বিজ্ঞাপন

আইপিএল কোয়ালিফায়ার ১: দিল্লিকে হারিয়ে ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্স

আইপিএল কোয়ালিফায়ার ১ (IPL 2020 Qualifier 1)–এ বৃহস্পতিবার মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস। আইপিএল ২০২০-তে প্রথম দল হিসেবে শেষ চারে চলে গিয়েছিল মুম্বই।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল কোয়ালিফায়ার ১ –এ বৃহস্পতিবার মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস। আইপিএল ২০২০-তে প্রথম দল হিসেবে শেষ চারে চলে গিয়েছিল মুম্বই। এর পর দিল্লি ক্যাপিটালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও সানরাইজার্স হায়দ্রাবাদ প্লে-অফে জায়গা করে নেয়। প্রথম ফাইনালিস্ট হিসেবেও নাম লিখিয়ে নিল রোহিতের দল। ৫৭ রানে দিল্লিকে হারিয়ে দিল মুম্বই।  লিগ টেবলে শীর্ষে শেষ করেছিল মুম্বই, দ্বিতীয় স্থানে শেষ করে দিল্লি। ফাইনালের লক্ষ্যে প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল মুম্বই ও দিল্লি।

বৃহস্পতিবার দুবাইয়ে টস জিতে  মুম্বইকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন দিল্লি অধিনায়ক শ্রেয়াস আইয়ার। প্রথমে ব্যাট করে ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ২০০ রান করে মুম্বই ইন্ডিয়ান্স। জবাবে ব্যাট করতে নেমে অবশ্য শুরুতেই ধাক্কা খায় দিল্লি।

ওপেন করতে নেমে কোনও রান না করেই প্যাভেলিয়নে ফিরে যান মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। আর এক ওপেনার কুইন্টন ডে কক  ২৫ বলে ৪০ রানের ইনিংস খেলেন। তাঁকে যোগ্য সঙ্গত সূর্যকুমার যাদবের। ৩৮ বলে ৫১ রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি।

কুইন্টন ডে কক আউট হয়ে যাওয়ার পর যাদবের সঙ্গে ব্যাট করতে নামেন ঈশান কিষান। ৩০ বলে চারটি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫৫ রান করে অপরাজিত থাকেন তিনি। কেরন পোলার্ড রোহিতের পথেই রানের খাতা খুলতে পারেননি। ক্রুনাল পাণ্ড্যে ১৩ ও হার্দিক পাণ্ড্যে ৩৭ রান করেন।

দিল্লির হয়ে বল হাতে সফল রবিচন্দ্রন অশ্বিন। চার ওভারে ২৯ রান দিয়ে তিন উইকেট নেন তিনি। একটি করে উইকেট নেন এনরিচ নর্তজে ও মার্কাস স্তইনিস।

জবাবে ব্যাট করতে নেমে মুখ থুবড়ে পড়ে দিল্লি। দলের প্রথম তিন ব্যাটসম্যান রানের খাতাই খুলতে পারেননি। পৃথ্বী শ, শিখর ধাওয়ান ও অজিঙ্ক রাহানে শূন্য হাতে ফেরেন। অধিনায়ক শ্রেয়াস আইয়ার ১২ রান করে আউট হন। প্রথম ওভারে ফিরে যান পৃথ্বী ও রাহানে। দ্বিতীয় ওভারে ফেরেন ধাওয়ান ও চতুর্থ ওভারে ফেরেন শ্রেয়াস। ৩.৫ ওভারে ২০ রানে চার উইকেট চলে যায় দিল্লি ক্যাপিটালসের।

ব্যর্থ ঋষভ পন্থও। মাত্র তিন রানে ফেরেন তিনি। এর পর মার্কাস স্তইনিসের সঙ্গে লড়াই শুরু করেন অক্ষর প্যাটেল। কিন্তু ততক্ষণে অনেক দেড়ি হয়ে গিয়েছে। স্তইনিসের ৬৫ ও প্যাটেলের ৪২ তাই দিল্লিকে জয়ের মুখ দেখাতে পারেনি। রাবাডা ১৫ রানে অপরাজিত থাকেন। ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৪৩ রানে শেষ হয়ে যায় দিল্লি।

মুম্বইয়ের চার উইকেট নেন জসপ্রিত বুমরা। ম্যাচের সেরাও তিনি। দুই উইকেট নেন ট্রেন্ট বোল্ট। একটি করে উইকেট নেন ক্রুনাল পাণ্ড্যে ও কেরন পোলার্ড। আর এক ফাইনালিস্ট বেছে নিতে এখনও বাকি তিনটি কোয়ালিফায়ার।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on November 6, 2020 12:24 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন