বিজ্ঞাপন

আইপিএল ২০২১ ফাইনালে চেন্নাই, ধোনি মনে করালেন বিশ্বকাপ ফাইনালকে

আইপিএল ২০২১ ফাইনালে চেন্নাই সুপার কিংস। এখনও পর্যন্ত ১২টি মরসুম খেলা হয়েছে আইপিএল। আর এই নিয়ে ৯ বার ফাইনালে পৌঁছে গেল এমএস ধোনির দল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২১ ফাইনালে চেন্নাই সুপার কিংস। এখনও পর্যন্ত ১২টি মরসুম খেলা হয়েছে আইপিএল। আর এই নিয়ে ৯ বার ফাইনালে পৌঁছে গেল এমএস ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস। মাঝে দুটো মরসুম খেলেওনি চেন্নাই। কলকাতা ও ব্যাঙ্গালোরের ম্যাচের পর নিশ্চিত হবে তাদের প্রতিপক্ষ। এদিন ব্যাটে দাপট দেখালেন চেন্নাইয়ের দুই ক্রিকেটার রুতুরাড গায়কোয়াড় এবং রবিন উথাপ্তা। শেষ বেলায় তাতে রঙ লাগালেন এমএস ধোনি। রবিবার প্রথম কোয়ালিফায়ারে দুবাইয়ে টস জিতে প্রথমে দিল্লি ক্যাপিটালসকে ব্যাট করতে পাঠিয়েছিলেন ধোনি। নির্ধারিত ওভারে ১৭২-৫-এ শেষ করে তারা। ২ বল বাকি থাকতেই সেই লক্ষ্যে পৌঁছে যায় চেন্নাই।

দিল্লির হয়ে ওপেন করতে নেমে শুরুটা ভালই করে দিয়েছিলেন ওপেনার পৃথ্বী শ। কিন্তু উল্টোদিকে তাঁকে সাপোর্ট করার মতো প্রাথমিকবাবে কেউ ছিলেন না। ওপেনার শিখর ধাওয়া‌ন মাত্র ৭ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নামা শ্রেয়াস আয়ার করেন ১ রান। চারে নামা অক্ষর প্যাটেলের ব্যাট থেকে আসে ১০ রান। উল্টোদিকে অবশ্য ভরসা দিচ্ছিলেন পৃথ্বী। পাঁচ নম্বরে নেমে তাঁর সঙ্গে ভরসা দেন ঋষভ পন্থ।

৮০ রানে দিল্লির ৪ উইকেট চলে যাওয়ার পর শিমরন হেটমেয়ারকে সঙ্গে নিয়ে লড়াই দেন পন্থ। তার আগে‌ ৩৪ বলে ৭টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৬০ রানের ইনিংস খেলে দিয়েছেন পৃথ্বী। এর পর ৫১ রান করে অপরাজিত থাকেন পন্থ। হেটমেয়ার করেন ৩৭ রান। ১৭২ রানে শেষ হয় দিল্লির ইনিংস। চেন্নাইয়ের হয়ে জোড়া উইকেট নেন জোস হ্যাজেলউড। একটি করে উইকেট রবীন্দ্র জাডেজা, মইন আলি ও ডোয়েন ব্র্যাভোর।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই দাপট দেখাতে শুরু করেন চেন্নাই ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। যদিও আর এক ওপেনার ফাফ দু প্লেসি মাত্র ১ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নামা রবিন উথাপ্পা এর পর রুতুরাজের সঙ্গে শুরু করেন ফাইনালে পৌঁছে যাওয়ার লড়াই। যাতে সফল দু’জনেই। ৫০ বলে ৭০ রানের ইনিংস খেলেন রুতুরাজ এবং ৪৪ বলে ৬৩ রান করেন রবিন উথাপ্পা।  এর পর শার্দূল ঠাকুর ০, অম্বাতি রায়ডু ১ ও মইন আলি ১৬ রান করে আউট হন। ৬ বলে ১৮ রানে অপরাজিত থাকেন এমএস ধোনি। দুই বল বাকি থাকতে বাউন্ডারি হাঁকিয়ে দলকে জয় এনে দেন তিনি। চেন্নাই শেষ করে ১৭৩-৬-এ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 11, 2021 2:51 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন