বিজ্ঞাপন

আইপিএল ফাইনাল ২০১৯: চেন্নাইকে ফাইনালে হারানোর রেকর্ড করে চ্যাম্পিয়ন মুম্বই

আইপিএল ২০১৯ ফাইনাল অনেকদিন মনে রাখবে ক্রিকেট বিশ্ব। এ বারের মতো শেষ হয়ে গেল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০১৯। চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ফাইনাল ২০১৯ অনেকদিন মনে রাখবে ক্রিকেট বিশ্ব। এ বারের মতো শেষ হয়ে গেল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০১৯। ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই সেরা দল মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। এমএস ধোনিকে থামিয়ে শেষ হাসি হাসলেন রোহিত শর্মা। যার ফলে আইপিএল-এ সর্বোচ্চ চার বার চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড করে ফেলল মুম্বই ইন্ডিয়ান্স। সঙ্গে তিনবার ফাইনালে চেন্নাইকে হারানোর রেকর্ডও।

রবিবার হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্যাট করে চেন্নাইয়ের সামনে বড় রানের লক্ষ্যমাত্র রাতে পারেনি মুম্বই। যে রান মনে হয়েছিল সহজেই তুলে দেবেন ধোনিরা। কাছেও পৌঁছে গিয়েছিল। কিন্তু আজকের দিনটি ছিল মুম্বইয়ের। তাই শেষ বলে বাজিমাত করল মুম্বই ইন্ডিয়ান্স।

রবিবার প্রথমে ব্যাট করে মুম্বই ইন্ডিয়ান্স ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৪৯ রান তুলেছিল। মুম্বইয়ের হয়ে সর্বোচ্চ ২৫ বলে অপরাজিত ৪১ রানের ইনিংস খেলেন কেরন পোলার্ড। দুই ওপেনার কুইন্টন ডে কক ২৯ ও রোহিত শর্মা ১৫ রান করেই আউট হয়ে গিয়েছিলেন। তিন নম্বরে নেমে সূর্যকুমার যাদব ১৫ রান করে আউট হন। ইশান কিষান ২৩, ক্রুনাল পাণ্ড্যে ৭, হার্দিক পাণ্ড্যে ১৬, রাহুল চাহার ও মিচেল ম্যাকক্লেনাঘান রানের খাতাই খুলতে পারেননি।

চেন্নাইয়ের তিনটি উইকেট নে দীপক চাহার। দু’টি করে উইকেট শার্দূল ঠাকুর ও ইমরান তাহিরের। জবাবে ব্যাট করতে নেমে এক রানে হারের মুখ দেখতে হল চেন্নাই সুপার কিংসকে। ফাফ দু প্লেসি ২৬ রানে ফিরে যাওয়ার পর আর এক ওপেনার শেন ওয়াটসন ৫৯ বলে ৮০ রানে ইনিংস খেলে‌ন। এর পর আর কেউ দাঁড়াতে পারেননি। সুরেশ রায়না ৮, অম্বাতি রায়ডু ১, এমএস ধোনি ২, ডোয়েন ব্র্যাভো ১৫ ও শেষ বলে দুই রানের লক্ষ্যে এলবিডব্লু হয়ে গেলেন শার্দূল ঠাকুর (২)। ২০ ওভারে ১৪৮-৭-এ শেষ হয়ে গেল চেন্নাই।

মুম্বইয়ের হয়ে দুই উইকেট নিলেন যশপ্রীত বুমরা। একটি করে উইকেট ক্রুনাল পাণ্ড্যে, লাসিথ মালিঙ্গা ও রাহুল চাহার। শেন ওয়াটসন টিকে থাকলে ফল অন্যরকমও হতে পারত। দুই বল বাকি থাকতে আউট হন তিনি।

(আইপিএল ২০১৯-এর আকও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

0
0

This post was last modified on May 13, 2019 2:23 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন