বিজ্ঞাপন

আইপিএল ২০২০, দিল্লি বনাম পঞ্জাব: সুপার ওভারে জয় দিল্লির

আইপিএল ২০২০, দিল্লি বনাম পঞ্জাব (IPL 2020, Delhi vs Punjab) ম্যাচে দুবাইয়ে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন কিংস একাদশ পঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, দিল্লি বনাম পঞ্জাব জমে গেল শেষ ওভারে। শেষ বলে ম্যাচ ড্র করে দিল কিংস একাদশ পঞ্জাব। দুবাইয়ে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন কিংস একাদশ পঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুল। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভাল হয়নি দিল্লি ক্যাপিটালসের। প্রথম তিন ব্যাটসম্যান কোনও ভরসা না দিয়েই ফিরে যান। সেখান থেকেই হাল ধরেন অধিনায়ক শ্রেয়াস আয়ার, ঋষভ পন্থ ও মার্কাস স্তইনিস। শেষ পর্যন্ত ১৫৭-৮-এ থামে দিল্লি।

জবাবে ব্যাট করতে নেমে একইভাবে শুরুটা ভাল করতে পারেনি পঞ্জাব। হার নিশ্চিত অবস্থা থেকে ঘুরে দাঁড়ায় লোকেশ রাহুলের নেতৃত্বাধীন পঞ্জাব। এই ঘুরে দাঁড়ানোয় একাই লড়াই করেন মায়াঙ্ক আগরওয়াল। ৬০ বলে ৮৯ রান করে আউট হন তিনি। আ:র কেউ বড় রান করতে পারেননি। পঞ্জাবও নির্ধারিত ওভারে থামে ১৫৭-৮-এ।

দিল্লির হয়ে ওপেন করতে নেমেছিলেন পৃথ্বী শ ও শিখর ধাওয়ান। কিন্তু হতাশ করলেন দু’জনেই। পাঁচ রানে পৃথ্বী ও কোনও রান না করেই ধাওয়ান ফিরে যান প্যাভেলিয়নে। তিন নম্বরে নামা শিমরন হেটমেয়ার ফেরেন সাত রান করে। মাত্র ১৩ রানে তিন উইকেট হারিয়ে সমস্যায় পড়ে যাওয়া দিল্লিকে রানে ফেরায় শ্রেয়াস ও পন্থ জুটি। তিনটি বিরাট ছক্কা হাঁকায় শ্রেয়াস। পন্থের ব্যাট থেকে আসে চারটি বাউন্ডারি। ৩৯ রানে শ্রেয়াস ও ৩১ রানে ঋষভ পন্থ আউট হওয়ার পর দিল্লির রানকে এগিয়ে নিয়ে যান মার্কাস স্তইনিস।

২১ বলে সাতটি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫৩ রানের ইনিংস খেলেন তিনি। তবে রান আউট হয়ে ফিরে যান। এর পর অক্ষর প্যাটেল ছয় ও রবিচন্দ্রন অশ্বিন চার করে আউট হন। নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান তোলে দিল্লি।পঞ্জাবের হয়ে বল হাতে সফল ক্রিস জর্ডন। তিন উইকেট নেন তিনি।একটি করে উইকেট নেন কটরেল, শামি ও বিষ্ণোই।

জবাবে ব্যাট করতে নেমে ২১ রান করে শুরুটা ভাল করার চেষ্টা করেছিলেন অধিনায়ক লোকেশ রাহুল।  কিন্তু আর এক ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ক্রিজে টিকে থেকে একাই লড়াই চালিয়ে যান। তিন নম্বরে নেমে মাত্র এক রান করে ফেরেন করুন নায়ার। চার নম্বরে নেমে রানের খাতাই খুলতে পারেননি নিকোলাস পুরান। এক রান করে আউট হন ম্যাক্সওয়েল। ১২ রানে আউট হন সরফরাজ খান।

১৫৮ রানের লক্ষ্যে নেমে মাত্র ৫৫ রানে পাঁচ উইকেট চলে যায় পঞ্জাবের। একাই লড়াই চালাতে থাকেন মায়াঙ্ক কিন্তু উল্টো পাশে সাহায্য করার মতো কেউ ছিলেন না। কৃষ্ণাপ্পা গৌথম ২০, ক্রিস জর্ডন পাঁচ রানে ফিরে যান প্যাভেলিয়নে। ম্যাচ ড্র হয়ে যাওয়ায় সুপার ওভারের মাধ্যমে শেষ পর্যন্ত ফল নির্ধারিত হয়।

সুপার ওভারে প্রথমে ব্যাট করতে নেমে কোনও রান না করে আউট হয়ে যান লোকেশ রাহুল ও নিকোলাস পুরান। দিল্লির সামনে তিন রানেরই লক্ষ্যমাত্রা রাখতে পারেন পঞ্জাব। যা সহজেই মাত্র তিন বলে খেলে তুলে নেয় দিল্লি ক্যাপিটালস।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on September 21, 2020 11:37 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন