বিজ্ঞাপন

আইপিএল ২০২০, রাজস্থান বনাম দিল্লি: ঠান্ডা মাথায় বুদ্ধির জয় শ্রেয়াসের

আইপিএল ২০২০, রাজস্থান বনাম দিল্লি (IPL 2020, Delhi vs Rajasthan) ম্যাচ ঠান্ডা মাথায় ১৩ রানে জিতে নিলেন শ্রেয়াস আইয়ার। শুরু থেকেই তাঁর অধিনায়কত্ব নজর কেড়েছে ক্রিকেট বিশেষজ্ঞদের।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, রাজস্থান বনাম দিল্লি ম্যাচ ঠান্ডা মাথায় ১৩ রানে জিতে নিলেন শ্রেয়াস আইয়ার। ১৩তম আইপিএল-এর শুরু থেকেই তাঁর অধিনায়কত্ব নজর কেড়েছে ক্রিকেট বিশেষজ্ঞদের। এদিন আরও একবার তার প্রমান রাখলেন। না হলে ম্যাচ বেরিয়ে যেতে পারত হাত থেকে। কারণ শুরুটা ভালই করে দিয়েছিল রাজস্থান। বৃহস্পতিবার টস জিতে সারজায় প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দিল্লি।  ২০ ওভার শেষে রাজস্থান রয়্যালসের সামনে ১৬২ রানের লক্ষ্যমাত্রা রাখে দিল্লি ক্যাপিটালস। সে লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ তারা।

শুরুতেই অবশ্য ব্যাট হাতে ধাক্কা খেয়েছিল দিল্লি। ওপেনার পৃথ্বী শ মাত্র এক বল খেলে রানের খাতা না খুলেই ফিরে যান প্যাভেলিয়নে। তিন নম্বরে নেমে মাত্র দু’রানে আউট হন অজিঙ্ক রাহানে। ২.৩ ওভারে দলগত ১০ রানে দুই উইকেট চলে যায় দিল্লির। উল্টোদিকে প্রথম থেকেই টিকে থাকার লড়াই করছিলেন আর এক ওপেনার শিখর ধাওয়ান। তাঁর সঙ্গে যোগ দেন স্বয়ং অধিনায়ক শ্রেয়াস।

অধিনায়কত্বের সঙ্গে সঙ্গে ব্যাট হাতেও এই মরসুমে ফর্মে রয়েছেন ক্যাপিটালস ক্যাপ্টেন। দু’জনে দলের রানকে ভদ্রস্থ জায়গায় নিয়ে যান। ৩৩ বলে ৫৭ রান করেন শিখর ধাওয়ান। শ্রেয়াসের ব্যাট থেকে আসে ৪৩ বলে ৫৩ রান। চতুর্থ উইকেটে ৮৫ রান আসে জুটিতে।

মার্কাস স্তইনিস ১৮, অ্যালেক্স ক্যারি ১৪ ও অক্ষর প্যাটেল ৭ রানে ফিরে যান। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে দিল্লি থামে ১৬১ রানে। রাজস্থানের হয়ে তিন উইকেট নেন জোফরা আর্চার। দুই উইকেট নেন জয়দেব উনাদকট। একটি করে উইকেট কার্তিক ত্যাগী ও শ্রেয়াস গোপালের।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিল রাজস্থানের দুই ওপেনার। বেন স্টোকস ৩৫ বলে করেন ৪১ রান। জোস বাটলার৯ বলে করেন বিধ্বংসী ২২ রান। তিন নম্বরে নেমে অধিনায়ক স্টিভ স্মিথ ফেরেন মাত্র ১ রান করে। তাঁর ব্যর্থতা ব্যাটসম্যান হিসেবে চলছেই।

এর পর চার ও পাঁচে নেমে আবার লড়াই শুরু করেন সঞ্জু স্যামসন ও রবিন উথাপ্পা। ১৮ বলে ২৫ রান করেন সঞ্জু  এবং  ২৭ বলে ৩২ রান করেন রবিন উথাপ্পা। গত ম্যাচে দলকে জয় এনে দেওয়া রিয়ান পরাগ এদিন ফেরেন ১ রানে।

জোফরা আর্চার ১ ও শ্রেয়াস গোপাল ৬ রান করে আউট হন। রাহুল তেওয়াটিয়া ১৪ রানে অপরাজিত থাকেন। ২০ ওভারে ৮ উইকেটে ১৪৮ রানই তুলতে পারে রাজস্থান। দিল্লির হয়ে দু’টি করে উইকেট নেনতুষার দেশপাণ্ডে ও এনরিচ নর্তজে। একটি করে উইকেট কাগিসো রাবাডা, রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেলের।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 15, 2020 12:09 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন