বিজ্ঞাপন

আইপিএল ২০২০, ব্যাঙ্গালোর বনাম কলকাতা: বিরাটদের বড় জয়

আইপিএল ২০২০, ব্যাঙ্গালোর বনাম কলকাতা (IPL 2020, Bangalore vs Kolkata) ম্যাচে বড় ব্যবধানে হার কেকেআর-এর। সোমবার ব্যাঙ্গালোর ৮২ রানে হারিয়ে দিল কলকাতা নাইট রাইডার্সকে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, ব্যাঙ্গালোর বনাম কলকাতা ম্যাচে বড় ব্যবধানে হার কেকেআর-এর। এই মরসুমে দারুণ ছন্দে বিরাট কোহলি অ্যান্ড টিম। ১৩তম আইপিএ‌ল চলছে সংযুক্ত আরব আমিরশাহীতে। করোনাভাইরাস অতিমারির কারণে ভারতের মাটিতে আইপিএল অনুষ্ঠিত করা সম্ভব হয়নি। এ দিকে বিরাটদের সামনে এটাই সব তেকে বড় সুযোগ। এখনও আইপিএল ট্রফি ঢোকেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ঘরে। এ বার যে ফর্মে রয়েছে তাতে স্বপ্ন দেখতেই পারেন আরসিবি ফ্যানরা। সোমবার ব্যাঙ্গালোর ৮২ রানে হারিয়ে দিল কলকাতা নাইট রাইডার্সকে।

এদিন সারজায় টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। ব্যাট হাতে শুরু থেকেই আত্মবিশ্বাসী ছিল তারা। দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও দেবদূত পাররিকাল ভিত তৈরি করে দিয়েছিলেন বড় রানের। শেষ করেন বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্স।

ফিঞ্চ করেন ৩৭ বলে ৪৭ রান। পাররিকাল ২৩ বলে ৩২ রানের ইনিংস খেলেন। দুই ওপেনার ফিরে গেলে দলের ব্যাটিংয়ের দায়িত্ব তুলে নেন বিশ্বের দুই সেরা ব্যাটসম্যান। ২৮ বলে বিরাট কোহলির ব্যাট থেকে আসে ৩৩ রান। অন্যদিকে দুরন্ত ব্যাট করেন ডি ভিলিয়ার্স। ৩৩ বলে পাঁচটি বাউন্ডারি ও ছ’টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৭৩ রান করেন তিনি অপরাজিত থাকেন দু’জনেই। ২২০ ওভারে ব্যাঙ্গালোর থামে ১৯৪-২-এ।

কলকাতার হয়ে ব্যর্থ বোলাররা। দুই উইকেট নেন প্রসিধ কৃষ্ণা ও রাসেল। বোলারদের মতো ব্যর্থ কলকাতার ব্যাটসম্যানরাও। ১৯৫ রানের লক্ষ্যে নেমে ২০ ওভারে ১১২-৯-এ থামতে হয় তাঁদের। কোনও ব্যাটসম্যানই এদিন দাঁড়াতে পারেননি।

ওপেনার টম ব্যান্টন ৮ রান করে আউট হয়ে যান। আর এক ওপেনার শুবমান গিল ২৫ বলে করেন ৩৪ রান। দলের হয়ে এটাই এদিন সর্বোচ্চ ব্যাক্তিগত রান। এর পর আর কেউ ২০ রানের গণ্ডি পেরতে পারেননি।

নীতিশ রানা ৯, ইয়ন মর্গ্যান ৮, দীনেশ কার্তিক ১, আন্দ্রে রাসেল ১৬, রাহুল ত্রিপাঠী ১৬, প্যাট কামিন্স ১, কমলেশ নাগারকোটি ৪ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। হাতে উইকেট থাকলেও মন্থর ব্যাটিং কলকাতাকে লড়াইয়ের জায়গাতেও পৌঁছতে দেয়নি।

ব্যাঙ্গালোরের হয়ে দুটো করে উইকেট নেন ক্রিস মরিস ও ওয়াশিংটন সুন্দর। একটি করে উইকেট নভদীপ সাইনি, মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল ও ইসুরু উদানার। ম্যাচের সেরা হয়েছেন এবি ডি ভিলিয়ার্স।

এই জয়ের সঙ্গে আরসিবি পয়েন্টের নিরিখে ছুয়ে ফেলল সেরা দুই দল মুম্বই ও দিল্লিকে। সকলেই সাত ম্যাচে পাঁচটি জয় ও দুটো হার নিয়ে রয়েছে ১০ পয়েন্টে। তুল্যমূল্য বিচারে এখনও কিছুটা পিছিয়ে রয়েছে ব্যাঙ্গালোর, রয়েছে লিগ টেবিলের তিন নম্বরে।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 13, 2020 12:11 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন