বিজ্ঞাপন

আইপিএল ২০২১ ফাইনালে চেন্নাই বনাম কলকাতা: জয় ধোনি ব্রিগেডের

আইপিএল ২০২১ ফাইনালে চেন্নাই বনাম কলকাতা ম্যাচে শেষ হাসি হাসলেন মহেন্দ্র সিং ধোনি। এই নিয়ে ৫ বার ট্রফি ঘরে তুলল এমএস ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক:  আইপিএল ২০২১ ফাইনালে চেন্নাই বনাম কলকাতা ম্যাচে শেষ হাসি হাসলেন মহেন্দ্র সিং ধোনি। এই নিয়ে ৪ বার ট্রফি ঘরে তুলল এমএস ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস। প্রথম থেকেই দাপটের সঙ্গে খেলেই ফাইনালে পৌঁছেছিল চেন্নাই। কলকাতা যদিও শুরুটা ভাল করতে পারেনি। কিন্তু ক্রমশ উন্নতি করে ফাইনালে চেন্নাইয়ের মুখোমুখি হয়েছিল। কিন্তু শেষ রক্ষা হল না। চেন্নাইয়ের কাছে ২৭ রানে হেরে রানার্স হয়েই থাকতে হল। এদিন টস জিতে চেন্নাইকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। প্রথম থেকেই দাপট দেখাতে শুরু করে ধোনির ব্যাটিং ব্রিগেড। ১৯৩ রানের বিশাল লক্ষ্যমাত্রার সামনে পড়তে হয় কলকাতাকে। যা পেড়িয়ে যেতে ব্যর্থ কলকাতা। ১৬৫-তে আটকে যেতে হল।

সিএসকে-র প্রথম চার ব্যাটসম্যানেই বাজিমাত হয়ে গিয়েছিল শুরুতেই। ফাফ দু প্লেসির দুরন্ত ব্যাটিং। পাশাপাশি রুতুরাজ, রবিন উথাপ্পা ও মইন আলির জোড়াল সঙ্গতেই চেন্নাইয়ের রান ধরা ছোঁয়ার বাইরে চলে যায়। চেন্নাইয়ের হয়ে ওপেন করতে নেমেছিলেন রুতুরাজ গায়কোয়াড় ও ফাফ দু প্লেসি। ২৭ বলে ৩২ রানের ইনিংস খেলেন রুতুরাজ। অন্যদিকে ৫৯ বলে ৭টি বাউন্ডারি ও৩টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৮৬ রান করেন দু প্লেসি। ওপেনিং জুটিতেই আসে ৬১ রান। এর পর রবিন উথাপ্পাকে সঙ্গে নিয়ে দলের রানের গতি ধরে রাখেন দু প্লেসি।

রবিন উথাপ্পা আউট হন  ১৫ বলে ৩১ রান করে। ৩টি ওভার বাউন্ডারি হাঁকান তিনি। শেষে মইন আলি এসে বাকি কাজটি করে দেন। মইন ২০ বলে ৩৭ রান করেন। তবে শেষ পর্যন্ত টিকে থেকে দলকে বড় রানে পৌঁছে দেন দু প্লেসি। শেষ বলে আউট হন তিনি। চেন্নাই থামে ১৯২-৩-এ। কলকাতার বোলারদেরও অকেজ দেখায় এদিন।  জোড়া উইকেট নেন সুনীল নারিন। ১ উইকেট শিভম মাভির।

কমলা টুপি: চেন্নাই সুপার কিংসের রুতুরাজ গায়কোয়াড় (১৬ ইনিংসে ৬৩৫ রান)

বেগুনি টুপি: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হর্ষল প্যাটেল (১৫ ম্যাচে ৩২টি উইকেট)

জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেছিলেন কলকাতার দুই ওপেনার ভেঙ্কটেশ আইয়ার ও শুবমান গিল। ওপেনিং জুটিতেই ৯১ রান তুলে দিয়েছিলেন তাঁরা। কিন্তু তার পরটা পুরোটাই হতাশা। শুবমান ৪৩ বলে ৫১ ও ভেঙ্কটেশ ৩২ বলে ৫০ রান করে আউট হন। কিন্তু তার পর থেকে প্রায় প্রতি ওভারেই উইকেট পড়তে শুরু করে নাইটদের। কারও রান ২ অঙ্কে পৌঁছয়নি। শেষ বেলা কিছুটা লড়াই করেন শিভম মাভি। ২০ রানে আউট হন তিনি। ১৮ রানে অপরাজিত থাকেন লকি ফার্গুসন। কলকাতা থামে ১৬৫-৯-এ। নিতীশ রানা ০, সুনীল নারিন ২, ইয়ন মর্গ্যান ৪, দীনেশ কার্তিক ৯, শাকিব আল হাসান ০, রাহুল ত্রিপাঠী ২ রানে আউট হন। এদিন বল হাতে চেন্নাইয়ের প্রায় সব বোলারই সফল। ৩ উইকেট নেন শার্দূল ঠাকুর, ২টি করে উইকেট নেন জোস হেজেলউড ও রবীন্দ্র জাডেজা। ১টি উইকেট নেন দীপক চাহার ও ডোয়েন ব্র্যাভো।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 16, 2021 12:05 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন