বিজ্ঞাপন

পাঞ্জাবকে হারাল কলকাতা, আইপিএল ২০১৯-এ দুটো জয় কেকেআর-এর

পাঞ্জাবকে হারাল কলকাতা । প্রথম ম্যাচে হায়দ্রাবাদকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে কলকাতা হারিয়ে দিল পাঞ্জাবকে। ঘরের মাঠে পর পর জয় পেল কেকেআর।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: পাঞ্জাবকে হারাল কলকাতা । প্রথম ম্যাচে হায়দ্রাবাদকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে কলকাতা হারিয়ে দিল পাঞ্জাবকে। আইপিএল ২০১৯-এর প্রথম দুই ম্যাচ ঘরের মাঠেই খেলার সুযোগ পেয়েছিল কলকাতা নাইট রাইডার্স। সেই সুযোগ দারুণ কাজে লাগাল দীনেশ কার্তিক অ্যান্ড ব্রিগেড। কিংস একাদশ পাঞ্জাবকে ২৮ রানে হারিয়ে অনেকটাই এগিয়ে থাকল কেকেআর।

বুধবার ইডেন গার্ডেন্সে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাঞ্জাব অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন। প্রথমে ব্যাট করতে নেমে ১০ বলে ১০ রান করে ফিরে যান ক্রিস লিন। ৯ বলে ২৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন সুনীল নারিন। কিন্তু শক্ত ভীত তৈরি করতে ব্যর্থ হন দুই ওপেনার।

এর পরই কলকাতার ব্যাটিংয়ের হাল ধরেন রবিন উথাপ্পা ও নীতিশ রানা। ৫০ বলে ছ’টি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৬৭ রান করে অপরাজিত থাকেন উথাপ্পা। ৩৪ বলে সাতটি ওভার বাউন্ডারি ও দু’টি বাউন্ডারি মেরে ৬৩ রানের দুরন্ত সঙ্গত নীতিশ রানার।

রানা আউট হতেও হার মানেনি কলকাতার ব্যাটিং। আবারও সেই আন্দ্রে রাসেল। প্রথম ম্যাচে যাঁর বিধ্বংসী ব্যাটিং হায়দ্রাবাদকে হারিয়ে দিয়েছিল। তিনিই আবারও জ্বলে ওঠেন। ১৭ বলে তাঁর ৪৮ রানের ইনিসং সাজানো ছিল তিনটি বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারি দিয়ে। পাঞ্জাবের হয়ে একটি করে উইকেট নেন মহম্মদ শামি, বরুন চক্রবর্থী। হার্দাস ভিলজোয়েন ও অ্যান্ড্রু টাই।

২০ ওভারে চার উইকেট হারিয়ে কলকাতা ২১৮ রান তুলে কঠিন পরীক্ষার সামনে ফেলে দেয় পাঞ্জাবকে। কিন্তু শেষ পর্যন্ত লড়াই থেকে পিছিয়ে যায়নি অশ্বিনের দল। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে চার উইকেট হারিয়ে ১৯০ রানে শেষ হয়ে যায় পাঞ্জাবের ইনিংস।

ওপেন করতে নেমে এদিন ফ্লপ লোকেশ রাহুল। মাত্র এক রান করে ফিরে যান তিনি। আর এক ওপেনার ক্রিস গেইল ২০ রানে ফেরেন। মাঝে সরফরাজ আহমেদ ১৩ রানে ফিরলে পাঞ্জাবকে এগিয়ে নিয়ে যান মায়াঙ্ক আগরওয়াল ও ডেভিড মিলার।

৩৪ বলে ৫৮ রান করে আউট হন মায়াঙ্ক। এর পর মনদীপ সিংকে নিয়ে শেষ পর্যন্ত লড়েও পাঞ্জাবকে দ্বিতীয় জয় এনে দিতে পারেননি মিলার। ৪০ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন মিলার। ১৫ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন মনদীপ সিং। কলকাতার হয়ে দুটো উইকেট নেন আন্দ্রে রাসেল। একটি করে উইকেট লকি ফার্গুসন ও পীযুশ চাওলার। ম্যাচের সেরা হন রাসেল।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

0
0

This post was last modified on March 28, 2019 1:36 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন