বিজ্ঞাপন

আইপিএল ২০২০, দিল্লি বনাম ব্যাঙ্গালোর: ৫৯ রানে হার বিরাটদের

আইপিএল ২০২০, দিল্লি বনাম ব্যাঙ্গালোর (IPL 2020, Delhi vs Bangalore) ম্যাচে দাপট ধরে রাখল দিল্লি ক্যাপিটালস। আগের ম্যাচেই কলকাতাকে হারিয়ে দিয়েছিল দিল্লি।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, দিল্লি বনাম ব্যাঙ্গালোর ম্যাচে জয় ধরে রাখল দিল্লি ক্যাপিটালস। আগের ম্যাচেই কলকাতাকে হারিয়ে দিয়েছিল দিল্লি। দারুণ ছন্দে রয়েছেন দলের অধিনায়ক শ্রেয়াস আইয়ার। যদিও এদিন তাঁর ব্যাট থেকে রান আসেনি। কিন্তু অধিনায়কত্বে তিনি মাত দিচ্ছেন অনেক বড় বড় অভিজ্ঞ মাথাদের। এদিনও তার অন্যথা হল না। যস জিতে এদিন দিল্লিকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন বিরাট কোহলি। রয়্যাল চ্যালেঞ্জার্সের সামনেও ছিল জয় ধরে রাখরা লক্ষ্য। প্রথমে ব্যাট করে ব্যাঙ্গালোরের সামনে ১৯৭ রানের টার্গেট রাখে দিল্লি। সেই লক্ষ্যে পৌঁছনোর ৫৯ রান আগেই থামে ব্যাঙ্গালোর।

দলের দুই ওপেনার পৃথ্বী শ ও শিখর ধাওয়ান দলের ইনিংসের শুরুটা আত্মবিশ্বাসের সঙ্গে করে দিয়েছিলেন। ২৩ বলে পাঁচটি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৪২ রান করেন পৃথ্বী শ। ২৮ বলে তিনটি বাউন্ডারির সাহায্যে ৩২ রানের ইনিংস খেলেন শিখর ধাওয়ান। ওপেনিং জুটিতে এসে গিয়েছিল ৬৮ রান।

তিন নম্বরে নেমে ১১ রান করে আউট হয়ে যান অধিনায়ক শ্রেয়াস আইয়ার। কিন্তু অধিনায়কের ব্যাটিং ব্যর্থতার প্রভাব পড়েনি দলের পরবর্তী ব্যাটসম্যানদের উপর। ঋষভ পন্থ ২৫ বলে ৩২ রান করে আউট হন। তাঁর ব্যাট থেকে আসে তিনটি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি।

এর পর দলের একমাত্র হাফ সেঞ্চুরিটি হাঁকান মার্কাস স্তইনিস। ২৬ বলে ৫৩ রানের ইনিংস খেলেন তিনি। তাঁর ব্যাট থেকে আসে ছ’টি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি। অপরাজিতও থাকেন। ১১ রানে অপরাজিত থাকেন শিমরন হেটমেয়ার। ২০ ওভারে দিল্লি থামে ১৯৬-৪-এ।

ব্যাঙ্গালোরের হয়ে দুই উইকেট নেন মহম্মদ সিরাজ। একটি করে উইকেট নেন ইসুরু উদানা এবং মইন আলি। জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিংয়ের শুরুটা মোটেও ভাল হয়নি বিরাটের দলের। চার রানে দেবদূত পাররিকাল ও ১৩ রানে অ্যারন ফিঞ্চ ফিরে যান প্যাভেলিয়নে।

তিন নম্বরে নেমে ব্যাটিংয়ের হাল ধরেন বিরাট কোহলি। এই আইপিএল-এ ব্যাট হাতে এখনও পর্যন্ত সাফল্য এসেছে বিরাটের। তবে ৩৯ বলে ৪৩ রান করে আউট হয়ে যান তিনি। চার নম্বরে নেমে মাত্র ৯ রান করে ফিরে টান এবি ডি ভিলিয়ার্স। ১১ রানে আউট হন মইন আলি। বড় রানের লক্ষ্যে শুরুতেই সেরা চার ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে যায় রয়্যালরা।

এর পর আর কেউ দাঁড়াতে পারেননি। ওয়াশিংটন সুন্দর ১৭, শিভম দুবে ১১, ইসুরু উদানা ১, মহম্মদ সিরাজ ৫ রান করে ফিরে যান। ১২ রানে অপরাজিত থাকেন নভদীপ সাইনি।  ২০ ওভারে ১৩৭-৯-এ শেষ হয় ব্যাঙ্গালোরের ইনিংস।

দিল্লির হয়ে টার উইকেট নেন কাগিসো রাবাডা। দুটো করে উইকেট এনরিচ নর্তজে ও অক্ষর প্যাটেলের। এক উইকেট নেন রবীচন্দ্রন অশ্বিন।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 6, 2020 12:24 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন