হলে জয়ের ব্যবধান আরও বাড়াতে পারতেন তাঁরা। ৫৫ মিনিটের মাথায় ফরোয়ার্ড রেণুর জায়গায় নামা পিয়ারি জাজা মণীষার ক্রস থেকে ব্যবধান বাড়ানোর সুযোগ পেলেও বিপক্ষের গোলকিপারের তৎপরতায় তা জালে জড়াতে পারেননি।

ম্যাচের বয়স যখন প্রায় ৬০ মিনিট, তখন ইজিপ্ট সমতা আনার সুবর্ণ সুযোগ পেয়ে যায়। গোলের কাছ থেকে শট নেন তাদের অধিনায়ক এঙ্গি আহমেদ সইদ। কিন্তু তা বাঁচিয়ে নেন ভারতের গোলকিপার সৌম্যা নারায়ণস্বামী। ম্যাচের একেবারে শেষ পর্যায়েও সমতা আনার সুযোগ পেয়ে যান হায়াম আব্দেলতিফ। কিন্তু এ বারে বল সৌম্যার গ্লাভসে আটকে যায়। এর পরে আর হার এড়ানোর সুযোগ পায়নি ইজিপ্ট।

সুইডিশ কোচ থমাস ডেনারবির প্রশিক্ষণে ভারতের মেয়েদের সিনিয়র দল শেষ মাঠে নেমেছিল অক্টোবরে এএফসি এশিয়ান কাপে। কিন্তু কোভিড সমস্যার জন্য সেই টুর্নামেন্ট কাটছাঁট করে তাদের ফিরে আসতে হয়। এই সফরের আগে গোয়ায় প্রস্তুতি শিবির করেছিলেন ডেনারবি। তারা যে ভাল ফর্মে রয়েছে, তা গত পাঁচটি প্রস্তুতি ম্যাচেই বোঝা যায়। তিনটি ম্যাচে জেতে তারা এবং তিউনিশিয়া ও বেলারুশের বিরুদ্ধে অল্পের জন্য হার মানতে হয় তাদের। এর পরে গোয়ার শিবির তাদের যে ছন্দে রেখেছে, সেটাই বোঝা গেল বুধবারের ম্যাচে। ভারতীয় দল ফের জর্ডনের বিরুদ্ধে নামবে শনিবার একই সময়ে।

(তথ্য ও লেখা আইএসএল ওয়েবসাইট)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on April 6, 2022 1:57 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন