বিজ্ঞাপন

আইপিএল ২০২১ কোয়ালিফায়ার ২: দিল্লিকে হারিয়ে ফাইনালে কলকাতা

আইপিএল ২০২১ কোয়ালিফায়ার ২-এ মুখোমুখি হয়েছিল দিল্লি ও কলকাতা। বিরাট কোহলির বেঙ্গালুরুকে হারিয়ে কোয়ালিফায়ারের জায়গা করে নিয়েছিল কেকেআর।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২১ কোয়ালিফায়ার ২-এ মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস ও কলকাতা নাইট রাইডার্স। বিরাট কোহলির বেঙ্গালুরুকে হারিয়ে কোয়ালিফায়ারের জায়গা করে নিয়েছিল কেকেআর। অন্যদিকে চেন্নাইয়ের কাছে হেরে কোয়ালিফায়ারে পৌঁছেছিল দিল্লি। লড়াই ছিল হাড্ডাহাড্ডি। ফাইনালে চেন্নাইয়ের বিরুদ্ধে কে? এটাই ছিল লাখ টাকার প্রশ্ন। দুই দলই ফাইনালের লক্ষ্যে কোমড় বেধে নেমেছিল শারজাহর ময়দানে। শেষ হাসি কে হাসবে তার জন্য ছিল মরিয়া অপেক্ষা। আর অপেক্ষা শেষ হল কলকাতার জয়ে। এদিন প্রথম থেকেই লড়াকু মেজাজেই ছিল কলকাতা দল। দিল্লিকে বড় রান তুলতে দেয়নি কেকেআর বোলাররা। যার ফলে নির্ধারিত ওভারে ১৩৫-৫-এই থামতে হয় তাদের। ১ বল বাকি থাকতে ৩ উইকেটে ম্যাচ জিতে নিল কেকেআর।

বুধবার টস জিতে প্রথমে দিল্লিকেই ব্যাট করতে পাঠিয়েছিলেন ইয়ন মর্গ্যান। প্রথমে ব্যাট করতে নেমে দিল্লির দুই ওপেনার পৃথ্বী শ ও শিখর ধাওয়ানের ওপেনিং জুটিতে ৩২ রান ওঠে। পৃথ্বী আউট হন ১৮ রানে ও ধাওয়ান ফেরেন ৩৬-এ। এর পর বেশ খানিকটা লড়াই করেন মার্কাস স্তইনিস ও শ্রেয়াস আয়ার। যদিও স্তইনিসের ব্যাট থেকে ১৮ রানের বেশি আসেনি। শেষ পর্যন্ত লড়তে দেখা যায় শ্রেয়াসকে। ২৭ বলে ৩০ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। অন্যদিকে জবাবে ব্যাট করতে নেমে ১৩৭ রান তুলতে ৯৬-১ থেকে ৭ উইকেট হারিয়ে বসে কলকাতা।

এ ছাড়া ঋষভ পন্থ ৬ ও শিমরন হেটমেআর ১৭ রান করে ফিরে যান প্যাভেলিয়নে।  ৪ রানে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল। ২০ ওভারে দিল্লি কলকাতার সামনে ১৩৬ রানের লক্ষ্য মাত্রা রাখে। কলকাতার হয়ে জোড়ৈআ উইকেট নেন ভরুণ চক্রভর্থী। একটি করে উইকেট লকি ফার্গুসন ও শিভম মাভির। দুরন্ত ক্যাচ নিয়ে নজর কেড়ে নেন রাহুল ত্রিপাঠী। ১৩৬ রানের লক্ষ্যে শুরু থেকেই দাপট দেখাতে শুরু করেন কলকাতার দুই ওপেনার শুবামন গিল ও ভেঙ্কটেশ আইয়ার। এই আইপিএল-এ নিজের তৃতীয় হাফ সেঞ্চুরিটিও করে ফেলেন ভেঙ্কটেশ। ৫৫ রানে আউট হন ভেঙ্কটেশ।

যদিও ততক্ষণে জয়ের রাস্তা প্রায় পরিষ্কার করে ফেলেছে কেকেআর-এর দুই ওপেনার। দিল্লি বোল‌িং তাঁদের কোন‌ওভাবেই আটকাতে পারেনি। শুবমান গিল অল্পের জন্য হাফ সেঞ্চুরি মিস করেন। ৪৬ বলে ৪৬ রান করে আউট হন তিনি। নীতিশ রানা ফেরেন ৩০ রানে। রাহুল ত্রিপাঠী ১২ রানে অপরাজিত থাকে‌ন। কোনও রান না করেই ফেরেন দীনেশ কার্তিক। রানের খাতা খুলতে পারেননি ইয়ন মর্গ্যান, শাকিব আল হাসান ও সুনীল নারিন। পর পর চার জন্য শূন্য রানে আউট হওয়ায় সহজ ম্যাচকে কঠিন করে জিত‌ল কলকাতা। দিল্লির হয়ে একটি উইকেট নেনে আবেশ খান। ২ উইকেট নেন কাগিসো রাবাডা, এনরিচ নর্তজে ও রবিচন্দ্রন অশ্বিন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 13, 2021 11:36 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন